নার্সারি তে ঘুরতে যাওয়া ও ফুলের ছবি তুলা || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে জানাই নতুন বছর এর শুবেচ্ছা। আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার বন্ধু সাজ্জাদ সোহান এর সাথে নার্সারি তে ঘুরতে যাওয়ার গল্প। যেখানে অনেক ফুলের ছবি তুলেছিলাম। তো চলুন শুরু করা যাক।


IMG_20211204_162847.jpg

আমি ও আমার বন্ধু সাজ্জাদ সোহান।
https://w3w.co/jogged.recording.zealous

images (17).jpeg

নার্সারি যাওয়ার প্ল্যান

যারা আমার ব্লগ নিয়মিত পড়েন তারা জানেন আমি প্রায় ই নার্সারি তে যেতে ভালোবাসি। সব সময় আমার একটা টান কাজ করে গাছের প্রতি। আলাদা করে বলতে গেলে ফুলের প্রতি, ফুলের গাছের প্রতি একটু বেশি টান আমার। আর ছবি তোলার কথা তো বাদ ই রইলো। কিছু দিন আগে যে আমি কিছু ফুলের ছবি শেয়ার করেছিলাম আপনাদের সাথে তা এই ঘোরাঘুরি থেকেই তুলেছিলাম। আমরা সাধারনত সন্ধ্যার দিকে বাসা থেকে বার হই তারপর টং এ আড্ডা দেই। তো সোহান একদিন বলতে ছিলো চল একদিন ঘুরে আসি বনরুপা থেকে। কিছু ছবিও তোলা হবে সাথে ঘোরাঘুরি তো আছেই। আমি বললাম যাওয়া যায়। তারপর দুজন মিলে ঠিক করলাম কোনদিন যাওয়া যায়।

images (17).jpeg

IMG_20211204_161236.jpg

মানবতার দেওয়াল। নার্সারিতে যাওয়ার সময় দেখতে পেয়েছিলাম।
https://w3w.co/fried.pedicure.vitals


বনরুপা দিয়ে নার্সারিতে যাওয়া

যাওয়ার দিন দুপুরে সোহান আমাকে কল দিয়ে শিউর হয়ে নেয় যে যাবো কিনা। আমি ফ্রি থাকায় জানাই যে যাবো আজকে। তো বিকাল বেলা সোহান আবার আমাকে কল দিয়ে বলে রেডি হয়ে থাকতে। আমি কথা মত রেডি হয়ে থাকি। তারপর ওর বাসার সামনে যেয়ে ওরে কল দেই। একটু পরে ও বাসা থেকে নামে। তারপর আমরা এক সাথে রওনা দেই নার্সারির উদ্দেশ্যে। যাওয়ার পথে আমরা মানবতার দেওয়াল দেখতে পাই। আমি ছবি তুলে রেখেছি দেখেই। আপনারা উপরে দেখেছেন ইতিমধ্যে। এখানে এক পাশে লেখা থাকে -

আপনার বা আপনার সন্তানের প্রয়োজনীয় বস্ত্র নিয়ে যান।

আর অন্য পাশে লেখা থাকে

আপনার বা আপনার সন্তানের অপ্রয়োজনীয় বস্ত্র দিয়ে যান।

ব্যাক্তি গত ভাবে আমার এই জিনিশ গুলো অনেক ভালো লাগে। যাই হোক আমরা হাঁটতে হাঁটতে বনরুপা চলে আসি। এখানে এসে আমি আর সোহান মিলে আগে ভেল পুরি খাই। মোটা মুটি ভালোই লাগে ভেল পুরি গুলো।


IMG_20210926_172155.jpg

এই হচ্ছে আমাদের খাওয়া সেই ভেল পুরি।
https://w3w.co/frown.regress.carry


images (17).jpeg

নার্সারির ভিতর ঘোরাঘুরি আর ছবি তোলা

ভেল পুরি খেয়ে আমরা সোজা চলে যাই নার্সারিতে। ভিতরে ঢুকেই প্রান জুড়িয়ে গেলো। আহ কি শান্তি সেখানে। অক্সিজেন এ ভরা নিশ্বাস। ফুলের ঘ্রানে যেনো কলিজা ঠান্ডা হয়ে যায় এমন অবস্থা। যদিও একটু বৃষ্টি বৃষ্টি ভাব ছিলো সেদিন। ২/১ ফোটা বৃষ্টির পানিও পরতে ছিলো আমাদের উপর ও গাছের উপর। কিছু ফুলের উপর পানি জমে ছিলো ফোটা ফোটা।


