রাতের মরুভূমির দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #29

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো আমার আজকের আর্ট এর কনসেপ্ট এসেছে @nusuranur আপুর একটি ছবি থেকে। চাইলে তার পোস্ট টি এখানে ক্লিক করে দেখতে পারেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


desert nightscape.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেটায় একটু নীল রঙ এর গ্র্যাডিয়েন্ট ব্যবহার করে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর লেসো টুল ব্যবহার করে সামনের দিকের মাটির অংশ এঁকে ফেলি। সেটিকে কালো রঙ দিয়ে ভরাট করি পেইন্ট বাকেট টুল দিয়ে।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো একটি মাটির লেয়ার আঁকি। সেটিকে ব্যাকগ্রাউন্ড রঙ এর সাথে মিল রেখে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার প্রথমে আমি আমার মরুভুমিতে মাউন্টেইন এঁকে দেই। তারপর ব্যাকগ্রাউন্ড এর গ্র্যাডিয়েন্ট লেয়ার ডিলিট করে দিয়ে সলিড কালার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটায় মারকিউ টুল ব্যবহার করে চাঁদ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি চাঁদের লেয়ার টি কপি করে সেটার উপর গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি এতে চাঁদের গ্লো বাড়বে। তারপর মাউন্টেইন এর এক পাশে একটু উজ্জ্বল করি যেনো মনে হয় চাঁদের আলো তে উজ্জ্বল হয়েছে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার মাটির লেয়ার গুলোতে আমি কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন সাইজ এর ক্যাক্টাস ও পাইন গাছ এঁকে দিলাম।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদের গ্লো হালকা বৃদ্ধি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

desert nightscape.png

আমার তৈরি রাতের মরুভূমির দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

রাতের বেলার মরুভূমির ডিজিটাল চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর ডিজিটাল অঙ্কন আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন । আপনাদের অংকন থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রাতের মরুভূমি দেখা হলো এর পরবর্তী তে সকালের আর দুপুরের মরুভূমি দেখতে চাই। মরুভূমির দৃশ্যগুলো আমার অনেক ভালো লাগে। তবে গরম আবার পছন্দ না আমার। আপনি সব সময় আমাদের সুন্দর সুন্দর আর্ট উপহার দিয়ে যাচ্ছেন। আপনাকে জানাই মন থেকে ভালোবাসা ও শুভকামনা।

 2 years ago 

ইন শা আল্লাহ একদিন চেস্টা করবো। এখনো শিখতেছি তো। শেখা শেষ হলে চেস্টা করবো।

 2 years ago 

অসাধারণ ডিজিটাল আর দেখেই বোঝা যায় যে এটা কতটা সুন্দর আর কতটা ধৈর্য নিয়ে করা হয়েছে। রাতে মরুভূমির দৃশ্য দেখতে আসলেই কতটা সুন্দর হয়। সেটা আপনার ডিজিটাল আর্ট দেখেই বোঝা যায়। খুবই ভালো লাগছে আপনার ডিজিটাল আর্ট। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট রাতের মরুভূমির দৃশ্য অংকন করেছেন। আপনার ডিজিটাল আর্ট টি আমার কাছে খুব ভালো লেগেছে। পাহাড়ের চূড়ায় পূর্ণিমার চাঁদের দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়েছি। ডিজিটাল আর্টের সবগুলো ধাপ আমাদের মাঝে সুন্দর উপস্থাপন করেছেন। রাতের মরুভূমির দৃশ্য ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে রাতে মরুভূমির অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রাতের মরুভূমির ডিজিটাল আর্ট আমার কাছে অনেক সুন্দর লেগেছে। বিশেষ করে পাহাড়ের দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

বাহ্!! খুবই চমতকার করে আপনি রাতের মরুভূমির দৃশ্য অঙ্কন ||করেছেন। যা দেখে সত্যিই আমি অভিভূত হয়েছি।তাছাড়া মরুভূমির কালার টি ও জাস্ট দারুন হয়েছে♥♥

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রাতের মরুভূমির একটি দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপন করার রাতে এই ডিজিটাল আর্ট টি দেখে সত্যি মনটা একদম ভরে গেল ।আপনি একদম প্রফেশনাল ভাবে এই ডিজিটাল আর্ট টি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এটা সত্যি অনেক চমৎকার, আপনি এটি তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন ক্রিয়েটিভিটি সম্পূর্ণ একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রাতের মরুভূমির দৃশ্য কখনো সরাসরি অবলোকন করি নাই। কিন্তু সোস‍্যাল মিডিয়ায় অনেক দেখেছি। রাতের মরুভূমির দৃশ‍্যের ডিজিটাল আর্ট টা দারুণ করেছেন ভাই। আপনার ডিজিটাল আর্টগুলো ধারাবাহিক হয়ে গেছে। ধন্যবাদ আমাদের সাথে পোস্ট টা শেয়ার করার জন্য।।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনার ডিজিটাল আর্টের চাঁদের আলোটা বপশ ভালো লাগছে।কি সুন্দর মরুভূমির দৃশ্য অঙ্গন করেছেন।দেখতে ভালো লাগছে রাতের দৃশ্য।অসাধারণ। শুরু থেকে শেষ অব্দি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 63196.13
ETH 3385.94
USDT 1.00
SBD 2.45