সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #174

in আমার বাংলা ব্লগ10 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আশা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়াতে আমিও ভালো আছি অনেক। দিন গুলো কেমন যেনো কেটে যাচ্ছে। এই ব্যস্ততা তো এই ফ্রি। তবে ফ্রি সময় এর থেকে ব্যস্ততাই বেশি থাকে ইদানিং আমার। তবে চেষ্টা করি এর মাঝেও পোস্ট চালিয়ে যাওয়ার। তো আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আশা করি ভালো লাগবে।


174 eveing.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাটির সে লেয়ার এর পেছনে আরো দুইটি ছোট পাহাড় এর লেয়ার তৈরি করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পুরো ছবির ভিতর গাছ ও ঘাস যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পেছনের লেয়ারে আরো দুইটি গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার বড় একটি সূর্য আঁকি। এক্ষেত্রে এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করেছি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আকাশে কাস্টম ব্রাশ টুল দিয়ে মেঘ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

174 eveing.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 10 months ago 

ডিজিটাল যুগে ডিজিটাল আর্ট গুলো দেখতে আসলে বেশ ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে সন্ধ্যাবেলার দৃশ্য অংকন করেছেন। আপনার এই ডিজিটাল চিত্রটি অংকন পদ্ধতি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জ্বি ভাই আসলে যুগটাই তো ডিজিটাল। এখানে আর্ট গুলো ও এখন ডিজিটাল আর্ট।

 10 months ago 

ভাইয়া এত ব্যস্ততার মাঝেও আপনি খুবই সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার এই ধরনের আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে সন্ধ্যা বেলার দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট

 10 months ago 

আসলে ব্যস্ততা থাকলেও আমি সব সময় চেষ্টা করি এবিবির সাথেই থাকতে।

 10 months ago 

দেখতে দেখতে আপনি ১৭৪ তম ডিজিটাল আর্ট করে ফেলেছেন। আজকে আপনি অনেক সুন্দর করে সন্ধ্যা বেলার দৃশ্য অংকন করেছেন। ডিজিটাল আর্টগুলো আমার কাছে এমনিতে খুব ভালো লাগে। ডিজিটাল আর্টগুলো খুব নিখুঁতভাবে করা হয় এবং দেখতে বেশ ভালই লাগে। আপনি সন্ধ্যা বেলার দৃশ্য অংকন খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে ডিজিটাল আর্টি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

জ্বি ভাই। দোয়া করেন খুব শিগ্রই যেনো ২০০ তম আর্টে পৌছে যাই আমি।

 10 months ago 

প্রাকৃতিক সৌন্দর্যগুলো সব সময় ভালো লাগে। সেটা প্রাকৃতিক ভাবেই তৈরি হোক আর কৃত্রিমভাবেই তৈরি হোক না কেন। আপনি আজকে খুবই চমৎকার ভাবে সন্ধ্যেবেলার দৃশংকন করেছেন। আপনাদের ডিজিটাল আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। চমৎকার ভাবে এঁকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

তা বাস্তব বলেছেন। প্রাকৃতিক দৃশ্য বরাবরই ভালো লাগে।

 10 months ago 

অনেক ব্যস্ততার মাঝে থেকে ও চমৎকার একটি ডিজিটাল আর্ট শপয়ার করলেন। প্রাকৃতিক সৌন্দর্যের আর্টগুলো দেখতে ভীষণ ভালো লাগে।আপনি আজ সন্ধ্যার দৃশ্য আর্ট করলেন।আপনি সন্ধ্যার সৌন্দর্য খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আর্টের মাধ্যমে ।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর এই দৃশ্যটি এঁকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে হাজার ব্যস্ততা থাকলেও আপনাদের ভুলতে পারিনা। আপনারা হচ্ছেন আমার আমার বাংলা ব্লগ পরিবার।

 10 months ago 

আমাদের জীবনে ব্যস্ততা কম বেশি থাকবেই। আপনি ব্যস্ততার মাঝে থেকেও আমাদের সাথে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। বরাবরের মতই আপনার আর্ট টি খুবই সুন্দর হয়েছে। আকাশের মেঘ এবং আর্ট এর কালার কম্বিনেশন সব মিলিয়ে ভীষণ ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

তা বাস্তব। জীবনে ব্যস্ততা থাকবেই। তবে তা থেকেও আমাদের সময় বের করে নিতে হয়।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন । আপনার শেয়ার করা সন্ধ্যাবেলার দৃশ্য দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। গাছ তিনটির দৃশ্য আপনি বেশ সুন্দরভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে গাছের কাজ গুলো সহজেই করা যায় ব্রাশ টুল এর মাধ্যমে। তাই একটু বেশি পার্ফেক্ট হয়ে থাকে।

 10 months ago 

দারুন একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন যেখানে ডিমের কুসুমের মতো সূর্যের দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সূর্যের দৃশ্য গুলো আসলেই খুব সুন্দর হয়ে থাকে।

 10 months ago 

সন্ধ্যা বেলার দৃশ্য অংকটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে আপনার অংকনটি সুন্দরভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। ছবিটির কালার কম্বিনেশন বেশ দারুন ছিল। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে চেষ্টা করি সুন্দর ভাবে সব কিছু ফুটিয়ে তোলার ভাই। বাকিটা তো আপনারাই জানেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60935.14
ETH 2365.47
USDT 1.00
SBD 2.55