একটি রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #108

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। মনে হচ্ছে সবাই ভালো আছেন। আমি খুব একটা ভালো নেই। খুব ব্যস্ততার মধ্যে দিন যাচ্ছে আমার। আজ বলতে গেলে সারাদিনই আমাদের দোকানে ছিলাম। তাই আর দিনে পোস্ট করতে পারলাম না। পোস্ট করতে অনেক দেড়ি হয়ে গেলো। তাও করে ফেললাম। আজ একটি আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


108 scary.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার খুলে আমার পছন্দের রঙ বাছাই করি। যেয়েতু এটি রাতের দৃশ্য হতে চলেছে তাই সে অনুযায়ী কালার নিলাম।


অঙ্কনের ধাপ-৩

3.png
রাতের আকাশ হবে কিন্তু তারা থাকবেনা তা কি হয় নাকি। এ জন্য আমি আকাশে কিছু তারা এঁকে দিলাম। কিছু বলতে পুরো লেয়ার জুড়েই তারা এঁকেছিলাম।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার খুলে সেটিতে ইয়া বড় এক চাঁদ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার চাঁদ এর পাশ বরাবর ছোট্ট একটা ইফেক্ট ক্রিয়েট করি। আগের ছবির সাথে এই ছবির মিল খুজলে বুঝতে পারবেন । চাদের পাশে হালকা ডার্ক ইফেক্ট যুক্ত হয়েছে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন একটি লেয়ার এ কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে একটি পাথা ছাড়া গাছ এর ছবি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার ছবিতে কিছু বাদুর যুক্ত করি। যেনো একটু ভয়ানক দৃশ্যের মতন হয়।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদ মামাকে রক্তিম ভাব দিলাম। এজন্যই আমার অরিনিক প্লাগিন এতো ভালো লাগে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ছবির একটু কালার কারেকশন করলাম। যেনো কালার একটু গাঢ় হয়।


অঙ্কনের ধাপ-১০

10.png
শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

108 scary.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

কিছুটা হরর চাপ ছিলো আর্ট এর মধ্যে। কিছু বাদুর চাঁদের সামনে দিলে আরো ভয়ানক লাগতো। আপনার ডিজিটাল আর্ট গুলো দেখতে বেশ সুন্দর লাগে। এই আর্টটিও সুন্দর হয়েছে ভাইয়া।

 2 years ago 

হুম একটু ভয়ানক ভয়ানক ভাব করার চেস্টা করেছি আরকি।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

জ্বী ভাইয়া এখন প্রায় সব মানুষের খুব ব্যস্ততার মধ্যেই জীবন পার করছে। যাইহোক আপনি অসাধারণ একটি ডিজিটাল আর্ট নিয়ে আমাদের মাঝে হাফেজ হয়েছেন। খুব সুন্দর লাগছে আপনার এই ডিজিটাল আর্ট টি। চাঁদের ফোকাস টা দারুন হয়েছে।

 2 years ago 

হুম আপু। তবে আমার ব্যস্ততা যেনো একটু বেশিই লাগছে।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা এই রাতের দৃশ্যের সাথে বাদুরের চিত্রগুলো দারুন হয়েছে।

 2 years ago 

বাদুর এর আর্ট দেওয়ার কারণ ছিলো একটু ভয়ানক করার। এখন দেখি ওগুলোর জন্য ছবিটি আরো সুন্দর লাগছে।

 2 years ago 

অনেকদিন পর আপনার করা এত চমৎকার একটি ডিজিটাল আর্ট দেখলাম ভাইয়া। খুবই সুন্দর হয়েছে আর্টটি। চাঁদনী রাতের দৃশ্য এবং তার আশেপাশের দৃশ্যগুলো বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। এভাবেই আমাদেরকে প্রতিনিয়ত ভালো ভালো কাজ করলেও সুন্দর উপস্থাপনার মাধ্যমে উপহার দিয়ে যান। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যা আপু। আসলে ডিজিটাল আর্ট করা খুব কমিয়ে দিয়েছি আমি। এখন সব কিছু মিলিয়ে পোস্ট করার চেস্টা করি।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ডিজিটাল দেখতে অনেক ভালো লাগে। আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর ভাবে রাতের দৃশ্য এঁকেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু। অনেকের ভালো লাগে আবার অনেকের ভালো লাগেনা। তাই ডিজিটাল আর্ট করা অনেক কমিয়ে দিয়েছি। এখন সপ্তাহে ১ টা করা হয়। আবার কোনো সপ্তাহে মিস যায়।

 2 years ago 

আমি ঠিক জানিনা ভাইয়া ডিজিটাল আর্ট করতে কেমন সময় লাগে আমি কখনো ডিজিটাল আর্ট করি নাই। এটা একদম ঠিক কথা এখন প্রায় মানুষ ব্যস্ত সময় পার করছে। যাইহোক আপনার ডিজিটাল আর্টটি দেখতে অনেক চমৎকার হয়েছে। চাঁদ এবং বাদুর তৈরির দৃশ্য দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ এত সুন্দর ডিজিটাল আর্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এক্ষেত্রে সময়টা নির্ভর করে আপনার দক্ষতার উপর। যে টুল গুলো দিয়ে আর্ট সম্পন্ন করবেন সেগুলো যদি ভালো মত চালনা করতে পারেন তাহলে অবশ্যই দ্রুত হবে।

 2 years ago 
আপনি একটি চমৎকার ডিজিটাল আর্ট তৈরি করেছেন। খুবই সুন্দর ও চমৎকার ভাবে আপনি দৃশ্য গুলো ফুটিয়ে তুলেছেন। রাতের দৃশ্য ও বাঁদরে চিত্র গুলো অনেক দারুন হয়েছে। কালার কম্বিনেশন গুলো ছিল অসাধারণ। ধাপে ধাপে সুন্দরভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

গুছিয়ে এতো সুন্দর ভাবে আপনার মতামত প্রদানের জন্য ধন্যবাদ। আসলে পোস্ট সুন্দর ভাবে বর্ননা করে দিলে পাঠকদের বুঝতে সুবিধা হয় খুব।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি রাতের দৃশ্য অঙ্কন করেছেন। আপনার আর্টিস্ট দেখতে বেশ সুন্দর লাগছে। আসলে এ ধরনের দৃশ্য দেখতে বেশ দুর্দান্ত লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতা সরকার আটিসটি উপস্থাপন করেছেন। রাতের এত চমৎকার দৃশ্য শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই

 2 years ago 

হ্যা ভাই। ছবিতে একটা ভয়ানক ছাপ দিয়েছি এই জন্য একটু ফুটে উঠেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86