একটি কিউট বিড়াল এর ছবি অঙ্কন || ডিজিটাল আর্ট #55

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আরকি । আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


catttt.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X2000 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এরপর আমি নতুন একটি লেয়ার খুলে সেটার উপর পেন টুল দিয়ে বিড়াল এর চোখ আর নাক এর কিছু অংশ আঁকি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আমি নাক ও জ্বিব এঁকে ফেলি। যেনো বিড়াল টা হাসতেছে এমন মনে হবে ।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার বিড়ালটির সম্পূর্ন চেহারা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার বিরাল এর মাথায় কিছু ডোরা কাঁটা দাগ আঁকি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার বিড়াল টির মুখে কিছু লোম ও ডোরা কাঁটা দাক এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি বিড়াল টির শরীরের কিছু অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি বিড়াল এর আর্ট সম্পন্ন করি। এবার রঙ করার পালা।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পেইন্ট বাকেট টুল দিয়ে কিছু রঙ করা শুরু করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
তারপর সম্পূর্ণ বিড়াল টি রঙ করা শেষ করি। তারপর এই ধাপে আমি প্রথমে একটি বৃত্ত আঁকি যার ভিতর বিড়াল টি থাকে। তারপর সেই বৃত্তের ভিতর গ্র্যাডিয়েন্ট রঙ দিয়ে ফিল করি। তারপর ব্যাকগ্রাউন্ড লেয়ার এ ও একটি গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

catttt.png

আমার তৈরি কিউট বিড়াল এর চিত্র।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার এই ধরনের ডিজিটাল চিত্রগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর উপস্থাপনা করেন ভাই এই ডিজিটাল চিত্রগুলো। আজকে খুব সুন্দর করে একটি বিড়াল এর চিত্র অঙ্কন করেছেন। বিড়ালটি দেখতে আসলেই সুন্দর লাগতাছে অনেক। সেইসাথে উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ এরকম সুন্দর একটি ডিজিটাল কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক ভাই বিড়ালটি খুব সুন্দর এবং কিউট হয়েছ। ভালো সময় নিয়ে একে ছিলাম।।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো আমি করতে পারি না। তবে আপনারা যারা এগুলো করেন আমার কাছে দেখতে খুব সুন্দর লাগে। এ কি সুন্দর একটি কিউট বিড়াল অঙ্কন করেছেন ডিজিটালভাবে। বিড়ালটি খুব সুন্দরভাবে আপনি ধাপে ধাপে একে দেখিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও পারতাম না আগে আপু।তারপর ইউটিউব এ কিছু ভিডিও দেখে সাহায্য নিয়ে শিখে নিলাম

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে বিড়ালটি। আমি আসলে ডিজিটাল আর্ট পারিনা।সবার গুলো দেখি আর মুগ্ধ হই।বিড়ালটি অনেক কিউট হয়েছে।

 2 years ago 

আমিও পাররাম না ডিজিটাল আর্ট। কিন্তু চেস্টা করতে করতে হয়ে গেছে আরকি।

 2 years ago 

একটি কিউট বিড়াল এর ছবি অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। এধরনের ডিজিটাল আর্ট গুলো আমার ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাদের ভিশন ভালো লাগাই আমার ভালো লাগা।

 2 years ago 

ওয়াও কী সুন্দর আর্ট।😲
ডিজিটাল আর্ট গুলো আমি করতে পারি না কিন্তু আপনাদের পোস্টগুলো দেখলে আমার অনেক ভালো লাগে। বিড়ালটি গেট দেখতে বেশ কিউট লাগছে। আপনার আর্টটি দেখে ভালো লাগলো ভাইয়া ।

ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

হেহে আপু। আমার আকা বিড়ালের মতন আপনার কমেন্টটিও কিউট হয়েছে অনেক।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্টটি কিজে সুন্দর হয়েছে আমি বলে বুঝাতে পারব না। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালোই লাগে। আমি আর্ট করতে পছন্দ করি এবং যেকোনো আর্ট আমার কাছে দেখতেও খুব ভালো লাগে। তাই আপনার আর্টটিও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই কিছু কিছু কথা থাকে যা কখনো বলে বুঝানো যায়না।

 2 years ago 

ভাইয়া আপনি প্রায়ই এমন কিউট কিউট ডিজিটাল আর্ট গুলো শেয়ার করেন। আজকে ও আপনার কিউট বিড়ালের ডিজিটাল আর্ট টি বেশ অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার আর্ট গুলাও কিউট কিউট হয়ে থাকে আপি। আমি আপনার আর্ট এর ফ্যান।

 2 years ago 

একটি কিউট বিড়ালের ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর একটি কিউট বিড়ালের ডিজিটাল আর্ট করেছেন। আপনার এই ডিজিটাল আট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার দেখাচ্ছে কিউট বিড়াল কে। আপনার জন্য অনেক অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আপু। বিড়ালটি দেখতে আসলেও খুব কিউট হয়েছিলো।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট এর প্রশংসা করে শেষ করা যাবেনা। প্রতিনিয়তঃ এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপস্থাপন করছেন আমার কাছে বেশ ভালো লাগে দেখতে। বিশেষ করে ডিজিটাল আ্টের কালার কম্বিনেশন গুলো দেখতে বেশি সুন্দর দেখায়। আপনার আজকের বিড়ালটি দেখতে বেশ কিউট লাগছে।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে মন চায় সাথে সাথেই আমিও একটা ডিজিটাল আর্ট করে ফেলি কিন্তু সময়ের কারনে বসা হয়না করা হয় না। যদিও তেমন একটা পারি না কিন্তু হয়তো মনে হচ্ছে চেষ্টা করলে পারব এজন্যই হয়তো আরো আগ্রহ পাচ্ছি না। যাইহোক ভাই আপনি অসাধারণ ডিজিটাল আর্টগুলো আমাদের মাঝে উপহার দিচ্ছেন প্রতিনিয়ত খুব ভালো লাগছে আমার কাছে। এভাবেই চালিয়ে যান শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

একদিন সময় নিয়ে বসে পড়ুন দেখবেন হয়ে যাবে। আমি আমিও বসবো বসবো করে অনেক সময় ব্যয় হয়েছিলো। একজন বসে পরলাম আর হয়ে গেল

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32