একটি স্পঞ্জবব স্কয়ারপ্যান্ট এর আর্ট || ডিজিটাল আর্ট #33

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। আজকে আবার ও আর্ট এর কনসেপ্ট খুজে পেলাম @nusuranur আপুর হাতে তৈরি ড্রইং থেকে ভাবলাম করেই ফেলি। চাইলে ওনার পোস্ট দেখে আসতে পারেন এখানে ক্লিক করে । তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


KOLA MAN.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে।এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 1800X2600 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর মারকিউ টুল দিয়ে আয়ত আঁকি। তারপর সেটাকে খয়েরি রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি মারকিউ টুল ব্যবহার করে কিছু ছোট ছোট আয়ত আঁকি। তারপর সেগুলো কে উপরে নিচে ঠিক মত বসিয়ে রাখি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি আবারো নতুন লেয়ার খুলে সেটার উপর পলিগন টুল ব্যবহার করে একটি টাই এর মতন আঁকি। আর উপরে মারকিউ টুল ব্যবহার করে একটি আয়ত এঁকে সেটার উপর ডিস্টোর্ট ওয়েভ ফিল্টার ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার এলিপ্স টুল ব্যবহার করে দুইটি চোখ এঁকে ফেলি। এক্ষেত্রে ৩ টি করে বৃত্ত আঁকতে হয়।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটায় মারকিউ টুল ও ট্রান্সফর্ম টুল ব্যবহার করে মুখ ও দাঁত আঁকি বড় বড় দুইটা।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি ব্যাকগ্রাউন্ট এ একটি লেয়ার তৈরি করে সেটা একটু হালকা হলুদ এর মতন রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন এক লেয়ার এ উপরের অংশে গাঢ় হলুদ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি নাক, ভ্রু আর মুখে কিছু স্পট এঁকে দেই এলিপ্টিকাল মারকিউ টুল দিয়ে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

KOLA MAN.png

আমার তৈরি স্পঞ্জবব স্কয়ারপ্যান্ট এর আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

মডারেটর আপুর আইডিতেও ঘুরে আসলাম খুব সুন্দর হয়েছে আসলে দুজনের আর্ট। ডিজিটাল আর্ট এর ভিতরে সেরা আর্ট করে থাকেন আপনি। সব মিলিয়ে উপস্থাপনার ধরন অনেক সুন্দর হয় আপনার প্রতিটি পোস্টে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ আজকে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন দেখছি। স্কয়ার প্যান্ট এর আর্ট দেখে সত্যিই মুগ্ধ হলাম। আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা অনেক ভালো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

স্পঞ্জবব স্কয়ারপ্যান্ট এর আর্টটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে।
অংকনের চূড়ান্ত ফলাফল এর ছবিটির জায়গায় আপনি মনে হয় ভুলবশত অন্য ছবি আপলোড করে দিয়েছেন। ভুল ছবি আপলোড করে থাকলে অবশ্যই পরিবর্তন করে নেবেন। ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাইয়া একটু ভুল হয়েছিলো। পরিবর্তন করেছি কালই।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই ডিজিটাল আর্ট। একটি স্পঞ্জবব স্কয়ারপ্যান্ট এর আর্ট সত্যি অনেক অসাধারণ হয়েছে। ধাপে ধাপে আপনি অনেক সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল অটো আমাদের সবার সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ।গত দিন এমন একটি আর্ট আমাদের মডারেটর আপুর কাছেই দেখেছিলাম খুব সুন্দর লেগেছিল আমার কাছে ।আর আপনিও অনেক সুন্দর করে এটির ডিজিটাল রূপ দিয়েছেন।এমন ডিজিটাল আর্ট গুলো দেখলে ইচ্ছে করে নিজেও চেষ্টা করি। যাই হোক ধন্যবাদ সুন্দর ডিজিটাল আর্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একটি স্পঞ্জবব স্কয়ারপ্যান্ট এর ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে ।এত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

এই কার্টুনটি ছোট বেলায় খুবই দেখতাম। কিন্তু এখন আর কার্টুনটি দেখা হয়না। আপনার ডিজিটাল অংকন টি দেখে সত্যি অনেক ভাল লাগল ভাইয়া। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো ছিল। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ভিজিটার আর্ট দেখে খুবই ভালো লাগলো। খুবই অসাধারণ হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে একটি স্পঞ্জবব স্কয়ারপ্যান্ট এর আর্ট করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ইউনিক আইডিয়া ছিলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

এই জিনিসটা কি ঠিক আসলে বুঝে উঠতে পারলাম না আমি তবে সেদিন নুসরা নুর আপুর একটা এরকম আর্ট দেখছিলাম বেশ ভালই ছিল।আর আপনার টাও চমতকার হয়েছে।

 2 years ago 

এটা কার্টুন ভাই। ছোটো বেলায় দেখেছেন মনে করেন। আর হ্যা এটা নুর আপুর ড্রইং থেকে কনসেপ্ট নিয়ে বানিয়েছি।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52438.26
ETH 2303.72
USDT 1.00
SBD 2.05