একটি কিউট কুকুরছানার ছবি অংকন || ডিজিটাল আর্ট #56

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে ঈদ এর শুভেচ্ছা জানাই। আজ আপনাদের সাথে হাজির হলাম একটি ঈদ কার্ড নিয়ে। বেশি একটা সুন্দর হয়নি। কারন মোবাইল দিয়ে চেস্টা করেছি। যেটুকু পারলাম আরকি।


cute dog.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি একটি নতুন লেয়ার খুলে সেটিতে পেন টুল দিয়ে কুকুরছানার চোখ এর গোল অংশ একে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি একই ভাবে কুকুরছানার চেহারা একে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার কুকুরছানার নাক ও মুখ একে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পেন টুল দিয়ে কুকুরছানার কান একে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কুকুরছানার শরীর একে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার লেজ ও পায়ের নখ এঁকে দেই কুকুরছানার।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার চোখ ও শরীরের কিছু অংশ কালো রঙ দিয়ে ভরাট করি পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার সসম্পূর্ণ কুকুরছানা কে রঙ করলাম।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি কুকুরছানার ব্যাকগ্রাউন্ড এ একটি বৃত্ত্য আঁকি। তারপর সেটায় গ্র‍্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর পুরো ব্যাকগ্রাউন্ড এ আরো একটি গ্র‍্যাডিয়েন্ট কালার যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি৷

images (17).jpeg

final art.png

cute dog.png

কিউট কুকুরছানা।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি একটি কিউট কুকুরছানার ছবিটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। উপস্থাপনা যত সুন্দর হবে পোস্ট দেখতে তত আকর্ষনীয় লাগবে।

 2 years ago 

কুকুরে আমার ভীষন ভয়।
তবুও বলছি আপনার আর্ট করা কুকুর ছানাটিকে অসাধারণ কিউট লাগছে। আপনার দক্ষ হাতের নিখুঁত কাজ এর উদাহরণ হচ্ছে এই কুকুর ছানার ডিজিটাল আর্ট।
শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমিও খুব ভয় পাই আপু। আগে তো কুকুর আমাকে দেখলেই দৌড়ানি দিতো।

 2 years ago 

সত্যি বলতে কুকুর ছানা টি সত্যিই কিউট হয়েছ।আপনাদের ছবি আঁকা দেখেই আমি প্রতিনিয়ত অনুপ্রাণিত হই। প্রতিটি ধাপ দেখতে দেখতে আমি অবাক হয়ে গেলাম কিভাবে একটি কুকুর ছানা হয়ে গেল। শুভকামনা রইল। নতুন এর অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলাও সুন্দর হয়৷ ভিডিও দেখে ভালোই লাগে।

 2 years ago 

সত্যি ভাই অসাধারন সৃজনশীলতা আপনার। অনেক চমৎকার করে নিজের হাতে কিউট একটা কুকুর ছানার ডিজিটাল চিত্রাংকন আমাদেরকে উপহার দিলেন। অনেক ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

সবই আপনাদের অনুপ্রেরণা মূলক কমেন্ট এর জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার কাছে প্রতিনিয়ত এই খুব ভালো লাগে। আজও আপনি খুব চমৎকারভাবে ডিজিটাল আর্ট আমাদের কাছে শেয়ার করেছেন। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমিও প্রতিনিয়ত আপনাদের থেকে অনুপ্রেরনা মূলক কমেন্ট পাওয়াতে সুন্দর হয় পোস্ট।

 2 years ago 

কিউট কুকুরছানা ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হলাম ভাইয়া। কুকুরছানার ডিজিটাল অংকন দেখতে একদম সত্যি কারের কুকুর ছানার মতো লাগছে। আপনি নিখুঁত ভাবে পুরো ছানার ডিজিটাল চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার জন্য আমার পক্ষ থেকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

হ্যা আপু। অনেক টা সত্যি কারের কুকুর ছানার মত লাগিছে।

 2 years ago 

একটি কিউট কুকুর ছানার ডিজিটাল আর্ট শেয়ার করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। কুকুরছানার কান দুইটার জন্য দেখতে সবচেয়ে বেশি সুন্দর লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

হ্যা ভাই এটা ঠিক ধরেছেন। কান গুলোর জন্য কিউট লাগছে বেশি৷

 2 years ago 

ভাই অসাধারণ হয়েছে কুকুরছানার ছবি অংকন।আমার কাছে অনেক অনেক ভালো লাগছে। এতো সুন্দর আর্ট যে কারো ভালো লাগবে।ধন্যবাদ ভাই কষ্ট করে আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

আপনাদের কাছে ভালো লেগেছে এতেই আমি খুশি অনেক।

 2 years ago 

ভাইয়া, একটি কিউট কুকুর ছানার ছবি অঙ্কন করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে। সত্যিই অনেক অনেক কিউট লাগছে কুকুর ছানাটিকে। আপনি অত্যন্ত নিখুঁতভাবে ও দক্ষতার সাথে কুকুরছানাটির ডিজিটাল আর্ট উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি কুকুরছানার ডিজিটাল আর্ট কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাই। ধীরে ধীরে নিখুত করার চেস্টা করছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74