অন্য রকম এক সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #200

in আমার বাংলা ব্লগ18 hours ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালোর দলে। জীবনটা কেমন এক ঘেয়ে হয়ে গিয়েছে। অফিস, ভার্সিটি, খাওয়া দাওয়া, ঘুম । এভাবেই চলছে প্রতিদিন। আজ অনলাইনে একটা ফোনের ওয়ালপেপার দেখে অনেক ভালো লেগে যায়। এরপর ভাবতে থাকি এটা কিভাবে আঁকা যায়। পোট্রেট সেই ওয়ালপেপার টা ল্যান্ডস্কেপ ভাবে কল্পনা করলাম। এরপর এঁকেও ফেললাম। একটু ভিন্নতা দিয়েই এঁকেছি। সে দৃশ্য ছিলো রাতের। আর আমি তৈরি করেছি সন্ধ্যার। আর এটি আমার ২০০ তম আর্ট আমার বাংলা ব্লগ এ। আমার ডিজিটাল আর্টের যাত্রা আমার বাংলা ব্লগ থেকেই শুরু।


200.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি সলিড কালো রঙ নিয়ে পুরো পেজটাই ভরাট করে দেই। এরপর এখান থেকে দৃশ্য মতন কেটে নিবো।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি পেন টুল ব্যবহার করে কালো সে লেয়ার থেকে মাঝের কিছু অংশ কেটে নেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
একই ভাবে মাঝের পানির অংশ টুকু কেটে নেই। এখন হয়তো এতোটা ভালো লাগছেনা। তবে ব্যাকগ্রাউন্ড রঙ যুক্ত করলে দেখবেন অনেক ভালো লাগবে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে কিছু নারিকেল গাছ ও তাল গাছ যুক্ত করি আমার আর্টে। এটি সৌন্দর্য বৃদ্ধি করবে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আবারো কাষ্টম ব্রাশ টুল ব্যবহার করে ঘাস যুক্ত করে দেই নদীর পাড় গুলোতে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার একটু সূর্য এঁকে দেই। যেটি অস্ত যাবে যাবে এমন অবস্থা।


অঙ্কনের ধাপ-১০

10.png
আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

200.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 17 hours ago 

ভাইয়া এটি আপনার ২০০ তম ডিজিটাল আর্ট জেনে খুব খুশি হলাম। আমি মনে হয় আপনার প্রায় অনেক গুলো আর্ট এ কমেন্ট করেছি। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজকে ফোনের ওয়ালপেপার দেখে ল্যান্ডস্কেপ ভাবে কল্পনা করে এই সুন্দর দৃশ্য কে ডিজিটাল আর্টে রূপ দিয়েছেন দেখে খুব ভালো লাগলো। রাতের দৃশ্য ছিল আর আপনি সন্ধ্যার দৃশ্য এঁকেছেন দেখে ভালো লাগলো। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য। এভাবে এগিয়ে যেতে থাকেন, আশা করি সামনে আরও অনেক ডিজিটাল আর্ট দেখতে পাবো।

 17 hours ago 

সন্ধ্যা বেলার দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে। আর অনেকদিন পর আপনার এই ডিজিটাল আর্ট দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 17 hours ago 

সব চেয়ে বেশি ভাল লাগলো আপনি ২০০ এর ঘরে পোছে গিয়েছেন দেখে।আপনি শুরু থেকে মজার মজার দারুন সব ডিজিটাল চিত্র একে আসছেন দেখেছি খুবই ভালো লাগে আমার কাছে।ধন্যবাদ ভাইয়া এগিয়ে যান।

 17 hours ago 

ডিজিটাল মাধ্যমে এমন সন্ধ্যার আর্ট সচরাচর আমি দেখিনি। ভীষণ সুন্দর করে তৈরি করলেন এই আর্ট ফর্মটি। সন্ধ্যার যে গোধূলি রং আপনার চিত্রে ফুটে উঠেছে তা ছবিটিকে এক অন্য মাধুর্যতে নিয়ে গেছে। অসাধারণ চিন্তাধারার প্রকাশ। ডিজিটাল আর্টের মাধ্যমে আরো বিভিন্ন ছবি দেখার অপেক্ষায় রইলাম।

 16 hours ago 

আপনার ডিজিটাল চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে, দেখতে পেয়ে মুগ্ধ হলাম. খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন অসাধারণ ছিল.

 9 hours ago 

আপনি বরাবরই ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেন।আপনার সন্ধ্যার দৃশ্য অঙ্কন টি অসাধারণ হয়েছে ভাই। প্রতি টা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 hours ago 

অনেক ধন্যবাদ ভাই $PUSS টোকেন হোল্ড করার জন্য।

 3 hours ago 

বাহ চমৎকার ভাই। খুবই মনমুগ্ধকর লাগছে। সন্ধ‍্যাকালীন দৃশ্য টা চমৎকার একেছেন। এ যেন প্রকৃতি তার সবচাইতে সুন্দর রুপটা তুলে ধরেছে। পাশাপাশি প্রতিটা ধাপ বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। সবমিলিয়ে বেশ ভালো ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 47 minutes ago 

আপনার ডিজিটাল আর্টগুলো বরাবরই খুব সুন্দর হয়। আজকেও তার ব্যতিক্রম নয়। বেশ ভালো লাগলো আপনার আজকের ডিজিটাল আর্ট দেখে। অন্যরকম একটা সন্ধ্যা কালীন মুহূর্তের আর্ট করেছেন। কালার কম্বিনেশন থেকে শুরু করে সবকিছু পারফেক্টলি দিয়েছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.02
ETH 2483.87
USDT 1.00
SBD 2.37