রাতের এক নিস্তব্দ দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #175

in আমার বাংলা ব্লগ9 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আজ শনিবার ছিলো। অফিসে খুব ব্যস্ততার মাঝে ছিলাম আমি। সরকারি ছুটি তাই আজ সার্ভিসে অনেক অনেক গাড়ি এসেছিলো। তাই আর দিনে সুযোগ পাইনি স্টিমিটে আসার। তো আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আশা করি ভালো লাগবে।


175 dark night.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাটির সে লেয়ার এ কাস্টম ব্রাশ টুল দিয়ে গাছ যুক্ত করে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পুরো প্রথম লেয়ার এর উপরে ঘাস এর মতন লতা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার বড় একটি চাঁদ আঁকি। এক্ষেত্রে এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করেছি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার অরিনিক প্লাগিন দিয়ে চাঁদ মামার উজ্জলতা বৃদ্ধি করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আকাশে ব্রাশ টুল দিয়ে অনেক অনেক তারা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

174 eveing.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 9 months ago 

প্রতিটা মানুষের জীবন ব্যস্তময়। ব্যস্ততার মধ্য দিয়ে প্রত্যেকটা সময় মানুষ পার করছে। যাক সময় পেয়ে আপনি খুবই চমৎকার একটি রাতের নিস্তব্ধ দৃশ অংকন করেছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার বরাবরে অনেক ভালো লাগে। আর্ট তৈরির প্রতিটা ধাপ কত চমৎকার ভাবে আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

একদম সবাই কম বেশি ব্যস্ততার মাঝে পার করছে।

 9 months ago 

ব্যস্ততা কাটিয়ে আমাদের সাথে এসে যুক্ত হয়েছেন দেখে ভালো লাগলো। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার খুবই পছন্দ। ভীষণ ভালো লাগে এগুলো দেখতে। বরাবরের মতই আজকের আর্ট টিও দারুন হয়েছে। আকাশটা বেশ দারুন লাগছে দেখতে। ভাইয়া আপনি শেষে অন্য আরেকটি আর্ট এর ছবি দিয়ে দিয়েছেন। আশা করি ঠিক করে নিবেন। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আসলে হাজার ব্যস্ততা থাকলে এবিবির এই পরিবার কে কি করে ভুলে থাকি?

 9 months ago 

ডিজিটাল আর্ট এর মধ্য দিয়ে খুব সুন্দর একটি দৃশ্য আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরতে চেষ্টা করেছেন। যেখানে রাতের সুন্দর দৃশ্য, চাঁদনী রাত পাশাপাশি আকাশে অনেক তারা। রয়েছে গাছের পাশ দিয়ে তার সুন্দর দৃশ্য দেখার অনুভূতি।

 9 months ago 

আসলে ডিজিটাল আর্ট গুলো করার মজার আছে। চেষ্টা করি সুন্দর ভাবে সব কিছু করার।

 9 months ago 

ভাইয়া সারাদিন এত ব্যস্ত থাকার পর রাতে বাসায় এসে বিশ্রাম না নিয়ে আমাদের সাথে এক্টিভ থাকার জন্য আপনি আজ খুব সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। রাতের এক নিস্তব্দ দৃশ্যের অঙ্কন খুবই চমৎকার হয়েছে। আপনার এই ডিজিটাল আর্ট আমি একদিন পেইন্টিং হিসেবে পোস্ট করবো ভেবেছি। আমার কাছে এই দৃশ্য খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

চেষ্টা করি আপু। যতটা একটিভ থাকতে পারি আপনাদের মাঝে।

 9 months ago 

খুবই সুন্দর একটি দৃশ্য তৈরি করে ফেলেছেন আপনি৷ আর আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি দৃশ্য দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ সব সময় আপনি ভীষণ সুন্দর কিছু দৃশ্য শেয়ার করে আসছেন৷ আজকে এই দৃশ্যের মধ্যেও আপনি অসাধারণ কিছু ডিজাইন দিয়ে দিয়েছেন যা এই দৃশ্যকে অনেক আকর্ষণীয় করে তুলেছে৷

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। আসলে ভালো লাগে আমার এমন ধরনের দৃশ্য অঙ্কন করতে।

 9 months ago 

আপনার আজকের অংকনটি সত্যিই রাতের নিস্তব্ধতা প্রকাশ করছে। আপনার করা ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। বরাবরের মত আজকের আর্টটি ও অসাধারণ হয়েছে দেখতে। কিন্তু আপনি অংকনের চূড়ান্ত ফলাফলে অন্য একটি ছবি দিয়ে ফেলেছেন আশা করি পরবর্তীতে ঠিক করে নিবেন। ধন্যবাদ

 9 months ago 

নিস্তব্দতা মাঝে মাঝে অনেক ভালো লাগে কিন্তু।

 9 months ago 

ধন্যবাদ আপু। চেষ্টা করেছি সুন্দর ভাবে করার।

 9 months ago 

রাতের বেলার এক নিস্তব্ধ দৃশ্য অঙ্কন করেছেন তবে দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে কেননা রাতের আকাশে তারা আর চাঁদ পুরোপুরি আলোয় আলোকিত করেছে। এই দৃশ্যটাই এই ডিজিটাল আর্ট এর প্রধান সৌন্দর্য হিসেবে ফুটে উঠেছে যাই হোক চমৎকার ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 9 months ago 

রাতের আকাশে চাঁদ সত্যি দারুন হয়ে থাকে। ভালো লাগে দেখতেও।

 9 months ago 

নক্ষত্রপূর্ণ রাতে আকাশের নিচে বসে নিজের ভেতরের মানুষ টাকে অনূভব করা। রাতের নিস্তব্ধ টা কে উপভোগ করার মধ্যে অসাধারণ একটা মজা আছে আনন্দ আছে কিন্তু হা হা। নিস্তব্ধ রাতের ডিজিটাল আর্ট টা আপনি বেশ চমৎকার করেছেন ভাই। সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আহা এ যেনো দারুন এক মুহুর্ত হয়ে দাঁড়াবে।

 9 months ago 

রাতের অনেক চমৎকার একটি নিস্তব্ধ দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ। অনেকদিন আগে থেকেই দেখে আসছি এরকম সুন্দর সুন্দর ডিজিটাল অংকন আপনার মাধ্যমে আজ আর একটা নতুন অংকন‌ দেখতে পারলাম। চাঁদ এবং গাছের দৃশ্যটা সত্যি অসাধারণ লেগেছে আমার কাছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

কতটা সুন্দর হয়েছে জানিনা। তবে চেষ্টা ছিলো ভালো কিছু করার।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35