মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্ট || ডিজিটাল আর্ট #57

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ একটি ডিজিটাল আর্ট শেয়ার করবো আপনাদের সাথে। আশা করি ভালো লাগবে আপনাদের।


mountain half.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে সেটির উপর লেসো টুল দিয়ে মাটির অংশ আঁকি ।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আরো কিছু মাটির লেয়ার এঁকে নেই। তারপর পেইন্ট বাকেট টুল দিয়ে সব গুলোকে গাঢ় খয়েরি রঙ করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন এক লেয়ার এ আমার মাউন্টেইন এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার একটি গ্র‍্যাডিয়েন্ট লেয়ার ব্যাকগ্রাউন্ড হিসেবে যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এখন এলিপ্টিকাল মারকিউ টুল দিয়ে চাঁদ একে দেই৷


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি চাঁদ এর উজ্জ্বলতা তৈরি করি। এর জন্য চাঁদের লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার কিছু লেয়ার খুলে সেই লেয়ার এ বিভিন্ন ধরনের গাছ বসিয়ে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কালার কারেকশন এর মাধ্যমে ছবিটিকে একটু আকর্ষনীয় করলাম।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি৷

images (17).jpeg

final art.png

mountain half.png

আমার মাউন্টেইন।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার খুবই ভালো লাগে। আপনি খুব দক্ষতার সাথে প্রতিটি আর্ট করেন এবং আমাদের সাথে প্রতিটি ধাপ সুন্দরভাবে গুছিয়ে শেয়ার করেন। ধন্যবাদ আপনাকে ।শুভকামনা রইল।

 2 years ago 

এই একটু দক্ষতা দক্ষতা অর্জন করতেছি ধীরে ধীরে।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্ট টি। আর্ট তৈরির প্রসেস গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

প্রসেস গুলো দেখিয়েছি যেনো সবাই করতে পারে।

 2 years ago 

ওয়াও আপনি তো অনেক মনমুগ্ধকর একটি ডিজিতাল আর্ট করেছেন। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার ডিজিটাল আর্ট। আপনার অনেক দক্ষতা আছে। আপনি দক্ষতার সাথে এই ডিজিটাল আর্ট করেছেন। দেখে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের কাছে মনোমুগ্ধকর লেগেছে তাতেই আমি অনেক সুখি।

 2 years ago 

আমার এই ধরনের কাজ গুলি অনেক ভালো লাগে কিন্তু এর পিছনে যথেষ্ট কষ্ট পরিশ্রম করতে হয় এগুলো মানুষ দেখে না। মনে হয় কতটা সহজ। আমি বুঝতে পারি যখন ডিজিটাল আর্ট করি তারপর মনে হয় একদমই সহজ। দারুণ দক্ষতায় মাউনটেইন ল্যান্ডস্কেপ
আর্ট করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা ভাই। একটু কষ্ট করতে হয়। কারণ আইডিয়া নিয়ে ভাবতে হয়। তারপর করতে হয় আরকি।

 2 years ago 

মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্ট অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দরভাবে ডিজিটাল আর্ট গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুণভাবে এই আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি আমার সম্পুর্ন পোস্ট পড়েছেন যেনে অনেক ভালো লাগলো। শুভেচ্ছা নিয়েন।

 2 years ago 

মনমুগ্ধকর একটি ল্যান্ডস্কেপ ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন, এবং যথাযথ বর্ণনা মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন কাজটি কিভাবে সম্পন্ন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া ডিজিটাল আর্ট ল্যান্ডস্ক্যাপ আর্ট করতে ভালো লাগে।।

 2 years ago 

ওয়াও ভাই আপনি খুব সুন্দর করে মাউনটেইন্স ল্যান্ডস্কেপের ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল আর্ট গুলো সত্যি অনেক সুন্দর হয় সব সময়। আমার কাছে তো খুব ভালো লাগে আপনার আজকের আর্ট টিও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি সব সময় আমার ডিজিটাল আর্ট গুলা দেখেন মন্তব্য করেন। ভালো লাগে খুব আমার।

 2 years ago 

বাহ বেশ দারুন তো মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্ট টি আপনি একদম নিখুঁত ভাবে তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বর্তমানে এমন ডিজিটাল আর্ট গুলোর ডিমান্ড অনেক এভাবে লেগে থাকুন ভাইয়া আশাকরি ভবিষ্যতে অনেক ভালো কিছু করবেন।

 2 years ago 

নিখুঁত হয়েছে কিনা জানিনা তবে আমার চেস্টা থাকে যতটা সুন্দর করা যায়।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আজকের এই ডিজিটাল আর্ট ।আসলে ডিজিটাল আর্ট গুলোর কাজ ধাপে ধাপে দেখতেই অনেক বেশি ভালো লাগে। কারণ সম্পূর্ণ কাজটি কীভাবে করা হয়েছে তা বোঝা যায় ।যদিও করতে পারি না কিন্তু দেখেই মনটা ভরে যায়।

 2 years ago 

আমিও করার পর অনেক ভালো লাগে। চেস্টা করে দেখতে পারেন একদিন। পারবেন আপনিও।

 2 years ago 

আপনি মাউন্টেইন ল্যান্ডস্কেপ আর্টটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

উপস্থাপনা সব সময় একটি পোস্ট কে তার রিডার দের কাছে আকর্ষনীয় করে তোলে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60842.02
ETH 2699.34
USDT 1.00
SBD 2.44