কবিতা আবৃত্তিঃ- যদি তুমি || শাহ জামাল উদ্দিন

in আমার বাংলা ব্লগ5 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। আমি রাজু আহমেদ বাংলাদেশ থেকে। আবারো হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আশা করি আপনারা সবাই ভালো আছেন অনেক। আপনাদের দোয়াতে আমিও ভালো আছি। দেখতে দেখতে ৫ রোজা চলে গেলো। কতো দ্রুতো যেনো রোজা চলে যাচ্ছে। যাক আজ শনিবার ছিলো। ফলে আমার অফিসে অনেক প্রেশার ছিলো। সব ছাপিয়ে ইফতারি করেই বাসায় ফিরেছিলাম। কিছুক্ষন রেস্ট নিয়ে মাঝে বন্ধুদের সাথে দেখাও করে আসি। এরপর বাসায় এসে ভাবলাম কি পোস্ট করা যায় আজ। তখন মাথায় এলো একটা কবিতা আবৃত্তি করে ফেলি। তাই ছোট একটা কবিতা খুজে বের করলাম।



Blue Orange Colorful Aesthetic Minimalist Lofi Music YouTube Thumbnail (1).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।

যদি তুমি

আমি কিন্তু খুব একটা ভালো আবৃত্তি করতে পারিনা। তবে আবৃত্তি করতে বেশ ভালোই লাগে। তাই মাঝে মাঝেই আপনাদের মাঝে আমি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হই। এতে আলাদা একটা মজা কাজ করে। তাই আমি মাঝে মাঝে চেষ্টাও করে থাকি। যেহেতু এখন রোজা চলতেছে তাই তেমন একটা সুযোগ হয়ে উঠেনা কবিতা রেকর্ড করার। ভাবলাম এমন এক কবিতা খুজতে হবে যেটি কম সময়ে আমি আবৃত্তি করে ফেলতে পারবো। যেই ভাবা সেই কাজ। খুজে বের করে ফেললাম এমন কবিতা। আজ যে কবিতাটি আবৃত্তি করবো সেটি হচ্ছে "যদি তুমি" । তো এবার আপনারা শুনুন-



আমার আবৃত্তি -





কবিতা-



আমি কখনো ভাবিনি আবার ডাকবে তুমি
করুনায় আর্দ্র হয়ে
শেষ বয়সে মানুষ সুখ খুঁজে পুরনোর মধ্যে
যদিও দূরে থাকে যদিও থাকে হাতের মুঠোর ভেতরে।

কত সুখ ছিল তোমার ভেতরে
সে সব ফুরিয়ে গেছে
তবুও তোমাকে এখনও যদি তুমি বলে ডাকি
হয়তো অবশিষ্ট সুখটুকু পেয়ে যাবো আমি।

তোমার দিকে তাকিয়ে থেকেছি কত
সন্ধার মত তুমি থেকেছো প্রশান্ত
তারপর একদিন তারাগুলো সব নিভে গেলো
তারপর আমার স্বপ্নগুলো পথ হারালো।

এখন সবকিছু পাল্টে গেছে
এতটুক আঘাতে হৃদয়ে রক্ত ঝরে
এতটুক ব্যথায় চোখে জল আসে
তবু পুরনো কেউ ডাক দিলে
ভিড় ঠেলে যেতে ইচ্ছে করে তার কাছে ।

তুমি না হয় কোন এক সন্ধায় এসো
এই ঝরা পাতার নিসর্গে
তোমার কারুকার্যময় একটি দীর্ঘনিশ্বাস
দিয়ে যেও আমাকে !

