আমাদের প্রিয় লাজুক খ্যাঁক এর আর্ট || ডিজিটাল আর্ট #53

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


shy   fo x.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X2000 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এরপর আমি নতুন একটি লেয়ার খুলে সেটার উপর পেন টুল দিয়ে লাজুক খ্যাঁক এর চেহারার এর অবয়ক বানিয়ে ফেলি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আমি লাজুক খ্যাঁক এর নাক ও চোখে এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার পেন টুল দিয়ে লাজুক খ্যাঁক এর কান এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার তার মাথায় কিছু চুল এঁকে দেই মন মতন।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি পেন টুল এর সাহায্যে লাজুক খ্যাঁক এর শরীর এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি পা গুলো এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার লাজুক খ্যাঁক এর লেজ এঁকে আঁকার কাজ কমপ্লিট করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি লাজুক খ্যাঁক এর রং করি পেইন্টবাকেট টুল দিয়ে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার লাজুক খ্যাঁক এর সম্পুর্ন রঙ করা শেষ করি। তারপর এটির ছায়া তৈরি করি। তারপর এলিপ টুল দিয়ে একটি বৃত্ত আঁকি যার ভিতর গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর পুরো পেজ এর ব্যাকগ্রাউন্ড এ আরো একটি গ্র্যাডিয়েন্ট যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

shy   fo x.png

আমাদের প্রিয় লাজুক খ্যাঁক।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আমাদের সকলের প্রিয় লাজুক খ্যাঁক এর ডিজিটালটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আর্ট করার প্রত্যেকটি ধাপ আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগলো আপনার এই পোস্ট টি। ধন্যবাদ।

 2 years ago 

আমিও ভাবিনি এতো সুন্দর করে আঁকতে পারবো। আসলে চেস্টা করতে করতে হয়ে গেছে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর লাজুক খ্যাকের ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি দক্ষতার সাথে লাজুক খ্যাকের পুরো চিত্র অংকন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশন দারুন হয়েছে ভাইয়া।

 2 years ago 

হ্যা আপু। আমাদের প্রিয় লাজুক খ্যাঁক কে আঁকতে আমার ও অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমাদের প্রিয় লাজুক খ্যাকের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুবই দক্ষতার সাথে ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন। এছাড়াও ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা ঠিক বলেছেন ভাই। লাজুক খ্যাঁক আমাদের অনেক প্রিয়। খুব ভালো লাগে লাজুক খ্যাঁক কে।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে দারুন একটা লাজুক খেক আর্ট করলেন। আপনার লাজুক খ্যাঁক-এর ডিজিটাল আর আমার কাছে অসাধারণ লেগেছে। বিশেষ করে আপনি খুব সুন্দর কালার কম্বিনেশন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারো আঁকতে খুব ভালো লেগেছিলো আপু। বেশ মজা করেই এঁকে ছিলাম।

 2 years ago 

ভাই আপনার চিত্রাঙ্কন দেখে সত্যি মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে আমাদের সবার প্রিয় লাজুক খ্যাঁকের চিত্রাঙ্কন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি আর্ট ওয়ার্ক আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম ভাই। লাজুক খ্যাঁক এর ভক্ত আমি। তাই এই প্রচেষ্টা।

 2 years ago 

ভাইয়া আপনার এই ডিজিটাল আর্ট দ্বারা অঙ্কন করা লাজুক খ্যাকের অসাধারণ আর্ট করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই আকর্ষনীয় হয়েছে আপনার এই অঙ্কন টি। আপনি অনেক দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন।এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও অভিনন্দন।

 2 years ago 

আসলে কতটা দক্ষতা আছে জানিনা। তবে একটু চেস্টা করি সুন্দর কিছু করার।

 2 years ago 

শিয়াল পন্ডিতের ডিজিটাল আর্ট খুবই চমৎকার হয়েছে ।দেখতে অনেক কিউট লাগছে আমার কাছে আপনার করা ডিজিটাল আর্ট। অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই আসলেই লাজুক খ্যাঁক অনেক কিউট হয়েছে। আমাদের লাজুখ খ্যাঁক এর মতনই।

 2 years ago 

আমাদের প্রিয় লাজুক খ্যাঁকের আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে আপনার আর্ট এর মাধ্যমে আমাদের প্রিয় লাজুক খ্যাঁকের আর্ট উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দারুন এই আর্ট শেয়ার করার জন্য। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও সেই সেই আর্ট করেন ভাই। আপনার আর্ট গুলাও আমি সব সময় দেখি। ভালো লাগে অনেক।

 2 years ago (edited)

খুবিই সুন্দর আর্ট করেছেন প্রিয় ভাই, আপনার আর্ট নিখুত ছিল।ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের মাঝে বর্ননা করছেন ,ধাপ গুলো দেখে এখন যে কেউ সহজে করতে পারবে।ধন্যবাদ ভাই

 2 years ago 

ঠিক ভাই। সব কিছু দেখিয়ে দিলে করতে সহজ হয় অনেক। তাই ভাবলাম দেখাই অনেকের হেল্প হবে।

 2 years ago 

আমাদের প্রিয় লাজুক খ্যাঁক খুব চমৎকার এঁকেছেন ভাই। বেশ লজ্জা পেয়েছে মনে হচ্ছে 😍
দারুন অংকন যাকে বলে। আর সত্যি ইচ্ছে করছিল লাজুক খ্যাঁককে একটু আদর করে দেই।

 2 years ago 

হ্যা ভাই লাজুক খ্যাঁক লজা পেয়েছে অনেক। গাল লাল হয়ে গেছে লজ্জায় তার।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.030
BTC 68362.52
ETH 3747.89
USDT 1.00
SBD 3.66