Among Us গেম এর সকল বিষয় বস্তু || ইম্পোস্টর হবেন কিন্তু ধরা খাবেন না।

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের এই পোস্ট। আজ আপনাদের সাথে শেয়ার করবো Among us গেম এর খুটিনাটি বিষয় নিয়ে। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


among-us-g20be521ca_1920.jpg

Image by Diego Alvarado from Pixabay


Among us আশা করি এই গেম এর নাম অনেকেই শুনেছেন। আমি আজ এই গেম রিভিউ করবোনা। শুধু গেমটি সম্পর্কে কিছু তথ্য আর কিভাবে খেলবেন তা নিয়ে একটা ভিডিও দিবো। কারন আমরা আমার বাংলা ব্লগ কিছু মানুষ মিলে রাতে এই গেম খেলে থাকি। মজা হয় অনেক। আরো মানুষ থাকলে আরো বেশি মজা হবে। নতুন নতুন সবারই এই গেম একটু মাথার উপর দিয়ে যাবে। কিন্তু সমস্যা নাই। আপনাদের গুগল ম্যান আছেনা। আমি সব বুঝিয়ে দিচ্ছি। দরকার হয় এর আরো পার্ট বানাবো। তবুও আপনাদের বুঝিয়ে ছাড়বো।

Among Us


নাম শুনেই বুঝতে পারছেন যে আমাদের মাঝে। গেম এর ভিতর আদতেও তাই হয়। একজন ইম্পোস্টার থাকে । যে সব ক্রুমেট দের মেরে ফেলে। তাকেই বিভিন্ন ভাবে খুজে বার করতে হয়। ক্রুমেট দের কিছু কাজ থাকে যদি তারা সব কাজ আগে শেষ করে ফেলতে পারে তাহলে ক্রু মেট রা জিতবে। আর যদি সব কাজ শেষ করার আগে ইম্পোস্টার ১ জন বা ২ জন কে রেখে বাকি সবাইকে মেরে ফেলে তাইলে ইম্পোস্টার জিতে যাবে। গেম এর ভিতর ২ ধরনের প্লেয়ার দেখা যায়-

  • Crewmate: এদের কাজ হচ্ছে বিভিন্ন টাস্ক দিবে সেগুলো শেষ করা। আর যদি মাঝে ইম্পোস্টার মেরে দেয় তাহলে ভুত হয়ে যাবে তখন ও টাস্ক গুলা করতে পারবে সহজেই। আবার দেখা গেলো মাঝে মধ্যে ভোট দিয়ে বের করে দিতে পারে। তখন ও ভুত হয়ে যাবে। তবে দায়িত্ব একটাই তা হচ্ছে টাস্ক শেষ করা।

  • Impostor: এরা গেম এ একজন/দুজন বা ৩ জন ইম্পোস্টর হতে পারে সর্বোচ্চ। এসব নির্ভর করে কতজন প্লেয়ার আছে তার উপর। যদি ১০ জন হয় তাহলে ২ জন ইম্পোস্টোর। ৫ জন থাকলে ১ জন ইম্পোস্টোর। ১৫ জন হলে ৩ জন ইম্পোস্টর। এভাবে আরকি। এর কাজ হচ্ছে সুযোগ পেলেই Crewmate দের মেরে ফেলা। ধরা খেলে তো তাকে বের করে দিবে মিটিং থেকে। ইম্পোস্টর এর আরো কাজ হচ্ছে টাস্ক পুরন করতে বাধা দেওয়া। বিভিন্ন ভাবে এটা করতে পারে। এর মধ্যে একটা হচ্ছে সাবোটেজ। যেটা নতুন অনেকে পারেন না বা বুঝেন না। এটা স্বাভাবিক আমিও বুঝতাম না শুরুর দিকে। এটা তে আপনাদের প্রো হতে হবে।

তো আর কথা বাড়াচ্ছিনা। কিভাবে খেলবেন বাকি সব আমার ভিডিও তে আলাপ করেছি। আমার ভিডিও টা একটু বড় হলেও সব বুঝতে পারবেন । পুরোটা দেখলে কিভাবে কি করতে হয় তা আপনি বুঝবেন। আর টাস্ক পুরন করতে অনেকেরই ঝামেলা হয়। তার জন্য আমি আরো একটি পোস্ট করবো ভবিষ্যতে। নিচে আমার ভিডিও এম্বেড লিংক দিলাম -





