পার্কের সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #159

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আজকে এত্তো বেশি গরম পরতেছে যে তা সহ্য করতেই কষ্ট হচ্ছে। তবে আজ ভার্সিটি না থাকায় বেঁচে গেছি এক হিসেবে। আবার আরেক হিসেবে অবস্থা খারাপ। ভার্সিটিতে থাকলে এসির নিচে ক্লাস করতাম। তবে ঘুমটা মাইর যেতো। আর বাসায় থাকাতে ঘুম টা সেই হয়েছে। তবে গরমে অবস্থা যাচ্ছে তাই। তো আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি ভালো লাগবে আপনাদের।


159 digital art.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাটির সে লেয়ার এ ঘাস যুক্ত করি ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার কাষ্টম ব্রাশ টুল ব্যবহার করে আমার ছবিতে গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল ব্যবহার করে একটি সূর্য এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার সূর্যের ঠিক সামনে একটি বসার বেঞ্চ তৈরি করে দেই। এর জন্য র‍্যাক্টেঙ্গুলার মারকিউ টুল ব্যবহার করেছি। আর আমার পুরো ছবি আঁকার ৮০% সময় গিয়েছে এই বেঞ্চ তৈরি করতেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার সূর্যের রঙ হালকা পরিবর্তন করি। সাথে সামান্য উজ্জ্বলতা তৈরি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

159 digital art.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

এই সময় গরমের কারণে মানুষ অনেক অসুস্থ হচ্ছে। তবে ভাইয়া এখন অসুস্থ হলে অনেক ভয় লাগে চারোদিকে ডেঙ্গু আক্রান্ত রোগী। আজকে আপনি খুব সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে পার্কের সন্ধ্যা বেলার চমৎকার দৃশ্য অঙ্কন করেছেন। তবে আমার কাছে ডিজিটাল আর্টগুলো অনেক বেশি ভালো লাগে। তবে হাতে গোনা কয়েকজন এই প্লাটফর্মে ডিজিটাল আর্ট করে। তারমধ্যে আপনি একজন। তবে ডিজিটাল আর্টের আকাশের কালারের কারণে দেখতে বেশ ভালোই লাগতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 11 months ago 

জ্বি ভাইয়া ডেঙ্গু বর্তমানে মারাত্নক আকার ধারন করেছে।

 last year 

আপনি খুব নিখুঁতভাবে ডিজিটাল আর্ট করে থাকেন দেখতে খুব ভালো লাগে। ঠিক আজও পার্কের সন্ধ্যা বেলার দৃশ্য খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। আপনার আর্ট গুলো সত্যিই অসাধারণ। আপনার প্রতি অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

কতটা নিখুঁত হয় জানিনা। তবে আমি আমার বেস্ট টা দিয়েই ট্রাই করি আপু।

 last year 

বর্তমান সময়ে প্রায় প্রতিনিয়ত অনেক বেশি গরম পড়ছে কিন্তু ভার্সিটিতে রুমের মধ্যে যদি এসি থাকে তাহলে ক্লাস করতে তেমন একটা বেশি সমস্যা হয় না। কিন্তু এসির মধ্যে থাকলে আবার প্রচন্ডরকম ঘুম পায় এটাই মূলত একটা সমস্যা। যাইহোক চমৎকার একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমি মুগ্ধ, পার্কের সন্ধ্যাবেলার দৃশ্য অংকন আপনি দারুণভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

তা একদম ঠিক। মাঝে মাঝে এতো বেশি গরম পরে তা বলার অপেক্ষা রাখেনা।

 last year 

বাহ্ অসাধারণ একটি ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।আর্ট টি দেখতে চমৎকার লাগছে।আর্ট এর ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

এমন একটি যায়গায় বসে বিকেল কাটাতে পারলে মন্দ হতোনা।

 last year 

বর্তমান সময়ে ভাইয়া অনেক গরম পড়তেছে। এবং গরমের কারণে অনেক মানুষ অসুস্থ হয়ে পড়তেছে। যাইহোক আজকে আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট করেছেন।পার্কের সন্ধ্যা বেলার দৃশ্য অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। তবে ডিজিটাল আর্ট গুলো দেখলে আমার কাছে সম্ভব ভালো লাগে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

একদম সঠিক বলেছেন আপু। গরমে অবস্থা হওয়ার মতন।

 last year 

পার্কে সন্ধ্যা বেলার অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন ভাইয়া আপনি। ডিজিটাল আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। তবে এই আর্ট আমি কখনো সরাসরি দেখিনি ।হয়তোবা আর্ট গুলো করা সহজ ।আটটি দেখে মনে হচ্ছে আপনার অনেক সময় লেগেছে ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

চেষ্টা করি ডিজিটাল আর্ট গুলো সুন্দর ভাবে আপনাদের কাছে তুলে ধরতে। আসলে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারলে নিজের কাছেও অনেক ভালো লাগে।

 last year 

আজকের ১৫৯ তম ডিজিটাল আর্ট তৈরি করলেন ভাই। পার্কে সন্ধ্যেবেলার দৃশ্য অঙ্কনে ডিজিটাল আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি কত চমৎকার ভাবে এটি এঁকেছেন। এবং এ আর্ট তৈরি প্রতিটা ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে ধাপে ধাপে দেই যেনো সহজেই বুঝা যায় কোনটির পর কোনটি করেছি।

 last year 

ফটোশপ দিয়ে প্রতিনিয়তই আপনি সুন্দর সুন্দর কিছু আর্ট উপহার দিচ্ছেন৷ আজকে আপনি যেই আর্ট এখানে প্রকাশ করেছেন সেটি একদম ইউনিক হয়েছে এবং এর মধ্যে প্রত্যেকটি ডিজাইন খুবই ভালোভাবেই তুলে ধরেছেন। একই সাথে এটিকে একদমই বাস্তবতার রূপ দিয়ে দিয়েছেন আপনি৷

 11 months ago 

আসলে ফটোশপ এর কাজ পারলে আরো সুন্দর সুন্দর ডিজাইন করা যায়। আমি তো খুব একটা কাজ পারিনা।

 last year 

আপনি প্রায় মাঝে মাঝে আমাদের সামনে সুন্দর ডিজিটাল আর্ট নিয়ে উপস্থিত হয়ে থাকেন আর আপনার এই অসাধারণ আর্ট গুলো দেখে আমার অনেক ভালো লাগে। এ জাতীয় আর্ট গুলো আমি বেশি পছন্দ করে থাকি এবং আমিও চেষ্টায় রয়েছি শেখার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া। আপনাদের এই মূল্যবান কমেন্ট গুলো ও আমার কাছে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45