চাঁদের রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #140

in আমার বাংলা ব্লগlast year

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। গরমের হিসাব বুঝিনা। এই যেনো বৃষ্টি হয়ে পরিবেশ ঠান্ডা। আবার এই যেনো গরম এ ক্লান্ত। আর আমার ঘামানো তো আছেই। বিশেষ করে অফিস যাওয়া আর আসার সময় আমার অনেক স্ট্রাগল করতে হয় এই গরমের জন্য। এর ব্যবস্থা করতেছি অবশ্য। ছোট একটা ব্যাটারি চালিত ফ্যান অর্ডার করেছি। হাতে পেলে অবশ্যই রিভিউ দিবো। যাক আজ একটি আর্ট নিয়ে হাজির হয়েছি আমি। আশা করি ভালো লাগবে।


140 landscpae.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের দিকের এক পাশের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটিতেও অন্যপাশের মাটির অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পেছন্দের দিকে বড় করে একটি পাহাড় এঁকে দেই। এবার পাহাড়টির উপর গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নিচের দিকে গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। যাতে এটিকে পানির অংশ বুঝা যায়।


অঙ্কনের ধাপ-৭

|
7.png

এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন কিছু লেয়ার চাঁদ যুক্ত করি এলিপ্টিক্যাল মারকিউ টুল এর মাধ্যমে। এরপর এটির প্রতিবিম্ব তৈরি করি পানিতে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে আকাশে মেঘ যুক্ত করি। এরপর সেগুলোর প্রতিবিম্ব ও পানিতে যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে হালকা কালার কারেকশন করি। এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

140 landscpae.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ডিজিটাল চিত্র অঙ্কন করতে করতে ১৪০টি পর্ব পার করে ফেলেছেন। আপনি এই কাজে অনেক ভালো দক্ষ সেটা এই চাঁদনী রাতের দৃশ্য অংকন দেখলেই বুঝতে পারা যায় অনেক ভালো লেগেছে।

 last year 

জ্বি ভাইয়া। ধীরে ধীরে ২০০টি পর্ব তে পৌঁছাতে চাই আমি।

 last year 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুব চমৎকার একটি রাতের দৃশ্য অংকন করেছেন। আসলে এটি মনমুগ্ধকর ছিল। ধাপ গুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন ভাই ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আসলে ধাপ গুলো সুন্দর ভাবে দেখানোর মানেই হলো যেনো একটু বুঝতে সুবিধা হয় সবার।

 last year 

রাতের অপরূপ সৌন্দর্য ডিজিটাল আর্টের মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করার চেষ্টা করেছেন। প্রকৃতির সৌন্দর্য উপস্থাপন করতে সত্যি ভালো লাগে। অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

জ্বি আপু। প্রকৃতির সৌন্দর্য তুলে ধরতে বেশ লাগে কিন্তু।

 last year 

চাঁদনী রাতে অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল চিত্রাঙ্কন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ডিজিটাল চিত্রগুলো আমার খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে শেয়ার করে থাকেন অসাধারণ হয়।

 last year 

জ্বি ভাই। সবার বুঝার সুবিধার্থে আমি এভাবে ধাপে ধাপে দিয়ে থাকি।

 last year 

ওয়াও ভাইয়া রাতে চাঁদের অপরূপ দৃশ্য অংকন দেখতে অসম্ভব সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দর ভাবে দৃশ্যটি সম্পূর্ণ করেছেন। ‌ এরকম ডিজিটাল আর্ট গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 last year 

আমার কাছেও এমন ডিজিটাল আর্ট করতে অনেক ভালো লাগে।

 last year 

দারুন একটা ডিজিটাল আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। রাতের আকাশে চাঁদ আর তার পাশে পাহাড় দেখতে যেন অন্য রকমের একটা ভালো লাগছে।

 last year 

চাঁদ আর পাহাড় এর কম্বিনেশন দারুণ লাগে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে চাঁদের রাতের দৃশ্য অঙ্কন । আপনার তৈরি ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে বিশেষ করে অনেক ভালো লেগেছে। সূর্যের কারণে ডিজিটাল আর্ট সব থেকে বেশি সুন্দর দেখা যাচ্ছে।

 last year 

হুম ভাই। ডিজিটাল আর্ট গুলো করতে দারুণ লাগে।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে চাঁদের রাতের দৃশ্য অঙ্কন করেছেন। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আজকের এই আর্ট সম্পূর্ণ করেছেন। আমি ডিজিটাল আর্ট খুব পছন্দ কিন্তু এখনো এই আর্ট শেখা হয়নি। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে খুশি হলাম আপু।

 last year 

ভাই আপনি খুব সুন্দর একটি চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করেছেন ।ডিজিটাল এ আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে ।আমি যদিও পারিনা, অন্যদের গুলো দেখতে কিন্তু খুব ভালো লাগে।

 last year 

আমার নিজের কাছেও ডিজিটাল আর্ট করতে খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65353.52
ETH 2654.64
USDT 1.00
SBD 2.84