কবিতার সোর্স


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

অনেক সুন্দর আবৃতি করেছেন ভাইয়া। একটু তাড়াহুড়া কম করলে আরো সুন্দর হতো। আপনার আবৃতির গলা সুন্দর। চর্চা ও লেগে থাকলে অনেক ভালো করবেন। আমার বেশ ভালো লেগেছে আবৃতিটি। আবৃতিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

আসলে রেকর্ড করার তেমন সুযোগ থাকেনা। নয়েজ আসবে দেখে তারাহুরো করে ফেলেছি ।

 5 months ago 

বাহ ভাইয়া আপনি দারুণ আবৃতি করেছেন। আপনার কবিতা আবৃতি অনেক ভালো লেগেছে। আপনার সঠিকভাবে ইমোশন দিয়ে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপন করলেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাই। এতো সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য।

 5 months ago 

দারুন আবৃত্তি করেছেন ভাই সত্যি বেশ ভালো লেগেছে। তাছাড়া ভালবাসা কেন্দ্রিক কবিতা গুলো আবৃত্তি করলে এই বয়সে সেটা শুনতে একটু বেশি ভালো লাগে হা হা হা। যাই হোক কবিতা আবৃত্তি করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জ্বি ভাই দোয়া করবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সত্যি দেখতে দেখতে পাঁচটা রোজা চলে গিয়েছে। আরো ২৫ টা রোজা রয়েছে এগুলো দেখতে দেখতে চলে যাবে। আপনি আজকে যদি তুমি কবিতাটার আবৃত্তি আমাদের মাঝে শেয়ার করেছেন। পুরোটা শুনতে তো খুব ভালোই লেগেছে। শাহজামান উদ্দিনের লেখা কবিতাটির আবৃত্তি করেছেন জেনে ভালো লাগলো। উনার লেখা কবিতাটা খুবই সুন্দর। আর আপনিও অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। আপনি কিন্তু খুবই সুন্দরভাবে কবিতা আবৃত্তি করতে পারেন। সম্পূর্ণটা অসম্ভব ভালো লেগেছে আমার কাছে।

 5 months ago 

জ্বি আপু দেখতে দেখতে সব গুলো রোজা চলে যাবে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনার কন্ঠে যদি তুমি কবিতাটির আবৃত্তি শুনে আমার অনেক ভালো লেগেছে। কবিতাটি আপনি অত্যন্ত থেমে থেমে এবং স্পষ্ট ভাবে আবৃতি করেছেন। আমি আশা করি আগামী দিনে আপনার নিকট থেকে এরকম সুন্দর সুন্দর আরো কবিতা আবৃতি শুনতে পারবো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম খুব।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কবিতা আবৃতি একটা আর্ট। যা সবাই পারেনা। আমিও ছোট সময় ক্লাসে অনেক কবিতা আবৃত্তি করতাম কিন্তু এখন আর তেমন পারিনা। মূল কথা কন্ঠ ভালো না তো এজন্য শুনতে ভালো লাগেনা। তবে আপনার কবিতা আবৃতিটি অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমিও খুব ভালো পারিনা ভাই৷ তবে চেষ্টা করি আরকি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ কবিতা আবৃত্তি করেছেন ভাই। আপনার কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আসলে আপনার মিষ্টি কন্ঠে এতো দুর্দান্ত কবিতা আবৃত্তি শুনে সত্যি মুগ্ধ হয়ে গেলাম । আপনার কবিতা আবৃতি বেশ দুর্দান্ত। এত অসাধারণ কবিতা আবৃত্তি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

চেষ্টা করেছি সুন্দর করে আবৃত্তি করার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন ছিলাম আপনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি কবিতা আবৃত্তি শুনে খুবই ভালো লাগলো৷ আসলে এই কবিতাটি আমি আগে কখনো শুনিনি এবং এই প্রথম এই কবিতা আবৃত্তির মাধ্যমে আপনার কাছ থেকে এই কবিতাটি শুনতে পেলাম৷ যেভাবে আপনি কবিতাটি আবৃত্তি করেছেন তা একেবারে সুন্দর হয়েছে৷ একইসাথে এর মধ্যে যে ব্যাকগ্রাউন্ড সাউন্ড দিয়েছেন তার কারণে আপনার আবৃত্তি শুনতে অনেকটা ভালো লাগছিল৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 5 months ago 

কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছিলো আমার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ একটি কবিতা ছিল এটি৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39