চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #128

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আমি তো আছি খুবই প্যারাতে। বিশেষ করে শনিবার আমার উপর একটু বেশি ধকল যায়। এর অবশ্য কারন রয়েছে। সেদিন অনেক অফিস বন্ধ থাকায় বেশির ভাগ গাড়ি সার্ভিস করাতে আসে। আর যেহেতু স্পেয়ার পার্টস এর দায়িত্বে আমি আছি তাই আমার উপর চাপ যাবেই। যাক অনেক দিন পর আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। যাই হোক চলুন কথা না বারিয়ে আমার করা নতুন একটি ডিজিটাল আর্ট দেখে আসি।


128 big moon night.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই। এর পর লেসো টুল দিয়ে মাটির নিচের অংশ এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার সেই লেয়ার এ লিগাসি ব্রাশ টুল ব্যবহার করে ঘাস একে দেই অনেক গুলো।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে বাকি লেয়ার গুলোর কাজ করি। অনেক গুলো লেয়ার হয়াতে ফুট উঠবে আমার এই ল্যান্ডস্কেপ আর্ট।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে গাছ একে দেই কয়েক ধরনের।


অঙ্কনের ধাপ-৬

6.png
এই ধাপে আমি পুরো ছবির ব্যাকগ্রাউন্ড একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল দিয়ে চাঁদ একে ফেলি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদ এর গ্লো তৈরি করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এই ধাপে আমি কালার কারেকশন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

128 big moon night.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

অনেকেই ডিজিটাল আর্ট করে, খুব ভাল লাগে আমার। যদিও আমি পারিনা।আপনার করা চাঁদনী রাতের দৃশ্য খুবই সুন্দর হয়েছে।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ননা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ব্লগ শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করলেই পারবেন আপু। একটা সময় ছিলো আমিও পারতাম না। এরপর চেষ্টা করতে করতে এতো দূর আসা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই সুন্দর করে চাঁদনী রাতের দৃশ্য আর্ট করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটা ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

চাঁদনি রাত আমার কাছে খুবই ভালো লাগে ভাই। তাই তো চেস্টা করি ফুটিয়ে তুলতে।

 last year 

ভাইয়া এত ব্যস্তার মাঝেও আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার এই ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এমন সুন্দর দৃশ্য বাস্তবে উপভোগ করতে যেমন ভালো লাগে তেমনি আর্টের মধ্যেও অনেক সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ডিজিটাল আর্ট আপনাদের মাঝে নিয়ে আসতে আমার কাছেও খুবই ভালো লাগে।

 last year 

চাঁদনী রাতের অসাধারণ একটি দৃশ্য ডিজিটাল চিত্রের মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন টা অসাধারণভাবে ফুটেছে যার জন্য চিত্রটি দেখতে বেশি আকর্ষণীয় লাগছে।।
ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 last year 

চাঁদনী রাত দেখলেই যেনো প্রাণ জুড়িয়ে যায়। তাই ছবিতেও ফুটিয়ে তোলার চেস্টা ছিলো আরকি।

 last year (edited)

এখন মানুষ সব সময় ব্যস্ততার মাঝে জীবন যাপন করছে।আপনি ব্যস্ততার ভিতরেও খুব সুন্দর একটি ডিজিটাল আমার আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর হয়েছে চাঁদনী রাতের ডিজিটাল আর্ট। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে। আপনাকে ধন্যবাদ।

 last year 

হুম আপু এটা একদম সঠিক বলেছেন। সবাই যেনো ব্যস্ততার মাঝে হারিয়ে গেছে। তবুও আমার একটু সময় বের করে আপনাদের মাঝে থাকার চেষ্টা।

 last year 

চাঁদনী রাতের সুন্দর একটি দৃশ্যে ডিজিটাল আর্ট করেছেন ৷ আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই অনেক সুন্দর এবং আর্কষনীয় হয় ৷ আজকেও চমৎকার একটি দৃশ্যে ডিজিটাল আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন ৷ অনেক সুন্দর হয়েছে দৃশ্যে টি ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

ধন্যবাদ ভাই। আসলে আমি চেষ্টা করি সব কিছু সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে। কারণ আমার নিজের কাছেই খুব ভালো লাগে।

 last year 

বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন আপনার ডিজিটাল অংকন গুলো দেখতে খুবই ভালো লাগে। চাঁদনী রাতের এই ডিজিটাল অংকন দেখে আমি সত্যিই মুগ্ধ খুবই চমৎকারভাবে আপনি এটা অঙ্কন করেছেন। পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর ডিজিটাল অংকন আপনার থেকে আশা করব।

 last year 

আমার কাছে খুব ভালো লাগে এই ধরনের দৃশ্য গুলো ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলতে।

 last year 

আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আর্ট এর মাধ্যমে চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করেছেন। তবে আমার কাছে ডিজিটাল আর্ট গুলো খুব ভালো লাগে। আসলে অনেক সময় ব্যস্ততার মাঝে সময়টা কিভাবে চলে যায় বুঝাই যায় না। যেমন শনিবার আপনি অনেক ব্যস্ত থাকেন। অনেক সুন্দর করে ধাপে ধাপে ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

আর যাই বলুন চাঁদনি রাতের আর্ট গুলো কিন্তু বেশ দারুণ লাগে। অন্তত আমার কাছে সেরা মনে হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47