আরো একটি গোলাপ ফুল এর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #54

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট। কিছু দিন আগেও একটি গোলাপ এর ছবি একেছিলাম আজো আকলাম। মানে একটু উন্নতি করার চেস্টা আরকি। আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


New rose.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X2000 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এরপর আমি নতুন একটি লেয়ার খুলে সেটার উপর পেন টুল দিয়ে গোলাপ ফুল এর কলি আঁকতে শুরু করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আমি কিছু গোলাপফুলের পাপড়ি এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার এবার বাহিরের দিকে আরো কিছু পাপড়ি আঁকি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার গোলাপ ফুলের সম্পূর্ণ চিত্র আঁকা শেষ করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন এক লেয়ার এ গোলাপ ফুল এর পাতা সহ ডাল এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি পেইন্ট বাকেট টূল এর মাধ্যমে পাতা গুলোকে রঙ করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার গোলাপফুলের ডালটিকে রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার সম্পূর্ণ গোলাপ ফুলটি রঙ করা সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এই ধাপে আমি প্রথমে একটি বৃত্ত আঁকি যার ভিতর গোলাপফুল টি থাকে। তারপর সেই বৃত্তের ভিতর গ্র্যাডিয়েন্ট রঙ দিয়ে ফিল করি। তারপর ব্যাকগ্রাউন্ড লেয়ার এ ও একটি গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

New rose.png

আমার তৈরি গোলাপ ফুল এর চিত্র।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

একটি গোলাপ ফুল এর চিত্র অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। এধরনের ডিজিটাল আর্ট গুলো দেখতে ভিশন ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সাজিয়ে উপস্থাপন করলে পোস্ট অনেক সুন্দর হয়। তাই চেস্টা থাকে ভালো কিছু করার

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে একটি গোলাপ ফুলের ডিজিটাল আর্ট অংকন করে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে গোলাপ ফুলের এই অংকনটা একদম সত্যি কারের গোলাপ ফুলের মতোই দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই। সত্যি কারার গোলাপফুল এর মতন করেই আঁকার চেস্টা করেছি। আসলে অঙ্কন খুব ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর ভাবে একটি গোলাপ ফুল ডিজিটাল আর্টের মাধ্যমে প্রকাশ করেছেন। যা দেখতে সত্যিই অসাধারণ লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে গোলাপ ফুল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আসলে ডিজিটাল আর্ট এর মাধ্যমে কিছু করতে অনেক ভালো লাগে। সব সময় এঞ্জয় করি আমি।

 2 years ago 

আপনার আর্টটি দেখে মনে হচ্ছে এটি যেন বাস্তবে একটি গোলাপ ফুল।আপনার আর্টটি খুবই সুন্দর হইছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আসলে কালার কম্বিনেশন এর কারণে এমনটা হয়েছে। আমিও চিন্তা করতে পারিনি এমন হবে।

 2 years ago 

গোলাপ ফুলের ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে ডিজিটাল অংকন করলেন। আপনার জন্য রইল শুভকামনা

 2 years ago 

সব সময় চেস্টা থাকে আপনাদের ভালো কিছু উপহার দেওয়া।

 2 years ago 

আপনি অনেক সুন্দর গোলাপ ফুলের চিত্র অংকন করেছেন । আপনার তৈরি গোলাপ ফুলটি দেখতে বাস্তবে গোলাপ ফুলের মতো লাগছে । চমৎকার একটি লাল গোলাপ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কালার কম্বিনেশন হচ্ছে এই বাস্তব লাগার আসল রহস্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

খুবই চমৎকার করে গোলাপ ফুলটি অঙ্কন করেছেন ভাইয়া। দেখতে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। লালগোলাপ আমার কাছে খুবই পছন্দের। আর আমার পছন্দের এই গোলাপ ফুলটি ডিজিটাল আর্টের মাধ্যমে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই ফুলটি আপনার পছন্দ হয়েছে জেনে অনেক ভালো লাগলো ভাই। আসলে আপনাদের ভালো লাগার জন্যই করা হয় এগুলো।

 2 years ago 

ভাইয়া আপনার গোলাপ ফুলের চিত্র অংখন খুবই ভালো ছিল,আমার কাছে অনেক ভালো লাগছে। প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন এবং সুন্দর বর্ননা দিছেন।ধন্যবাদ ভাই, শুভ কামনা রইল

 2 years ago 

প্রতিটা ধাপ আপনি পড়েছেন এটা শুনে আনন্দ পেলাম। সাথে থাকবেন ভাই।

 2 years ago 

ভাই আপনার আজকের গোলাপ ফুলের ডিজিটাল আর্টটি দেখে মনে হচ্ছে না যে এটা একটি আর্ট। আমি তো ভেবেছিলাম আপনি মনে হয় কোন গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি ভাই অনেক চমৎকার হয়েছে। আপনার আগের ফুলটিও দেখেছিলাম তবে এবার একটি আপনি ঠিকই বলেছেন উন্নতি হয়েছে অনেক। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হেহে ভাই কি যে বলেন। বাস্তব গোলাপ তো অনেক অনেক সুন্দর।

 2 years ago 

একদম বাস্তব গোলাপ ফুল হয়েছে ভাইয়া, মনে হয় ফটোগ্রাফি করা হয়েছে, আপনার ডিজিটাল আর্ট গুলোতে আপনি বাস্তব রুপ দিয়ে থাকেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমিও ভাবতে পারিনি গোলাপফুলটি এতো সুন্দর হবে। করতে করতে হয়ে গেলো সুন্দর।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74