গ্রামীণ সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #103

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ একটু ভালোই ব্যস্ত ছিলাম। কারণ সেই সকাল বেলা চলে গেছি পরীক্ষার গার্ড টিচার হিসেবে। তারপর বাসায় ফিরতে ফিরতে দুপুর হয়ে গেছিলো। কারেন্ট ছিলোনা এসে দেখি। কারেন্ট আসার পর খেয়ে দোকানে গিয়ে বসি। তারপর বাসায় এসে একটু ঘুমাতে যাবো আর আবার কারেন্ট চলে গেলো। চলে গেলাম পড়াতে। এই করেই আমার দিন পার। তাই ভাবলাম রাতে একটা ছবি একে পোস্ট করি।


103 tree sun landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে নেই আমি। এবার লেসো টূল দিয়ে গ্রাউন্ড এর পার্ট একে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন কিছু লেয়ার খুলি। তারপর লেসো টুল দিয়ে সিলেক্ট করে সেটিকে গ্র্যাডিয়েন্ট এ কনভার্ট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এভাবে আরো কিছু গ্র্যাডিয়েন্ট রঙ দিয়ে আরো কিছু লেয়ার খুলি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার সম্পুর্ন ছবির ব্যাকগ্রাউন্ড এ একই ভাবে গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করলাম।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার এলিপ্টিকাল মারকিউ টুল দিয়ে একটি সূর্য একে নিলাম


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার সূর্যের হালকা গ্লো তৈরি করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন লেয়ার খুলে কিছু গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কালার কারেকশন করার জন্য হিউ এবং সেচুরেশন লেয়ার এ একটু ঘসামাজা করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

103 tree sun landscape.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

গ্রামীণ সন্ধ্যাকালীন দৃশ্য টি অপূর্ব হয়েছে ভাইয়া।ডিজিটাল আর্টের মাধ্যমে এতো সুন্দর দৃশ্য অংকন করা যায় এটা আমার জানা ছিল না। খুব সুন্দর করে প্রতিটি ধাপ তুলে ধরেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

একটু কাজ শেখা লাগবে। বাকিটা আপনার প্র্যাকটিস এর উপর আরকি।

 2 years ago 

গ্রামীণ সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে অনেক সুন্দর ডিজিটাল আর্ট করেছেন, অঙ্কনের প্রতিটি ধাপ ভালো ভাবে দিয়েছেন যাতে কারো বুজতে অসুবিধা না হয়।ধন্যবাদ এতো সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম। সবার যেনো বুঝতে সুবিধা হয় তাই আমি একটু ভালো মতন বুঝিয়ে পোস্ট করার চেস্টা করি।

 2 years ago 

গ্রামীণ সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন করেছেন। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চেস্টা থাকে যতটা সম্ভব ফুটিয়ে তোলা যায় আরকি। কারণ ফুটিয়ে তুলতে পারলে ছবি গুলো ও সুন্দর আসে। ভালো লাগে দেখতে।

 2 years ago 

আপনার সন্ধ্যা বেলার দৃশ্যের ডিজিটাল অংকন টি খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। যারা ফটোশপের কাজ পারে তারা সহজেই আকতে পারবে। গ্র‍্যাডিয়েন্ট এডজাস্ট করাটা আমার কাছে মনে হয় একটু কঠিন। ধন্যবাদ ভাই এত সুন্দর ডিজিটাল চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন। ফটোশপ এর একটু ধারনা থাকলেই অনেকে খুব সহজে এই ছবি আঁকতে পারবে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের কাজগুলো মুগ্ধ নয়নে চেয়ে থাকি। খুব বেশি চমৎকার লাগে আপনার আর্ট গুলো। বিশেষ করে কালার কম্বিনেশন ও কাজের ফিনিশিং সবটাই আমার অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবই আপনাদের সাপোর্ট এর কারনে হয়ে উঠেছে আরকি।

 2 years ago 

কি যে বলেন ভাই আপনি একাই 100 ধন্যবাদ আপনাকে মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

সন্ধা বেলা গ্রামীন ডিজিটাল আর্ট দৃশ্যটি খুব সুন্দর করে একেছেন ৷আর ডিজিটাল আর্ট মানে অনেক ধৈর্য নিয়ে করতে হয় ৷সবমিলে অনেক সুন্দর ছিল আর্টটি

 2 years ago 

একটু ধৈর্য থাকা লাগে। তবে কাজ করতে করতে এখন অভ্যস্ত হয়ে গেছি আরকি।

 2 years ago 

এই কারেন্টের কথা আর কী বলব ভাই। গতকাল দুপুরে একটু ঘুমিয়েছিলাম বার বার যাচ্ছে 😩। সন্ধ‍্যাকালীন দৃশ্যের ডিজিটাল আর্টটা চমৎকার হয়েছে। বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

হ ভাই। কারেন্ট খালি যায় আর আসে। বিরক্ত লাগে ।

 2 years ago 

আপনার ডিজিটাল আট মানেই অসাধারণ এবং ইউনিক।অংকনের প্রতিটি ধাপ ছবিসহ তো সুন্দরভাবে বর্ণনা করেছেন যা পড়ে আপনার অংকন সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেয়েছি। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

হুম আপু। কমিউনিটির জন্য ইউনিক কিছু করতে পারলে নিজের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি গ্রামীন সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন করেছেন দেখতে অসম্ভব সুন্দর লাগছে। খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাই একটি পোস্ট এর সৌন্দর্য নির্ভর করে এর উপস্থাপনার উপর। যত সুন্দর করে উপস্থাপন করা যায় তত ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60320.14
ETH 3373.37
USDT 1.00
SBD 2.51