পাহাড়ি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #193

in আমার বাংলা ব্লগ28 days ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালোর দলে। যদিও এই তীব্র গরমে ভালো থাকা অনেকটাই কষ্টের। তবুও ভালো থাকতেই হয়। এই গরম যে কবে শেষ হবে জানিনা আমি। যদিও আজ একটু বৃষ্টি হয়েছিলো। তবে পরিবেশ সেই আগের মতই গরম রয়েছে। ঠান্ডা হয়নি একটুও।


193.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে গাঢ় নীল রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাঝে পানির লেয়ার তৈরি করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
পানির ও পাশে ছোট্ট করে পাহাড় এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার একটি লাইট হাউজ তৈরি করে দেই এই পাশে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পাহাড় এর পেছনে কিছু গাছ যুক্ত করি কাষ্টম ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কালার কারেকশন করে ছবির সৌন্দর্য বৃদ্ধি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

193.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 27 days ago 

ভাই ডিজিটাল যুগে ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগেই বান্দরবান ঘুরে এসেছি পাহাড়ি দৃশ্য আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে পাহাড়ি দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 16 days ago 

আমার এখনো বান্দরবান যাওয়া হয়নি। তবে খুব ইচ্ছে আছে।

 27 days ago 

ডিজিটাল আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি অসাধারণ একটি পাহাড়ি দৃশ্য অঙ্কন করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে। তবে আপনার ডিজিটাল আর্ট গুলো এমনিতে অসাধারণ হয়। সত্যি বলতে এই আর্ট গুলো দেখলে বারবার দেখতে মন চায়। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ডিজিটাল আর্টের মাধ্যমে পাহাড়ি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 16 days ago 

আমার কাছেও ডিজিটাল আর্ট করতে খুব ভালো লাগে আপু।

 27 days ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে ডিজিটাল আর্ট এর মধ্যে পাহাড়ি দৃশ্য অঙ্কন করেছেন। তবে ডিজিটাল আর্ট গুলো দেখতে অন্যরকম ভালো লাগে। বিশেষ করে এই আর্ট গুলোর মধ্যে সৌন্দর্য লুকিয়ে থাকে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি পাহাড়ি দৃশ্য অঙ্কন ডিজিটাল আর্টের মাধ্যমে করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 5 days ago 

আমি সব সময় চেষ্টা করি একটু অন্য রকম করে আর্ট গুলো করতে।

 27 days ago 

আপনার ডিজিটাল আর্ট বেশ দুর্দান্ত হয়েছে ভাই। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে পাহাড়ি দৃশ্য অঙ্কন করেছেন। আপনার আর্ট করার দক্ষতা বেশ দারুণ। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এতো অসাধারণ ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ‌

 5 days ago 

চেষ্টা থাকে বরাবরই ভালো কিছু করার।

 24 days ago 

আপনি সবসময় আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু ডিজিটাল আর্ট শেয়ার করে আসছেন। আজকেও খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন এবং এই পাহাড়ের দৃশ্যের অংকন আপনার কাছ থেকে দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। যেভাবে আপনি এই পাহাড়ের দৃশ্য অংকন করেছেন এটি এতটাই অসাধারণ হয়েছে যে আমি এর দিকে অনেকক্ষন তাকিয়ে ছিলাম৷

 5 days ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37