ভিডিও টাইম লাইন -
0:00 - ইন্ট্রো
0:57 - Crewmate এবং Impostor এর কাজ
1:59 - Crewmate এর টাস্ক
11:27 - Impostor হয়ে কি কি করবেন
13:10 - Sabotage কিভাবে করবেন আর দরজা কিভাবে আটকাবেন

আমি ভিডিওর ডেস্ক্রিপশন বক্স এ টাইম লিখে দিবো । মানে কত মিনিট থেকে কি নিয়ে আলোচনা করেছি এসব লিখে দিবো। আশা করি সবাই দেখবেন। আর কারো কোনো প্রশ্ন থাকলে আমাকে কমেন্ট এ বা ডিস্কোর্ড এ জিজ্ঞাসা করতে পারেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপাতত সব কিছুই মাথার উপর দিয়ে গেল।
সমস্যা নাই গুগলম্যান থাকতে আমাদের হতাশার কোন কারণ অবশ্য থাকবেনা। পরবর্তী পার্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অই আমাদের সাথে কয়েকদিন খেললে বাকিটা ক্লিয়ার হবেন। গেম এ ঢুকলেই দেখবেন আমার ভিডিওর কথা মনে পরে যাবে।

 2 years ago 

ভাইয়া আমি জানতাম না আমার বাংলা ব্লগে আপনার এই গেমটি খেলেন। ধরেন ভাইয়া আমি খেলতে গেলাম তখন ইম্পোস্টার নাকি ক্রুমেট হব। আসলে আমাকে মোবাইলে দেখিয়ে দেওয়া না পর্যন্ত খেলতে পারব না। তারমানে আপনি তার সাথে আর খেলা হবে না😒

 2 years ago 

ইম্পোস্টর হবেন নাকি ক্রুমেট এটা গেম থেকে নির্ধারন করে দেয়। আর মোবাইলে নামান তাইলেই খেলতে পারবেন। আমরা ভয়েজ এ যুক্ত হয়ে খেলি। আমি সুমন ভাই, লাবিব ভাই, সাগর ভাই সহ আরো অনেকেই খেলে। দু একবার আমাদের দাদাও খেলেছেন আমাদের সাথে।

 2 years ago 

ভাই গতকাল চেষ্টা করেছি কিন্তু কিছুই বুঝতেছিলাম না, তবে আপনার এই পোষ্ট থেকে বেশ কিছু ধারনা পেলাম। সবাই দেখি দৌড়াচ্ছা আর কেউ কেউ কিছু একটা করতেছে , আমিও চেষ্টা করলাম কিছু করার তো হচ্ছিলই না তাই আমিও তাদের সাথে দৌড়ানি দিলাম 😆 😆

 2 years ago 

হাহাহা। অই ক্রুমেট হলে টাস্ক করতে হয়। আমি সকল টাস্ক করা নিয়ে আরো একটা ভিডিও বানাবো সামনে।

 2 years ago 

গেম খুব কম খেলি তাই এই বিষয়ে তেমন ধারনা নেই। তবে আপনি বেশ ভাল ভালে গেমটি সম্পর্কে রিভিও দিয়েছেন। যারা গেম লাভার তারা হয়তো দেখে বুঝতে পারবে।

 2 years ago 

খেলতে খেলতে ধারনা হবে ভাই। খেলা শুরু করেন। আমরা খেলি মাঝে মধ্যেই।

গেমটির নাম প্রথম জানতে পারলাম এবং আগামাথা কিছুই বুঝতে পারলাম না।তবে দোয়া করি আমি ভবিষ্যতে গুগল বা কারো সহায়তা নিয়ে বিস্তারিত জানতে পারব।। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি গেম আমাদের মাঝখানে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে না খেল্লে বুঝবেন না। ভিডিওটা দিয়ে হেল্প করা আপনাদের আরকি। এর পর আমাদের সাথে খেল্লে বুঝতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56