নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #152

in আমার বাংলা ব্লগlast year (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আজকে এত্তো বেশি গরম পরতেছে যে তা সহ্য করতেই কষ্ট হচ্ছে। হাতে আমার গরম এর জন্য র‍্যাশ উঠে চুল্কাচ্ছে শুধু। কিন্তু তবুও অফিসে বসে ডিউটি করে যেতে হচ্ছে। কিচ্ছু করারো নাই অবশ্য। সেই সকাল থেকে ওয়ারেন্টি পার্টস গুলো নিয়ে কাজ করতে করতে আমি শেষ। সবে মাত্র সেগুলো ওয়্যার হাউজে পাঠিয়ে আমি একটু ফ্রি হয়ে বসলাম। তাই ভাবলাম আপনাদের জন্য একটা ছবি একে ফেলি। যেই কথা সেই কাজ। ছবি একে নিলাম। আশা করি ভালো লাগবে আপনাদের।


152 ghost art.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাটির সে লেয়ার এ ঘাস যুক্ত করি ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার কাষ্টম ব্রাশ টুল ব্যবহার করে আমার ছবিতে গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কিছু মরা গাছের ডাল উপরেও লাগিয়ে দেই। যেনো রাতের দৃশ্যর মতই লাগে একটু ভয়ানক।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল এর মাধ্যমে আকাশে অর্ধচন্দ্র যুক্ত করি। যেটি রাতের দৃশ্যকে আরো প্রাণবন্ত করে তোলে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার জেনারেল ব্রাশ টুল এর সেটিংস পালটিয়ে আকাশে অনেক গুলো তারা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে একটু কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

152 ghost art.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

নিস্তব্ধ রাতের চিত্রটি চমৎকার ভাবে এঁকে আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া।আপনার আর্ট খুব সুন্দর হয়েছে।রাতের সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ফটোশপ দিয়ে চিত্র আর্ট করতে খুবই ভালো লাগে আমার। তাই তো এই চেষ্টা।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে নিস্তব্দ রাতের অঙ্কন । আপনার তৈরির ডিজিটাল আর্ট এর দৃশ্য তৈরির মাধ্যম দেখতে বেশ ভালো লেগেছে। আসলে ভাই আপনি বেশ দক্ষতার সাথে অনেক সময় ব্যয় করে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া। আসলে চেষ্টা করি আর্ট গুলো সুন্দর ভাবে করে নিতে।

 last year 

বর্তমান সময়ে প্রচণ্ড গরম পড়ছে আর এই গরমের সময় নিজেকে টিকিয়ে রাখা সত্যিই অনেক বেশি কষ্টসাধ্য হয়ে পড়ে ছে তবুও আমাদের জীবন চলা পিছিয়ে নেই। কোন একভাবে চলেই যাচ্ছে। খুবই চমৎকার একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন বরাবরই আপনি অনেক সুন্দর ডিজিটাল অঙ্কন করেন এটা আমরা সকলেই জানি। আজকের এই অংকনের মাঝে গাছের দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 last year 

জ্বি ভাইয়া। অনেক গরম পরতেছে কয়দিন ধরে।

 last year 

আপনি খুব সুন্দর নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন করেছেন। ডিজিটাল আমার কাছে খুবই ভালো লাগে। খুব নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। আমার কাছে আপনার একটি খুবই ভালো লেগেছে। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রাতের দৃশ্য গুলো আঁকতে বেশ লাগে। কতটা নিখুত হয়েছে জানিনা। তবে চেষ্টা করেছি আরকি।

 last year 

ভাই আপনি যে ডিজিটাল আর্ট গুলো ভারী চমৎকারভাবে তৈরি করতে পারেন এটা আমরা কম বেশি সবাই জানি। সে ধারাবাহিকতায় আজকে আপনি ভারী সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। নিস্তব্ধ রাতের যে দৃশ্য আপনি অঙ্কন করেছেন আপনার অংকন টা আমার কাছে খুব ভালো লেগেছে। এটি তৈরি প্রতিটা ধাপ খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আসলে আপনাদের এমন সুন্দর মন্তব্য আমাকে অনুপ্রেরণা দেয়।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56989.27
ETH 2425.90
USDT 1.00
SBD 2.39