একটি ফুল ও প্রজাপতির দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #27

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। আর এই আর্ট টির কনসেপ্ট এসেছে @isratmim আপুর থেকে। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


flower nft2.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার

  • Adobe Photoshop CS6

  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর হার্ড রাউন্ড ব্রাশ টুল দিয়ে ফুল গাছের ডাল এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে কিছু পাতা আঁকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার বানিয়ে সেটায় ব্রাশ টুল দিয়ে জবা ফুল এর মতন আঁকি।


অঙ্কনের ধাপ-৫

5.png
একই ভাবে আরো কিছু ফুল এঁকে দেই। নিচের ফুলটিকে বুঝা যাচ্ছেনা। তবে রঙ করার পর এটি ফুটে উঠবে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটায় প্রজাপতি আঁকি। তারপর সেই লেয়ার কপি করে আরো প্রজাপতি বানাই। তারপর নিচে আরো কিছু পাতা ও ফুল আঁকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি পেইন্ট বাকেট টুল ব্যবহার করে গাছের ডাল গুলোকে খয়েরি রঙ করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ফুল ও পাতা গুলো কে পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে লাল হলুদ ও সবুজ/টিয়া রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
তারপর আমি একই ভাবে প্রজাপতি গুলোর রঙ করি। একটি প্রজাপতি কে উলটো দিকে ঘুরিয়ে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলি। সেটি ব্যাকগ্রাউন্ড এ রেখে হলুদ রঙ দিয়ে ভরাট করি। এতে সুন্দর দেখায় ছবিটাকে। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

flower nft2.png

আমার তৈরি ফুল ও প্রজাপতি এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ওয়াও সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আমি যদি ভুল না করি তাহলে কয়েক দিন আগে আমি এরকম একটি ড্রইং যখন করেছিলাম তখন আপনি মন্তব্য করে এটার ডিজিটাল ভার্সন অঙ্কন করতে চেয়েছিলেন। আমার এখন মনে হচ্ছে হয়তো এটি সেই অংকনের ডিলিটাল ভার্সন। সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

জ্বী আপু। আপনার সেই ডিজাইন থেকেই অনুপ্রেরণা। একবারে সেম তো করা যাবেনা তাই আমি আমার মতন করলাম। আপনার সেই ডিজাইনটি অনেক পছন্দ হয়েছিলো আমার। আপনিও অসাধারন ছবি আঁকেন। তবে দুঃখিত আমি আপনার নাম মেনশন করতে ভুলে গেছিলাম। আমার আর্ট পোস্ট এর লে আউট করা তো তাই নতুন করে আপনার নাম যুক্ত করতে মনে নাই।

 2 years ago 

আপনি একটি ফুল ও প্রজাপতির দৃশ্যটি অসাধারনভাবে অঙ্কন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

একটি ফুল ও প্রজাপতির দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপুর ওই আর্ট টি আমি দেখেছিলাম খুব সুন্দর ছিল।এবং আপনি সেই সুন্দর এর মাত্রাটা একটু বাড়িয়ে দিয়ে ডিজিটাল পর্যায়ে নিয়ে গেছেন সত্যিই দারুন ব্যাপার আপনার এই ধরনের কাজগুলোকে সাধুবাদ জানাই চালিয়ে যান এভাবে শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ফুল ও প্রজাপতির ডিজিটাল চিত্র অঙ্কনটি খুবই সুন্দর লাগছে ।আমি তেমন একটা ডিজিটাল অঙ্কন করতে পারি না। তবে আপনাদের অংকন দেখে অনেক অনুপ্রাণিত হচ্ছি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আবারো আপনি খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট উপহার দিলেন ভাই। আপনার এই ডিজিটাল আর্ট গুলো আসলেই খুবই সুন্দর। আজকে আপনি ফুল ও প্রজাপতির অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আপনি খুব চমৎকারভাবে ফুল এবং প্রজাপতির দারুন একটি ডিজিটাল আর্ট করেছেন ‌। ডিজিটাল আর্ট এর প্রত্যেকটি কালার খুবই আকর্ষনীয় লেগেছে।
ধন্যবাদ আপনাকে সম্পূর্ণ প্রসেসটি আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করার জন্য ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ফুল অংকন করেছেন আপনি। কথাগুলো খুব সুন্দর করে আমাদের সামনে ফুটিয়ে তুলেছেন। খুব সহজ পদ্ধতিতে আপনি দেখেছেন অঙ্কনের পদ্ধতি। খুব ভালো লাগলো , শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনার তৈরি ডিজিটাল ফুল ও প্রজাপতির চিত্র অংকন টি চমৎকার দেখাচ্ছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুল ও প্রজাপতির ডিজিটাল আর্ট এর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার এই ডিজিটাল চিত্রগুলো আমি বরাবরই পছন্দ করি আপনি খুব সুন্দর করে ফুল ও প্রজাপতির একটি সুন্দর দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 63564.17
ETH 3401.08
USDT 1.00
SBD 2.45