নদীর পাড়ের রোমান্টিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #35

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


romantic riverside.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে।এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 1366X768 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর লেসো টুল দিয়ে মাটির অংশ এঁকে ফেলি। তারপর সেটিকে কালো রঙ দিয়ে ভরাট করি পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার মাটির লেয়ার এর নিচে আরো একটি লেয়ার তৈরি করে সেটির উপর লেসো টুল দিয়ে নদীর পানির অংশ এঁকে দেই। তারপর পেইন্ট বাকেট টুল দিয়ে নীল রঙ যুক্ত করি সেই লেয়ার এ।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করি তারপর সেটাকে হালকা সাদা ও নীল রঙ এর গ্র্যাডিয়েন্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার মারকিউ টুল ব্যবহার করে কিছু আঁকা বাঁকা রেখা আঁকি। এগুলো কে পরে ঢেউ এর মতন বানাবো।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি সে রেখা গুলোর উপর ট্রান্সফর্ম টুল ব্যবহার করে ঢেউ এর মতন আঁকি। তারপর ফিল্টার থেকে ওয়েব ফিল্টার যুক্ত করে এটিকে ঢেউ বানাই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার নতুন একটি লেয়ার এ কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে সেটার উপর গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি মারকিউ টুল ব্যবহার করে চাঁদ আঁকি। তারপর সেই লেয়ার এ লেয়ার মাস্ক ব্যবহার করে চাঁদের ভিতর দাগ আঁকি। এটাকে অনেকে চাঁদের কলঙ্ক ও বলে। হাহাহা।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি গ্র্যাডিয়েন্ট থেকে আকাশ এর রং একটু পরিবর্তন করি। তারপর তারা যুক্ত করি। এবং চাঁদ এর গ্লো বৃদ্ধি করি একটু।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে একটি কাপল এঁকে দেই। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

romantic riverside.png

আমার তৈরি নদীর পাড়ের রোমান্টিক দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি নদীর পাড়ের রোমান্টিক দৃশ্যটি অসাধারণ ভাবে অঙ্কন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রোমাঞ্চকর ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগছে। আপনার আর্টগুলো অনেক সুন্দর হয়। একদম পারফেক্ট ছিলো আপনার আজকের চিত্রটি। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে পারবো। আপনার ভবিষ্যৎ উজ্জ্বল হোক দোয়া করি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যিই আপনি নদীর পাড়ের খুবই সুন্দর রোমান্টিক দৃশ্য অংকন করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে এবং আপনি ধাপগুলো প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই সুন্দর ভাবে নদীর পাড়ের একটি রোমান্টিক দৃশ্য অঙ্কন করেছেন ভাইয়া। আপনি প্রতিনিয়ত ও আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু দৃশ্য অঙ্কন করে শেয়ার করেন যা আমার কাছে অনেক ভালো লাগে। আজকের অঙ্কন করা দৃশ্যটিও আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার দৃশ্যটির চুরান্ত পর্যায়ে এসে বুঝতে পারলাম,আপনি একজন চুরান্ত পর্যায়ের গ্রাফিক ডিজাইনার। ধন্যবাদ এমন একটি রোমানন্টিক দৃশ্য উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনি সব সময় অনেক ভালো ডিজিটাল আর্ট করে থাকেন আজকেও দারুন একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। নদীর পাড়ের রোমান্টিক দৃশ্য চিত্র টি দেখে সত্যি মন ভাল হয়ে গেল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

নদীর পাড়ের রোমান্টিক দৃশ্য অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে নদীর পাড়ের প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন এবং সেই সাথে একটি রোমান্টিক মুহূর্তের দৃশ্য তুলে ধরেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার ডিজিটাল আর্ট। আপনার আর্ট আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। এভাবে এগিয়ে যান এবং আরও দারুন দারুন আর্ট শেয়ার করুন এই কামনাই করছি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে রোমান্টিক দৃশ্যটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ডিজিটাল অংকনটি করলেন। আপনার উপস্থাপন খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ডিজিটাল আর্ট দারুন হয়েছে ভাইয়া। রোমান্টিক মুহূর্ত দেখে অনেক ভালো লাগলো। আপনার আর্ট সবসময় আমার ভালো লাগে। তেমনি আপনি দারুন এই আর্ট করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাই এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

নদীর পাড়ের রোমাঞ্চকর এ দৃশ্যটি দেখতে জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। আর তা ছাড়া চাঁদনী রাতের খুব সুন্দর একটি দৃশ্য ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60611.05
ETH 2703.38
USDT 1.00
SBD 2.45