হ্যালোইন এর ভয়ঙ্কর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #186

in আমার বাংলা ব্লগ2 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালোর দলে। আজ আমার অফ ছিলো। তাই তো সেই লেভেল এর ঘুম ঘুমিয়েছি আমি। সাহরি খেয়ে সেই যে এক ঘুম দিয়েছি। উঠেছি ঠিক ১২ টার একটু পর। এরপর এসাইনমেন্ট করেছি আর বাংলাদেশ এর ক্রিকেট ম্যাচ দেখেছি। তো যাই হোক আপনাদের মাঝে আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি ভালো লাগবে।


186.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে গাঢ় নীল রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার সেই লেয়ারে কিছু সবুজ রঙ এর আবছা ইফেক্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার লিগাসি ব্রাশ টূল ব্যবহার করে সেই নিচের লেয়ারে ঘাস যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কাস্টম ব্রাশ টূল এর মাধ্যমে কিছু মরা গাছ যুক্ত করি। এতে করে ছবির মধ্যে একটা ভয়ঙ্কর ভাব আসবে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ছবিতে কিছু স্পোকি পাম্পকিন এঁকে দেই। এছাড়াও কবরস্থান যুক্ত করি যেনো আরো একটু ভয় ভয় ভাব তৈরি হয়।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার প্রথমেই পাম্পকিন গুলোর ব্যাকগ্রাউন্ড এ একটু কমলা রঙ যুক্ত করি এতে করে তাদের ভয়ঙ্কর চাহনি ও হাসি ফুটে উঠবে। এরপর বড় একটি চাঁদ আঁকি। এক্ষেত্রে এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করেছি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

186.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

অনেক একটি নতুন ডিজিটাল চিত্র অংকন শেয়ার করলেন,দেখে খুবি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ভয়ানক দৃশ্যটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেনম চিত্রটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চেষ্টা ছিলো ভয়ঙ্কর ভাবে চিত্রটি ফুটিয়ে তোলার।

 2 months ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার সবথেকে বেশি ভালো লাগে ।তাই তো আপনার আর্ট দেখলেই ছুটে চলে আসি। দারুন একটি চিত্র অঙ্কন করেছেন আসলেই চিত্রটি বেশ ভয়ংকর দেখাচ্ছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

আহ ভাই৷ অনেক অনেক ধন্যবাদ। আপনাদের এমন মন্তব্যই তো আমাকে অনেক অনুপ্রেরণা দেয়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

পাম্পকিন গুলোর ব্যাকগ্রাউন্ড এ একটু কমলা রঙ যুক্ত করেছেন যেটা পুরো চিত্রের রূপ পাল্টিয়ে দিয়েছে। দেখতে খুবই ভয়ঙ্কর লাগছে ভাইয়া। ভিন্ন ধরনের ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হুম ভাই৷ হ্যালোইন থিম এ এমন দেখেছিলাম। তাই এই ভাবে এঁকেছি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে ডিজিটাল আর্ট এর মাধ্যমে হ্যালোইন এর ভয়ঙ্কর দৃশ্য অঙ্কন তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি দৃশ্য দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। যেকোনো ধরনের দৃশ্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে তৈরি করলে দেখতে বেশ ভালো লাগে। ব্যাকগ্রাউন্ড আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ডিজিটাল আর্ট করতেও বেশ মজা ভাই।

 2 months ago 

ভাইয়া আপনার করা ডিজিটাল আর টি দেখে মনে হচ্ছে আমি যেন কোন রাত্রিকালীন করা কোন একটি ফটোগ্রাফি দেখতে পাচ্ছি। আপনার করা হ্যালোইন এর ভয়ঙ্কর দৃশ্যটি দেখতে অনেক বেশি ভালো লাগছে আমার কাছে। এরকম সুন্দর সুন্দর ডিজিটাল হার্ট গুলো দেখার জন্যই তো আপনার পোস্ট এর অপেক্ষায় থাকি। সেই সাথে আপনি আর্ট করার প্রক্রিয়াগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন গুলো দেখে এবং পড়ে আমার খুবই ভালো লাগছে। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া। আপনার পরবর্তী এরকম ডিজিটাল আর্ট এর অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 months ago 

হ্যালোইন মানেই ভয়ঙ্কর এক পরিবেশ। তাইতো একটু ভয় পাওয়ানোর চেষ্টা।

 2 months ago 

খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে । আপনি অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 months ago 

আর্ট করতে খুবই ভালোবাসি। তাই তো এই ক্ষুদ্র প্রচেষ্টা।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ডিজিটাল যুগে ডিজিটাল আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে ভাই। সত্যি বলতে এই আর্ট দেখতে ভীষণ ভয়ংকর লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভুতে ধরবে আপনাকে ভাই। সাবধান।

 2 months ago 

হ্যালোইন এর ভয়ঙ্কর দৃশ্য অঙ্কন অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে এই ডিজিটাল চিত্রাংকন করেছেন। আসলে আপনার ডিজিটাল চিত্রগুলো দেখতে খুবই ভালো লাগে আমার। এই ভয়ানক চিত্র অংকন খুবই ভালো লাগলো।

 2 months ago 

হ্যালোইন এর পামকিন গুলো আমার কাছে বেশি ভালো লাগে।

 2 months ago 

যারা চাকরি করে তাদের যেদিন অফডে থাকে সেদিন যেন এক অন্যরকম ভালো লাগা কাজ করে। ঘুম থেকে উঠার কোন প্যারা থাকেনা সবসময় চিল মুডে থাকা যায়। হ্যালোইন এর ভয়ঙ্কর একটা ডিজিটাল অঙ্কন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো, বরাবরই আপনি অনেক সুন্দর অংকন করেন এটা আমরা সকলেই জানি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঠিক ভাই। সেদিন দারুণ ভাবে ঘুমিয়ে কাটানো যায়।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.031
BTC 67286.78
ETH 3751.52
USDT 1.00
SBD 3.70