প্রাকৃতিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #195

in আমার বাংলা ব্লগ14 days ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। কাল থেকে মিডটার্ম পরীক্ষা। তবে কিচ্ছু পারিনা আমি। তাই পড়তেছিও না। আবার কি কি বিষয় পরীক্ষা হবে এটাও জানিনা। তবে কাল পরীক্ষা দিতে যাবো এটা শিউর। যাক আজ আপনাদের জন্য আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি ভালো লাগবে।


195.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

|3.png
||-|

এবার আমি দুইটি আলাদা আলাদা লেয়ার খুলে দুই পাশে কিছু জায়গা তৈরি করে দেই। এবং সেগুলো খয়েরী রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার খুলে সেটিতে গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি । এটি সাগর এর পানি হিসেবে কাজ করবে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার একটু কাজ করি উপরের লেয়ারে যেনো এটি পানি মনে হয় এমন।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার কাস্টম ব্রাশ টুল দিয়ে গাছ যুক্ত করি আমার আর্ট এ।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল দিয়ে একটি সূর্য এঁকে ফেলি। যেটি অস্ত যাচ্ছিলো।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ছায়া নিয়ে কাজ করি। যেনো ছবির সৌন্দর্য ফুটে উঠে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

195.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 14 days ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে। এত সুন্দর করে আপনি প্রাকৃতিক দৃশ্য তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। এই ধরনের ডিজিটাল আর্ট গুলো এর আগেও দেখেছি। আপনি বরাবরই দারুন দারুন আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 13 days ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক ভালো লাগে। আপনি প্রতিনিয়ত চমৎকার ডিজিটাল আর্ট আমাদেরকে উপহার দেন। আজকেও অসাধারণ সুন্দর একটি ডিজিটাল আর্ট পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরেছেন। ভাই অংকনের চূড়ান্ত ফলাফল একটু ভিন্ন রকম মনে হচ্ছে যদি আবার একটু দেখতেন।

 13 days ago 

খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যর ডিজিটাল চিত্র অংকন করেছেন। অনেক সুন্দর লাগছে দেখতে । বেশ গুছিয়ে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 days ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন। তবে ডিজিটাল আর্টের মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 days ago 

আজকে আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। ডিজিটাল আর্টগুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য থাকে। তবে আপনি অসাধারণ ডিজিটাল আর্ট করেন। সত্যি বলতে আজকে আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের আর্ট গুলো বারবার দেখতে মন চায়।

 13 days ago 

অসাধারণ ভাবে প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্টগুলো বরাবরই সুন্দর হয়। এমন একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 12 days ago 

এটা অবশ্য ভালো বলেছেন ভাইয়া কিছু পারেন না যেহেতু আর পড়ে কি হবে। এখন তো পরেও শেষ করতে পারবেন না। হা হা হা। যাইহোক আপনি তো দেখছি আর কিছুদিন পর ডিজিটাল আর্টের ডাবল সেঞ্চুরি করে ফেলবেন। এই আর্টগুলো যদিও আমি তেমন একটা বুঝিনা কিন্তু এই আর্টগুলো দেখতে খুব সুন্দর লাগে। আপনার আজকের ডিজিটাল আর্টটি খুব ভালো লাগছে দেখতে।

 10 days ago 

আপনার ডিজিটাল আর্টগুলো আমার অনেক ভালো লাগে৷ আপনি সবসময় খুব সুন্দর সুন্দর কিছু ডিজিটাল আর্ট শেয়ার করে আসছেন। আজকেও বেশ অসাধারণ একটি আর্ট শেয়ার করেছেন৷ এখানে আপনি যেভাবে এই সুন্দর আর্ট ফুটিয়ে তুলেছেন তা খুব সুন্দর হয়েছে এবং রং এর রঙের সংমিশ্রণ খুব সুন্দর ভাবে দিয়েছেন৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36