পাহাড়ি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #178

in আমার বাংলা ব্লগ8 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালোর দলে। শীত কিন্তু এসেই গেলো দেখতে দেখতে। আশা করি খুব দ্রুতই তীব্র শীত পরবে। আর শীতের আবহাওয়া আমার খুবই পছন্দের। তো আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আশা করি ভালো লাগবে।


178 d arttt.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে গাঢ় নীল রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে পেছনে আরো দুইটি লেয়ার তৈরি করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার সবার পেছনে বড় একটি পাহাড় এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার বড় একটি চাঁদ আঁকি। এক্ষেত্রে এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করেছি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার চাঁদের উজ্জ্বলতা বৃদ্ধি করি। সাথে পাহাড় এর এক পাশ উজ্জ্বল করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার সামনের সব লেয়ারে কাস্টম ব্রাশ টুল দিয়ে পাইন গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

178 d arttt.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 8 months ago 

খুবই সুন্দর একটি পাহাড়ি দৃশ্য অংকন করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি আর্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ একদমই অসাধারণভাবে আপনি এটি তৈরি করেছেন অসংখ্যা ধন্যবাদ এই আর্ট শেয়ার করার জন্য৷

 8 months ago 

আপনার এমন সুন্দর মন্তব্য পেয়ে আমার নিজের কাছেও খুব ভালো লেগেছে ভাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago (edited)

ডিজিটাল আর্ট আমি বরবরই অনেক পছন্দ করি। আর তা যদি হয় চন্দ্র, পাহাড় আর গাছ তাহলে তো কথাই নেই। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগে। তবে ভাইয়া আপনার করা ডিজিটার আর্টগুলো কিন্তু অনেক সুন্দর হয়। আর আপনি বেশ সুন্দর করে তার প্রতিটি ধাপ তুলে ধরেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

খুবই দারুণ একটা পাহাড়ি দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন বান্দরবান গেলে এরকম দৃশ্য মাঝে মাঝে পরিলক্ষিত করা যায়। দূরের ঐ পাহাড় মনে হচ্ছে কুয়াশা নেমে গিয়েছে আর কুয়াশা ভেদ করে সূর্য উঠে যায়। বেশ ভালো লাগলো আপনার আজকের এই ডিজিটাল অংকন, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে পাহাড়ি দৃশ্যের চমৎকার অঙ্কন করেছেন। ডিজিটাল আর্ট গুলো দেখতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

জ্বি আপু চেষ্টা ছিলো সুন্দর করে আর্ট করার।

 8 months ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে পাহাড়ি দৃশ্যের চমৎকার অঙ্কন করেছেন। ডিজিটাল আর্ট গুলো দেখতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

পাহাড়ি দৃশ্যের আর্ট আমার কাছেও চমৎকার লাগে।

 8 months ago 

ভাইয়া আপনি পাহাড়ি দৃশ্যের খুবই চমৎকার ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্ট বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আজকের পাহাড়ের এত সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এভাবেই এগিয়ে যেতে থাকেন আপনার জন্য শুভকামনা রইল।

 8 months ago 

জ্বি আপু ডিজিটাল আর্ট আমার নিজের কাছেও অনেক ভালো লাগে।

 8 months ago 

পাহাড়ের দৃশ্যটি দেখতে খুবই চমৎকার লাগছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি ডিজিটাল আর্ট টি সুন্দর ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার করা ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। ডিজিটাল আর্টগুলো দেখতে আমার কাছে ভালো লাগে। সুন্দর একটি ডিজিটাল আর্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আসলে আপু পাহাড়ী দৃশ্য গুলো দেখতেও বেশ লাগে আমার কাছে।

 8 months ago 

ডিজিটাল আর্টের ১৭৮ এ আজ চমৎকার পাহাড়ের দৃশ্য অংকন করলেন।খুব সুন্দর হয়েছে।আপনি দৃশ্যটি খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন। ডিজিটাল আর্ট সব সময়ই আমার ভালো লাগে। আপনার সুন্দর উপস্থাপনা ভীষণ ভালো লেগেছে।

 8 months ago 

জ্বি আপু এভাবে কয়দিন পর ২০০ তম আর্ট এ পৌছে যাবো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56989.27
ETH 2425.90
USDT 1.00
SBD 2.39