DIY : এসো নিজে করিঃ- মজাদার চিজ এর চপ রেসিপি ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আমি রান্না বান্না পারিনা তেমন। তাই চেস্টাও করিনা। কারণ আমি রাঁধলে খারাপ হয় খুব। তবে মাঝে মধ্যে শিখি অনেক যায়গা থেকে। তবে কখনো করা হয়না। তাই ভাবলাম একটা কিছু ট্রাই করি। চিজ আমার খুবই পছন্দের। আপনাদের অনেকেরও চিজ অনেক পছন্দের আমি জানি। বিশেষ করে মোজারেলা চিজ খুবই ভালো লাগে খেতে। চিজ এর প্রেমে পরেছিলাম পিৎজা হাট এর এক পিৎজা খেতে গিয়ে। খুব ভালো লেগেছিলো। তাই আজ যে রেসিপি করবো সেটি মোজারেলা চিজ দিয়েই বানানো। কারণ এটি চিজ এর চপ। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করি আমার মজাদার চিজ এর চপ রেসিপি


Turtle day. Instagram post template. Abstract shape, frame. Blue..png

ক্যানভা প্রো একাউন্ট দিয়ে বানানো

images (17).jpeg

needed things.png


IMG_20220331_173746 (1).jpg

IMG_20220331_173754.jpg

উপাদানপরিমাণ
আলুমাঝারি সাইজ এর ৩ পিছ
ডিম১ টি
কাচা মরিচ২ পিছ
টোস্ট বিস্কুট৪ পিছ
আটাপরিমাণ মতন
তেলপরিমান মত
লবনপরিমান মত
মোজারেলা চিজ১০০ গ্রাম।

images (17).jpeg

"রন্ধন প্রক্রিয়া চলছে"
রান্নার ধাপ-১

IMG_20220331_174012.jpg

প্রথমেই আলু গুলোকে ছোট ছোট করে কেটে সিদ্ধ হতে বসিয়ে দেই।


রান্নার ধাপ-২

IMG_20220331_175128.jpg
টোস্ট বিস্কুট গুলো কে একটি পলিথিন এ রেখে ভারি কিছু দিয়ে গুরো করে নিতে হবে।


রান্নার ধাপ-৩

IMG_20220331_180706.jpgIMG_20220331_181346.jpg
এবার একটি প্লেটে পরিমাণ মত লবন নেই। আর তারপর কাঁচা মরিচ গুলো কুচি কুচি করে কেটে নাই। অন্য একটি পাত্রে মজারেলা চিজ ছোট ছোট সাইজ এ পিছ করে নেই।


রান্নার ধাপ-৪

IMG_20220331_181854.jpg
এবার একটা বাটিতে ডিম ভেঙ্গে নিয়ে ফেটে নেই ভালো মতন।


রান্নার ধাপ-৫

IMG_20220331_182533.jpgIMG_20220331_183043.jpg
এবার আলু সিদ্ধ হলে সেগুলার ছাল ছাড়িয়ে নেই। তারপর আলু ভর্তার মতন মাখিয়ে নেই লবন ও মরিচ দিয়ে।


রান্নার ধাপ-৬

IMG_20220331_183217.jpgIMG_20220331_183348.jpg
এবার সেই আলু ভর্তার ভিতর চিজ এর টুকরো দিয়ে গোল বানিয়ে নেই।


রান্নার ধাপ-৭

IMG_20220331_184633.jpg
অনেক গুলো হয়। সব গুলো শেষে আমার সব কিছু রেডি। এখান থেকে প্রথমে একটি চপ নিয়ে প্রথমে আটার গুরি মিশিয়ে নিবো। তারপর ফেটানো ডিমে চুবিয়ে সেটাকে বিস্কুট এর গুরো তে মিশিয়ে নিবো। তারপর তেলে দিবো।


রান্নার ধাপ-৮

IMG_20220331_184943.jpgIMG_20220331_185530.jpg
আমি একটি প্যান এ তেল গরম দিয়ে সেটিতে ভেজে নেই আমার চপ গুলো। তাহলেই আমার চিজ এর চপ প্রস্তুত হয়ে যাবে। এবার পরিবেশন এর পালা।


👌"পরিবেশন"👌

IMG_20220331_190919.jpg

IMG_20220331_190942.jpg

IMG_20220331_190934.jpg

IMG_20220331_190952.jpg

IMG_20220331_191910.jpg


ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজওয়ানপ্লাস ৭টি
বিষয়মজাদার চিজ এর চপ রেসিপি
লোকেশনhttps://w3w.co/mouths.migrants.ruffling
ফটোগ্রাফার@razuahmed

তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ভাইয়া অনেকদিন পর মনে হচ্ছে রেসিপি পোস্ট দেখলাম 🤭। চিজ নরমালি বার্গারের ভিতরেও থাকে দেখছি। আপনি চিজ দিয়ে চপ তৈরি করেছেন। এমন চপ এখনও খাইনি। আলু চপ খেয়েছি তবে। ভালোছিল রেসপিটি

 2 years ago 

হুম ভাই। শেষবার অনেক দিন আগে রেসিপি পোস্ট করেছিলাম। আজ আবার করলাম। দেখি মাঝে মধ্যে দিবো রেসিপি। তবে আমি পারি কম এটাই সমস্যা।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে পোস্ট করার জন্য ধন্যবাদ। তাছাড়া ভাজা খাবারের মধ্যে চপ আমার খুবই প্রিয়।

 2 years ago 

আমারো চপ অনেক ভালো লাগে।

 2 years ago 

মোজারেলা চিজ দিয়ে অনেক চমৎকার একটি চপ রেসিপি করেছেন। চিজ দিয়ে বানানো যেকোনো ধরনের রেসিপি আমার কাছে মজা লাগে। আপনার রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক মনে হয়েছে। কারণ এভাবে আর এমন রেসিপি আমি আর দেখিনি। দারুন রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও অনেক ভালো লাগে চিজ দিয়ে বানানো খাবার ।

 2 years ago 

কিছুদিন আগে বাসায় মোজারেলা চিজ কিনে এনেছিলাম স্বপ্ন থেকে। চিন্তা করেছিলাম পাস্তাতে এই চিজ ব্যবহার করবো। কিন্তু সেটা হয়ে ওঠেনি। আপনার এই রেসিপিটি পেয়ে খুবই ভালো হলো। এখন আমার সেই মোজারেলা চিজ দিয়ে এই রেসিপিটি তৈরি করা যাবে। রেসিপিটি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ভালো লাগবে ভাই। তবে পাস্তা দিয়ে রেসিপিটি করার আমার ও ইচ্ছা আছে। ভাবতেছি অর্ধেক চিজ বাকি আছে সেটা দিয়ে করে ফেলবো।

 2 years ago 

ভাইয়া আপনার তৈরি করা চপ অনেক লোভনীয় হয়েছে।বিশেষ করে মজারেলা চিজ দিয়ে বানানোয় নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছে।তৈরি পদ্ধতি গুলো অনেক সুন্দর ভাবে উল্লেখ করেছেন।অনেক ভালো লাগলো আমার কাছে।শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

হ্যা ভাইয়া অনেক সুস্বাদু হয়েছিলো।

 2 years ago 

বাহ দেখে তো খুব ভালো লাগছে বেশ লোভনীয় লাগছে, দারুন একটি রেসিপি নাস্তা হিসেবে এটি খুব ভালো হবে বোধ হয়। খুব সুন্দর হয়েছে আজকের এই রেসিপিটি।

 2 years ago 

ঠিক বলেছো বন্ধু। নাস্তা হিসাবে এই রেসিপি দারুণ হবে।

 2 years ago 

কি দেখালেন ভাই। খেতে ইচ্ছে করছে। মোজারেলা চিজ দিয়ে অনেক মজার একটি রেসিপি বানিয়ে দেখালেন। শিখে নিলাম। কাজে লাগবে। বাসায় একদিন বানিয়ে খাব। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খেয়ে যান ভাই। যদিও শেষ হয়ে গেছে। পরের বার বানালে দাওয়াত দিবোনে।

 2 years ago 

ডিজিটাল আর্ট থেকে রেসিপি তে আজকে😁।
যাইহোক আপনি দেখছি অলরাউন্ডার মানুষ। আর আমাদেরকে দেখায় দেখায় শুধু একাই একাই খাচ্ছেন এইটা কিন্তু ঠিক না।পেটের সমস্যা হবে সাবধান😎

 2 years ago 

মাঝে মধ্যে একটু খাবার ট্রাই মারা দরকার। নাইলে বউ এর মার খাবো বিয়ে করলে। একটু একটু শিখছি আরকি। আসুন এক সাথে খাই।

সঠিক উপকরণ মিশ্রণে বাস্তব উপস্থাপনা ছিল।
ভালো কিছু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনিও খুব সুন্দর রেসিপি বানান।

রেসিপি বানাবো কি,রেসিপি তো বাড়িতে তৈরি হয়, আমি শুধু ফটোগ্রাফি করি।

 2 years ago 

মোজারেলা চিজ দিয়ে তৈরি করা চপ খেতে তো মজা হবে। দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে ভাইয়া। তবে এভাবে কখনো চপ তৈরি করে খাওয়া হয়নি। আমি অবশ্যই বাসায় ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত মজাদার একটি চপের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আপু মোজারেলা চিজ দিয়ে বানানোতে মজা হয় খুব।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84