সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #181

in আমার বাংলা ব্লগ5 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। শীত তো প্রায় শেষের দিকে৷ কেমন উপভোগ করলেন সবাই। আমি তো এই শীতের মাঝেই মাওয়া ঘুরে এসেছিলাম। এটি নিয়ে পোস্ট করবো সামনে। ব্যস্ততার কারনে সময় পাচ্ছিনা তেমন একটা। আজ অনেকদিন পর আবারো ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি ভালো লাগবে আপনাদের।


181.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে মাঝে মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার র‍্যাক্টেংগুলার মারকিউ টুল দিয়ে নিচের অংশে সাগর এর অংশ এঁকে নেই৷


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পানিতে কিছু পাথর এর মতন। তৈরি করে দেই।।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পাথর এর মাঝে মাখে একটু উজ্জ্বল অংশ তৈরি করি যেনো মনে হয় এগুলো আসল পাথর৷


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করে বড় এক সূর্য এঁকে দেই। এরপরএবার কাষ্টম ব্রাশ টুল ব্যবহার করে আমার ছবিতে গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ব্যাকগ্রাউন্ড এ গ্র‍্যাডিয়েন্ট রঙ যুক্ত করে দেই৷


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কাষ্টম ব্রাশ টুল এর মাধ্যমে আকাশে কিছু পাখি যুক্ত করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার কালার কারেকশন করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

181.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনার ডিজিটাল আর্টে সূর্যের চিত্র অঙ্কনটি এবং সূর্যের আশপাশের প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকনটি অসাধারণ সুন্দর দেখাচ্ছে। চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া। আমার আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে খুব খুশি হলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

প্রতিনিয়তই আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল চিত্র আমাদের মাঝে প্রস্তুত করে শেয়ার করেন।
আপনার প্রস্তুত করার ডিজিটাল চিত্রগুলো আমার কাছে সবসময়ই অনেক বেশি ভালো লাগে।
সূর্যাস্তের অসাধারণ একটি দৃশ্য আজ আমাদের মাঝে তুলে ধরেছেন।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করি সুন্দর কিছু আর্ট উপহার দেওয়ার। জানিনা পারিকিনা।

 5 months ago (edited)

আপনার দৃশ্যগুলো আমার সব সময় ভালো লাগে৷ আজকেও একদম অসাধারণ একটি দৃশ্য অংকন করেছেন৷ আপনার কাছ থেকে এই সুন্দর দৃশ্য অংকন দেখতে পেরে খুব ভালো লাগলো৷ এখানে আপনি খুব সুন্দর ভাবে সবগুলো ডিজাইন ফুটিয়ে তুলেছেন৷ একই সাথে এর দিকে যেন সারাক্ষণই তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। এটি এতটাই সুন্দর হয়েছে যে এর দিক থেকে চোখই সরাতে পারছি না৷

 5 months ago 

কতটা অসাধারন হয়েছে জানিনা ভাই।। তবে আপনার মন্তব্য খুবই ভালো লেগেছে।

 5 months ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকার ভাবে সূর্যাস্তের একটা প্রাকৃতিক দৃশ্য অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা এই ডিজিটাল আর্ট গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আপনি খুবই নিখুঁতভাবে চিত্রগুলো অঙ্কন করে থাকেন।

 5 months ago 

আসলে ডিজিটাল আর্ট খুব ভালো লাগে। আর সে ভালো লাগা থেকেই ডিজিটাল আর্ট করা।

 5 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সূর্যাস্তের দৃশ্য অংকন করেছেন। সূর্যাস্তের দৃশ্যটি দেখতে দারুন লাগছে। এককথায় জাস্ট অসাধারণ। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আজকের ডিজিটাল আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

জ্বি আপু আসলে সূর্যাস্তের দৃশ্য গুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 5 months ago 

আপনি চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি সূর্যাস্তের দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্টটি সম্পন্ন করেছেন। সবমিলিয়ে অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ভাইয়া আপনি সূর্যাস্তের দৃশ্যের খুব সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ডিজিটাল আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার আর্ট সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। এই দৃশ্য বাস্তবে দেখতে যেমন ভালো লাগে তেমনি আর্ট কিংবা ফটোগ্রাফির মধ্যে দেখতেও খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে সূর্যাস্তের দৃশ্য অঙ্কন করেছেন। আসলে আপনার সূর্যাস্তের দৃশ্য অঙ্কন দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে আপনি প্রায় সময় চমৎকার চমৎকার ডিজিটাল আর্ট করে থাকেন। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত সূর্যাস্তের দৃশ্য অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36