অন্য রকম এক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #185

in আমার বাংলা ব্লগ5 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালোর দলে। গতকাল বৃষ্টি হলেও আজ কিন্তু গরম পরতেছে ভালোই। তবে আমাদের রুম এ বেশি গরম যেটা আমার মনে হয়। আজ ছিলো শুক্রবার। আর শুক্রবার মানেই আমার ক্লাস আর অফিস। একদম জীবন যায় যায় অবস্থা আমার। অফিস থেকে ইফতারির পর ফিরেছিলাম। ক্লান্ত শরীর নিয়ে আজ আর বের হইনি। একটু ঘুমাই। এরপর উঠে ভাবতে থাকি কি পোস্ট করা যায়। ভাবতে ভাবতে মনে পরলো আর্ট এর কথা। তবে আজ একটু অন্য রকম আর্ট করার প্ল্যান ছিলো। তাই একটু অন্য রকম ভাবেই আঁকলাম। কি এঁকেছি নিজেও জানিনা। তবে এঁকেছি।


185.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে ফ্রেম এর মাঝা মাঝি ছোট পাহাড় এমন একটি লেয়ার অঙ্কন করি। এরপর এটিকে খয়েরি রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নিচে আরো একটি মাটির লেয়ার এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার মেঘ গুলো আমি পানিতেই এঁকে ফেলি। যদিও ভালো লাগছেনা। তবে অপেক্ষা করুন। এটিকে সাজিয়ে তুলবো। সেই সাথে মাঝের লেয়ার এর রঙ ও পালটে ফেলি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি কাস্টম ব্রাশ টুল দিয়ে একটু মরা গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার গাছ এর পেছনে অনেক রঙ এর মিশ্রনে এঁকে দেই। এগুলো যেনো গাছের পাতা। কল্পনাতে আমার।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
কি এবার চিনতে পারছেন? মাঝে দিয়ে অনেক অপশন ব্যবহার করা হয়ে গিয়েহে। যেগুলো করতে প্রায় ১ ঘন্টা সময় লেগেছে আমার। কিছু প্রপার্টিজ পালটে পালটে কাজ করেছি।


অঙ্কনের ধাপ-১০

10.png
ছবিটাকে আরো একটু আজব করতে একটি সূর্য এঁকে দেই। যার রঙ হয় অনেক রঙ এর। এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

185.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

আসলে ভাই সত্যি কথা বলতে ইফতার শেষ করার পরে আর কিছুই ভালো লাগেনা তাও আপনি অফিসের এত চাপ সামলেও অনেক ইউনিক একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন এটা দেখে আমি খুবই আনন্দিত।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যা ভাই ইফতার শেষ করার পর শরীর একদম ছেড়ে দেয়।

 5 months ago 

প্রথমেই শত ব্যাস্ততার মাঝে চমৎকার পোস্ট উপহার দেয়ার জন্য ধন্যবাদ জানাই। আসলে আমরা যারা দীর্ঘদিন ধরে কাজ করছি তারা আসলে পোস্ট না করে থাকতে পারিনা। যাইহোক আপনার অংকন আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি একটি ভিন্নধর্মী অংকন উপহার দিয়েছেন। অনেক ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন। পোস্ট না করে থাকা কষ্টকর। হাজারো ব্যস্ততার মাঝেও চেষ্টা করি পোস্ট করার।

 5 months ago 

ডিজিটাল যুগে ডিজিটাল আর্টগুলো অনেক বেশি ভালো লাগে আমার কাছে। অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করি মনের কল্পনা গুলো সুন্দর ভাবে তুলে ধরার ।

 5 months ago 

আসলে চৈত্র মাস গরম পরবে এটাই স্বাভাবিক তাই কালকে বৃষ্টি হলেও মোটামুটি বেশ ভালোই গরম পড়েছে। আজকে সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি আর্ট নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন দৃশ্যটা দেখে মনে হচ্ছে যেন নদীর পাড়ে একটি গাছ রয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাবতেছি সামনের এপ্রিল মাসে কি পরিমান গরম পরতে চলেছে।

 5 months ago 

ডিজিটাল যুগের মধ্যে বর্তমান সব কিছুই ডিজিটাল হয়ে যাচ্ছে। আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার তৈরি করা আর্টটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলে এরকম ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে।

 5 months ago 

জ্বি ভাই। ডিজিটাল যুগ এর আর্ট গুলোও এখন ডিজিটাল।

 5 months ago 

ডিজিটাল আর্ট গুলো দেখতে খুবই সুন্দর লাগে। আসলেই অন্যরকম একটি ডিজিটাল আর্ট করেছেন। এই দৃশ্যটি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি দৃশ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাদের যেমন ডিজিটাল আর্ট করতে ভালো লাগে। তেমনি আমার ডিজিটাল আর্ট দেখতে বেশ ভালো লাগে।

 5 months ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আজকে খুব সুন্দর একটি দৃশ্য অংক করেছেন। ডিজিটাল আর্ট টি দেখতে খুবই সুন্দর লাগছে। ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর প্রসংশা করার জন্য।

 5 months ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট আমার খুবই ভালো লাগে। এর আগেও আপনি বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর আজকেও দারুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 5 months ago 

চেষ্টা করি আপু আর্ট গুলো ভালো মতন করার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38