বিকেল বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #155

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। বৃষ্টিময় আবহাওয়া মানেই পরিবেশ ঠান্ডা। বেশ লাগে ঠান্ডা আবহাওয়া আমার। আপনাদের ও ভালো লাগে জানি আমি। তো আজ আবার হাজির হলাম একটি ডিজিটাল আর্ট নিয়ে। আশা করি ভালো লাগবে।


155 digital art.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে বেগুনী রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার পেছনে পাহাড় যুক্ত করি। এক্ষেত্রে পেন টুল ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি ইন বিটুইন লেয়ার এর কাজ করে পাহাড় এর উপরের কিছু অংশ রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার সামনের লেয়ার এ লিগাসি ব্রাশ টুল এর মাধ্যমে ঘাস যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার নতুন একটি লেয়ার এ কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল এর মাধ্যমে সূর্য আঁকি এবং এর উজ্জ্বলতা তৈরি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

155 digital art.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ডিজিটাল চিত্র অংকনে এই প্লাটফর্মে আপনিই সেরা ।যেটা ধারাবাহিকভাবে করেই চলেছেন। সূর্যাস্তের মুহূর্ত যেটা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ভালো লাগলো।

 last year 

আপনার এতো সুন্দর কমেন্ট পেয়ে সত্যি মুগ্ধ হলাম ভাই। এগুলো আমার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকের বিকেলবেলার আর্টের দৃশ্যটি আমার কাছে খুব ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার আর্ট পোস্ট গুলোতে নিয়মিত আপনার কমেন্ট পাই আপু। আমারো খুব ভালো লাগে আপনাদের থেকে এমন অনুপ্রেরণা পেতে।

 last year 

ডিজিটাল আর্ট গুলো দেখতে পেয়ে সুন্দর লাগে। তবে ডিজিটাল আর্ট করতে অনেকটা সময় লাগে এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি আজকে আমাদের মাঝে বিকেল বেলার দৃশ্য অঙ্কন করেছেন।দৃশ্যটি কিভাবে অঙ্কন করেছেন সেটি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করি সময় নিয়ে আর্ট গুলো সম্পন্ন করার। আলাদা একটা ভালো লাগা কাজ করে।

 last year 

আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয়ে থাকে প্রতিদিনের ন্যায় আজকে আমাদের মাঝে অসাধারণ ডিজিটাল আর্ট করে দেখিয়েছেন সুন্দর ছিল আপনার এই বিকেল মুহূর্তের অপরূপ দৃশ্য অঙ্কন করা। যেখানে সূর্যের দৃশ্য রয়েছে রয়েছে আরো অনেক প্রাকৃতিক বৈচিত্র রূপ। সবকিছু মিলে ছিল অসাধারণ ও মনোমুগ্ধকর দৃশ্য।

 last year 

আসলে বিকেলের মুহূর্ত গুলো যেনো অপরূপ হয়ে থাকে। তাই ভালো লাগে খুব।

 last year 

ডিজিটাল আর্টটি চমৎকার হয়েছে ভাইয়া।আপনি বিকেল বেলার দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনার আর্টের মাধ্যমে। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি আর্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। এজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে বিকেল বেলা খুব একটা উপভোগ করা হয়না এখন আর। চাকরী লাইফে যুক্ত হওয়াই এর পেছনের কারণ। তবুও চেষ্টা করি সব কিছু ফুটিয়ে তোলার।

 last year 

ওয়াও ভাই আপনার ডিজিটাল আর্ট সবসময় অনেক সুন্দর হয়ে থাকে।বিকেল বেলার দৃশ্য অঙ্কন, আসলে দৃশ্যটা দেখে একদম বিকেল বেলারি মনে হচ্ছিল ভাই এই ধরনের দৃশংকল করতে হলে অনেক দক্ষতা এবং অভিজ্ঞতা এবং সময়ের প্রয়োজন ধন্যবাদ সুন্দরভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর করে আমার প্রসংশা করার জন্য। আসলে আর্ট করতে খুবই ভালো লাগে আমার। চেষ্টা করি সুন্দর করে আর্ট গুলো আপনাদের মাঝে তুলে ধরার।

 last year 

কয়েকদিন বৃষ্টি হওয়াতে প্রকৃতি অনেকটা ঠান্ডা হয়েছে। আর এই ঠান্ডা ঠান্ডা হাওয়ায় আর্ট করতে অনেক ভালো লাগে। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগে। পড়ন্ত বিকেলের অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন দেখে ভালো লাগলো ভাইয়া।

 last year 

আহা ঠিক বলেছেন আপু। ঠান্ডা আবহাওয়ায় আর্ট করতেও খুব ভালো লাগে। তাইতো চেষ্টা করি সুন্দর আর্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

বিকাল বেলা একটি সুন্দর দৃশ্য আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে।

 last year 

বিকেল বেলার আর্ট গুলো ভালো লাগে এর রঙ এর কারণে। তাই চেষ্টা করেছি সুন্দর ভাবে সব কিছু ফুটিয়ে তুলতে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45