লিজার্ড এর হাসি মুখ এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #102

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ একটু ভালোই ব্যস্ত ছিলাম। তাই পোস্ট করতেও অনেক দেড়ি হয়ে গেলো। তবুও ভাবলাম পোস্ট করেই ফেলি। নাহলে পিছিয়ে যাবো। যেটা সুপার একটিভ লিস্ট এ আসতে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। আসলে পিছিয়ে পরতে চাইনা কখনো। সব সময়ই আপনাদের মাঝে একটিভ থাকতে চাই। আজ একটি আর্ট নিয়ে হাজির হলাম। এটি করেছি টেলিগ্রাম এর একটি এনিমেটেড স্টিকার থেকে। আমার ওসব থেকে আঁকতে অনেক ভালো লাগে। তো আর কথা না বাড়িয়ে শুরু করছি।


102 kumir.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে নেই আমি। এবার এলিপ্টিকাল টুল দিয়ে দুইটি গোল একে নেই। তবে এটির ফিল এ কোনো রঙ বাছাই করিনি। ব্যাকগ্রাউন্ড ফাকাই ছিলো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি হাসি মুখ এর যে ফেসটি করবো সেটির চোখ সম্পুর্ণ শেষ করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার লিজার্ড এর মুখ এর কিছু অংশ ড্রইং করে আউট লাইন একে নেই। লাইনের জন্য ব্রাশ ছিলো ১৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার লিজার্ড টির গলার কিছু অংশ অঙ্কন সম্পন্ন করলাম।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার এবার থাম্বস আপ দিচ্ছে এমন ভাবে হাত অঙ্কন সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
সম্পুর্ন হাতের অঙ্কন শেষ করি। যেনো বুঝা যায় লিজার্ডটি খুশিতে থাম্বসআপ দিচ্ছে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার লিজার্ড এর মুখের ভিতর এর অংশ একে ফেলি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পেইন্ট বাকেট টুল সিলেক্ট করে লিজার্ডটিকে রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার ব্যাকগ্রাউন্ড এ সাদা এবং হলুদ এর একটি গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

102 kumir.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

টিকটিকির আর্ট দেখে মুগ্ধ আমি। আপনার আর্টের মাঝে কি যেনো একটা আছে! আপনার যত দেখি ততই দেখতে ইচ্ছে করে। আজকের আর্ট সেরা ছিলো। আরো এমন ইন্টারেস্টিং আর্ট দেখার অপেক্ষায় রইলাম ভাই।

 2 years ago 

হেহে ভাই। সবই আপনাদের দোয়া আরকি। নাইলে কিছুই সম্ভব হতোনা।

 2 years ago 

লিজার্ড এর হাসিমুখের ডিজিটাল আর্টটি অনেক দারুন হয়েছে। কালার কম্বিনেশনটা ছিল বেশ চমৎকার। অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। ধাপগুলো শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু। হলুদ রঙ ব্যবহার করলে কালার কম্বিনেশনটা ভালোই জমে যায়।

 2 years ago 

অসাধারণ হয়েছে ভাই লিজার্ড এর হাসি মুখ এর দৃশ্য অঙ্কন। দেখে মুগ্ধ হয়ে গেলাম হাত দিয়ে লাইক দেওয়ার দৃশ্য বাহ দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

হুম ভাইয়া। টেলিগ্রাম এ দেখতে পাবেন মাঝে মধ্যে। উকি ঝুকি মারে।

 2 years ago 

লিজার্ড এর চিত্রটি কার্টুন টাইপের এঁকেছেন। খুবই সুন্দর হয়েছে। ডিজিটাল অঙ্কনে আপনার পারদর্শিতা প্রশংসনীয়।

 2 years ago 

হ্যা ভাইয়া। আসলে এটি টেলিগ্রাম এর একটি ইমোজি স্টিকার থেকে করা আরকি।

 2 years ago 

টেলিগ্রামে গেলে এই ব‍্যাঙটা মাঝে মাঝে উকি মারে। আবার খিলখিলিয়ে হেঁসেও উঠে। দারুণ করেছেন এনিমেডেট ইমুজি টার ডিজিটাল আর্ট। বেশ সুন্দর লাগছে। ভালো হয়েছে আর্টটা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

হুম ভাই একদম ঠিক ধরেছেন। টেলিগ্রাম থেকেই নেওয়া এই ব্যাঙটাকে ।

 2 years ago 

লিজার্ড এর হাসি মুখ এর দৃশ্য অঙ্কন দেখে সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে দৃশ্য তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। লিজার্ড এর মুখ আমার কাছেও অনেক ভালো লাগে তাই আকার চেস্টা করি একটু সুন্দর ভাবে।

 2 years ago 

চমৎকার একটি ডিজিটাল অংকন শেয়ার করেছেন প্রতিনিয়ত এরকম সুন্দর অংকন আপনার মাধ্যমে দেখতে পারছি যেটা খুবই ভালো লাগছে শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম অনেক ভাই। দোয়া করবেন।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি লিজার্ড এর হাসি মুখ এর দৃশ্য অঙ্কন করেছেন। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লিজার্ড এর দৃশ্য আঁকতে পেরে আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে ভাইয়া।

 2 years ago 

আপনি লিজার্ড এর হাসি মুখ এর দৃশ্য অঙ্কন করেছেন। চোখ দুটো অনেক বড় বড় দেখতেও খুব ভয় লেগে গেলো। আপনি খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

হাহা ভয় লাগলেও।। লিজার্ডটি কিন্তু খুব কিউট

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60320.14
ETH 3373.37
USDT 1.00
SBD 2.51