পাহাড়ি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #183

in আমার বাংলা ব্লগ4 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালোর দলে। শীত কিন্তু চলেই গেলো বলা চলে। তবে এখনকার আবহাওয়াটা কেমন যেনো একটু আলাদা। দিনের বেলায় গরম লাগে। তবে রাতের বেলায় আবার শীতের ফিল পাওয়া যায়। যাক এমন নাতিশীতোষ্ণ আবহাওয়াই তো চাওয়া আমার। তো ব্যস্ততার কারণে আপনাদের মাঝে একটিভ হতেই পারছিনা। তবুও বার বার ব্যর্থ চেষ্টা করি একটিভ হওয়ার। যাক আজ আপনাদের মাঝে আবারো হাজির হয়েছি একটি ডিজিটাল আর্ট নিয়ে আশা করি ভালো লাগবে।


183.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে গাঢ় নীল রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে পেছনে আরো কিছু লেয়ার তৈরি করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমার বানানো কাষ্টম ব্রাশ টুল এর মাধ্যমে পুরো আর্টে প্রচুর পরিমানে পাইন গাছ যুক্ত করি। যা ছবি সৌন্দর্য অনেক বৃদ্ধি করে দেয়।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার বড় একটি চাঁদ আঁকি। এক্ষেত্রে এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করেছি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ব্লেন্ডিং অপশন ব্যবহার করে চাঁদের উজ্জ্বলতা বৃদ্ধি করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পুরো ছবির কালার কারেকশন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

183.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 4 months ago 

খুবই দক্ষতার সাথে পাহাড়ি ডিজাইনের চিত্র অংক করেছেন। আসলে এই পাহাড়ির ডিজাইনের ডিজিটাল চিত্র অংকন আপনার মাধ্যমে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। খুবই সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে এ ধরনের ডিজিটাল আর্ট করতে আমার খুব ভালো লাগে ।

 4 months ago 

আসলে পাহাড়ি ডিজাইন বরাবরই আমার অনেক ভালো লাগে।

 4 months ago 

আসলে এখনকার আবহাওয়াটা একদমই পুরোপুরি ভিন্ন। খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে পাহাড়ি দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছেন বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডিজিটাল অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

একদম। খুব গরম আসতে চলেছে।

 4 months ago 

আসলেই আবহাওয়া একদমই ভিন্ন হয়ে দাড়িয়েছে।

 4 months ago 

এইতো কিছুদিন আগে পাহাড়ের দৃশ্য নিজ চোখে উপভোগ করে আসলাম। অনেক জায়গা ঘোরাঘুরি করলাম ভালই লাগে। পাহাড়ি অঞ্চল নিরব নিস্তব্ধ পরিবেশ মাঝে মাঝে এরকম পরিবেশে গেলে কার না ভালো লাগে। আপনি আজকে ডিজিটাল অংকনের মাধ্যমে পাহাড়ি প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো। যেটা ধারাবাহিকভাবে আমাদের সাথে শেয়ার করে চলেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আহা আমি আজো পাহাড় এর দৃশ্য খুব কাছ থেকে উপভোগ করতে পারিনি।

 4 months ago 

আসলে বাস্তবে পাহাড় এর দৃশ্য গুলো উপভোগ করতে দারুণ লাগে।

 4 months ago 

পাহাড়ি দৃশ্য অঙ্কন এর ডিজিটাল আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে ডিজিটাল আর্টটি সম্পন্ন করেছেন ও আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 4 months ago 

আসলে চেষ্টা করেছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার।

 4 months ago 

জ্বি ভাই ধাপে ধাপে সম্পন্ন করি যেনো সকলে বুঝতে পারে সহজে।

 4 months ago 

ভাই আপনার ডিজিটাল আর্টগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি অসাধারণ সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল আর্টে চাঁদের চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হুম চাঁদের কাজ করতে আমি নিজেও খুব মজা পেয়েছি।

 4 months ago 

বাহ আপনি তো অনেক অসাধারণ একটি পাহাড়ি দৃশ্য অঙ্কন করেছেন। Adobe Photoshop CC 2019 এই সফটওয়্যার দিয়ে তৈরি এই ডিজিটাল আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

এডোবি ফটোশপ সত্যি দারুণ এক সফটওয়ার।

 4 months ago 

চমৎকার ভাই অনেক নিখুঁতভাবে আপনি ডিজিটাল আর্ট টা সম্পন্ন করেছেন আমার কাছেও পিসি রয়েছে এই কাজটা আমিও করতে চাই তবে লাইভ সাপোর্টের দরকার ইনশাল্লাহ আশা করি একদিন সময় দিবেন।

 4 months ago 

চেষ্টা করলে আপনিও পারবেন ভাই।

 4 months ago 

ভাইয়া মনে হচ্ছে অনেকদিন পর আপনার ডিজিটাল আর্ট দেখতে পেলাম। আপনার ডিজিটাল আর্ট বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। পাহাড়ি দৃশ্যের এত সুন্দর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে খুব একটা ডিজিটাল আর্ট করা হয়না এখন আর।

 4 months ago 

খুবই দক্ষতার সাথে আপনি অ্যাডোবি ফটোশপ ব্যবহার করে অসাধারণ একটি আর্ট তৈরি করেছেন৷ যেভাবে আপনি এখানে এই আর্ট তৈরি করেছেন এর দিক থেকে যেন চোখ সারাতে পারছি না৷ ডিজিটাল আর্ট করতে আমার অনেক ভালো লাগে৷ সব সময় চেষ্টা করি কিছু ভিন্ন ধরনের আর্টি তৈরি করার৷ আপনার আর্ট গুলো দেখে আমি প্রতিনিয়ত ধারণা নিতে থাকি এবং অনুপ্রেরণা পেতে থাকি৷ আপনি যেভাবে এই আর্টটি তৈরি করেছেন এর কালার কম্বিনেশনও খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

আমার কাছে আর্ট করতে দারুণ লাগে ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 61394.39
ETH 3386.99
USDT 1.00
SBD 2.50