সন্ধ্যা রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #28

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


evening night.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার

  • Adobe Photoshop CS6

  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর লেসো টুল ব্যবহার করে মাটির অংশ কেটে নেই। তারপর পেইন্ট বাকেট টুল ব্যবহার করে গাঢ় খয়েরি রঙ দিয়ে ফিল করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে আরো কিছু লেয়ার তৈরি করে সেটার উপর আরো কিছু মাটির লেয়ার আঁকি। তারপর সেগুলোকে একটু লাইট খয়েরি রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার সেই লেয়ার এ লেসো টুল এর মাধ্যমে মাউন্টেইন এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে খয়েরি রঙ এর গ্র্যাডিয়েন্ট রঙ বাছাই করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটায় মারকিউ টুল ব্যবহার করে চাঁদ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি বিভিন্ন লেয়ার এ বিভিন্ন সাইজ এর গাছ এঁকে দেই। কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার মাউন্টেইন গুলোর এক সাইডের অংশ একটু লাইট খয়েরি দিয়ে ভরাট করি যেনো মনে হয় চাঁদের আলোতে উজ্জ্বল হয়ে আছে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার চাঁদ এর লেয়ার টি কপি করে সেই লেয়ার এ গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করি। তারপর আকাশে কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে মেঘ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

evening night.png

আমার তৈরি সন্ধ্যা রাতের দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট এর মাধ্যমে সন্ধ্যারাতের সুন্দর একটি দৃশ্য আমাদের সামনে ফুটিয়ে তুলেছেন। তোমার কাছে বেশি ভালো লেগেছে একটি পাহাড়ি এলাকা আমার পাহাড় অনেক ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

প্রকৃতিকে খুব সুন্দর করে একেছেন আপনি। সত্যই মনোমুগ্ধকর হয়েছে। সেই সাথে প্রাঞ্জল উপস্থাপনা। ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করব সকালের দৃশ্য দেখছি,বিকালের দৃশ্য দেখছি, সন্ধ্যার দৃশ্য দেখছি, চাঁদনী রাতের দৃশ্য দেখছি। আজকে দেখলাম সন্ধ্যা রাতের দৃশ্য। ভাইরে এ দৃশ্য দেখতে দেখতে কল্পনার জগতে চলে গিয়েছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাহা ভাই। চেস্টা করি আরকি।

 2 years ago 

ওয়াও ভাইয়া চমৎকার একটি ডিজিটাল সন্ধ্যা রাতের দৃশ্য অংকন করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে ‌। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তা বুঝতে কোন অসুবিধা হচ্ছে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রাতের দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছে যদি জিজ্ঞেস করা হয় দিনের কোন সময় টা আমার সবচেয়ে ভালো লাগে। তাহলে আমি বলব একেবারে সকাল এবং সন্ধ‍্যার সময়টা। সন্ধ‍্যা রাতের দৃশ‍্যের ডিজিটাল আর্টটা খুবই ভালো করেছেন। আপনি ডিজিটাল আর্ট অনেক ভালো করেন। অনেক ভালো একটি পোস্ট ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব চমৎকার একটি ছবি দেখলাম বেশ প্রাণবন্ত মনে হচ্ছে ছবির মধ্যে অনেক কিছু এড করা হয়েছে ছোট ছোট জিনিস যে জিনিসগুলো ছবিটা আরো প্রাণবন্ত করে তুলেছে। অনেক অনেক শুভকামনা রইল এরকম ভালো ভালো কনটেন্ট তৈরি করার জন্য এবং উপস্থাপনা ছিল অনেক সুন্দর।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু

 2 years ago 

সন্ধ্যা রাতের দৃশ্য অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। এধরনের ডিজিটাল আর্ট গুলো আমার ভিশন ভালো লাগে দেখতে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সন্ধ্যা রাতের ডিজিটাল আর্ট উপস্থাপনটা অত্যন্ত সুন্দর হয়েছে। জোসনা রাতের আলোয় আকাশ ও পাহাড় গুলোকে দেখতে খুবই সৌন্দর্য্যময় মনে হচ্ছে। এত সুন্দর ডিজিটাল আর্ট কিভাবে তৈরি করা হয় তার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

রাতের দৃশ্য ডিজিটাল অংকনটি সত্যি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই অংকনটি করলেন। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগে। আজকেও আপনার এই সন্ধ্যা রাতে আটটি আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আর্সটটি ম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে থাকবে তা ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 63196.13
ETH 3385.94
USDT 1.00
SBD 2.45