বিকেল বেলার এক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #172

in আমার বাংলা ব্লগ9 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। দেশে রাজনৈতিক অবস্থা খুব একটা ভালো না। সবাই একটু সাবধানে থাকবেন। বিশেষ করে যারা অফিস বা কাজে বাইরে যেতে হয়। বিপদের হাত পা নাই। কখন কি হয় বলা যায়না একদমই। কবে শান্ত হবে জানিনা। তার উপর কাল থেকে আবার অবরোধ। সবাই একটু সাবধানে থাকিয়েন। তো আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি ভালো লাগবে।


172 evening afternnoon.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি পেন টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ারে লিগাসি ব্র্যাশ টুল দিয়ে ঘাস এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার কাষ্টম ব্রাশ টুল ব্যবহার করে ছবিতে একটা গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করে বড় এক সূর্য এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ছবিতে কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে কিছু পাখি যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ছবিতে একটু কালার কারেকশন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

172 evening afternnoon.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 9 months ago 

বিকেলবেলা প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য আপনি ফুটিয়ে তুলেছেন এই ডিজিটাল চিত্র অংকনের মাধ্যমে। ডিজিটাল চিত্র অংকনটি অনেক ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জানিনা কতটা ফুটিয়ে তুলতে পেরেছি। তবে চেষ্টা করেছি সব কিছু সুন্দর ভাবে তুলে ধরার।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

ডিজিটাল আর্ট -১৭২ আজ বিকেলের চমৎকার একটি দৃশ্য এঁকে শেয়ার করলেন ভাইয়া। দারুন লাগলো আপনার আর্টটি।আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর বর্ননার মাধ্যমে সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

বিকেল বেলার দৃশ্য গুলো আমার কাছে প্রচন্ড ভালো লাগে। তাইতো চেষ্টা করি ফুটিয়ে তোলার।

 9 months ago 

বিকেলের দারুন সৌন্দর্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। পাখিগুলো আপন নিড়ে ফিরে যাচ্ছে এই দৃশ্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। প্রকৃতির সৌন্দর্যে দারুন একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 9 months ago 

বিকেল সন্ধ্যে হলেই পাখিরা যেনো তাদের নিড়ে ফিরতে চায়। এই ভাবনা থেকেই পাখি গুলো এঁকে ছিলাম।

 9 months ago 

আমার কাছে ভীষণ ভালো লাগলো বিকেলবেলার একটা দৃশ্য অংকন করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনার কালার কম্বিনেশনটি অনেক ভাল ছিল। পরবর্তীতে আরো ভালো কিছু আশা করব আপনার কাছ থেকে। শুভেচ্ছা রইল

 9 months ago 

বিকেল বেলার দৃশ্য গুলো আমার কাছেও অনেক ভালো লাগে।

 9 months ago 

আপনার ডিজিটাল আর্টগুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আপনার ডিজিটাল আর্টে সূর্যের চিত্র অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে সূর্যের আশপাশে প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকনটি দেখতে খুবই সুন্দর লাগছে।

 9 months ago 

ধন্যবাদ ভাই। আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে খুশি হলাম খুবই।

 9 months ago 

চমৎকার একটি আর্ট করলেন আপনি। বিশেষ করে ডিজিটাল আর্ট গুলো খুবই চমৎকার হয়। আপনি প্রতিনিয়ত বিভিন্ন দৃশ্য নিয়ে ডিজিটাল আর্ট গুলো শেয়ার করেন। বিশেষ করে বিকেল বেলার দৃশ্য গুলো আপনি বেশি অঙ্কন করেন। আমার কাছে তো খুবই ভালো লাগে আপনার চমৎকার দৃশ্য গুলো দেখতে। অনেক ধন্যবাদ দেখে খুবই ভালো লাগলো।

 9 months ago 

ধন্যবাদ আপু সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 9 months ago 

বাসা থেকে অফিস কত দূরে ভাইয়া? আসলে সাবধানে থাকা উচিত রাজনৈতিক পরিস্থিতির জন্য আমাদের দেশের পরিস্থিতিও ভালো না।
ডিজিটাল আর্ট গুলো আপনার কাছ থেকে সব সময় দেখতে পাই। ভালো লাগলো আজকের আর্ট টি।

 9 months ago 

বাসা থেকে অফিস প্রায় ১২ কিলোমিটার দূরে আপু।

 9 months ago 

বাহ আজকে আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে বিকেল বেলার দৃশ্য অঙ্কন করেছেন। ডিজিটাল আট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। ডিজিটাল এর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। সত্যি বলতে আপনার ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত ডিজিটাল আর্ট এর বিকেল বেলার দৃশ্য অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

এটা ঠিক যে ডিজিটাল আর্ট এর মধ্যে আলাদা এক সৌন্দর্য লুকিয়ে থাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68154.08
ETH 3274.07
USDT 1.00
SBD 2.66