IMG_20211204_162333.jpg

এই যে ফুলের ভিতর পানির ফোটা।
https://w3w.co/seriously.wealth.group


তারপর আমরা পুরো নার্সারি টি ঘুরে ঘুরে ছবি তুলি আর বিভিন্ন গাছের সৌন্দর্য উপভোগ করি। ভালোই লাগে। আমি অনেক গুলো ফুলের ছবি তুলি আপনাদের সাথে শেয়ার করার জন্য। কিছু আগেই শেয়ার করেছিলাম কিছু আজ দেখাচ্ছি।

IMG_20211204_162633.jpg

কোলিয়াস প্ল্যান্ট
https://w3w.co/seriously.wealth.group


এই পাতা গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আমি অনেক উপভোগ করি এগুলো দেখতে। এদের নাম কোলিয়াস প্ল্যান্ট। এদের দেখতেও অসাধারন লাগে। এগুলো ঘরের বারান্দায় রাখলে অনেক সুন্দর দেখা যায়।


IMG_20211204_162657.jpg

এক ধরনের পাইন গাছ।
https://w3w.co/seriously.wealth.group


এই গুলো এক ধরনের পাইন। এগুলো ও আপনি আপনার বারান্দায় সাজিয়ে লাগাতে পারেন। দেখতে অনেক ভালো লাগে যা ছবি দেখেই বুঝতে পেরেছেন। আমার কাছেও সুন্দর লেগেছে তাই ছবি তুলে রেখে দিয়েছি। আপনাদের সাথে শেয়ার করার জন্য।


IMG_20211204_161911.jpg

ল্যান্টানা ফুল।
https://w3w.co/seriously.wealth.group


এই ফুল গুলো কেও অনেকে দেখেছেন। আমার কাছে অনেক সুন্দর লাগে। জানি আপনাদের কাছেও সুন্দর লাগবে অনেক। এগুলো কেও আপনি আপনার বাগানে অন্তর্ভুক্ত করতে পারেন। ভালোই লাগবে। অনেক্ষন ছবি তোলা শেষে ধীরে ধীরে সন্ধ্যা হয়ে যায়। তখন আমরা সেখান থেকে বাসায় চলে আসি।


images (17).jpeg

তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 3 years ago 
ভাইয়া অসম্ভব সুন্দর হয়েছে আপনার ফুলের সব ফটোগ্রাফি গুলো। নার্সারি আমারও খুবই ভালো লাগে সেখানে অনেক ধরনের ফুলের এবং অন্যান্য গাছের চারার সমাহার যা দেখে মন মুগ্ধ হয়ে যায়। আপনার তোলা কলিয়াস প্লান্ট এর ফটোগ্রাফি টি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সমস্ত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আপনার মতামত জানানোর জন্য।

 3 years ago 

নার্সারিতে যাওয়া মানে প্রকৃতির সান্নিধ্যে কিছুটা সময় বিচরণ করা।নার্সারি গেলে হরেক রকম সুন্দর সুন্দর ফুল দেখতে আমার বেশ ভালই লাগে আর আপনিও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ফুল গুলোকে দেখতে খুব চমৎকার লাগছে। আর মানবতার দেয়াল সত্যি মানুষের মানবতা এখনো বেঁচে আছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই। 🖤

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মতামত এর জন্য।

নার্সারিতে ঘুরতে গেলে মনটা খুবই ভালো লাগে ভাই । বিভিন্ন ফুলের সৌন্দর্য দেখতে ভালো লাগে। আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর।

 3 years ago 

হ্যা ভাই নার্সারিতে গেলে সব সময় মন ভালো হয়ে যায়।

 3 years ago 

নার্সারি বা ফুলের বাগান মানেই মন ভালো করার একটি অসম্ভব সুন্দর জায়গা। যার কারণে নার্সারিতে গেলে মনটা অনেক ভালো হয়ে যায়। বিভিন্ন রকমের ফুলের গাছ। আপনি যে ছবিগুলো শেয়ার করেছেন সেগুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলের মধ্যে পানির ফোটা পড়ে থাকার ফুলটা বেশি ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপু। আসলেই ফুল দেখলে কার না মন ভালো হয়।

 3 years ago 

আপনার নার্সারি তে ঘুরতে যাওয়া ও ফুলের ছবি তুলা গুলো অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত এর জন্য।

 3 years ago 

নার্সারিতে ঘুরতে গিয়ে আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলেছেন।নার্সারিতে ঘুরতে যাওয়ার অনুভূতি আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরছেন। আপনাকে অনেক ধন্যবাদ ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আপনার মতামত এর জন্য।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছেনা নার্সারিতে ঘুরতে গিয়ে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন ভাইয়া। সুন্দর মুহুর্ত কাটানোর সাথে সাথে আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোষ্টের মাধ্যমে আমরা অনেক ধরনের ফুল সম্পর্কে জানতে পারলাম যেটা দেখে সত্যিই আমার অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ভাই। ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারন ছিল। দেখে বোঝা যাচ্ছে নার্সারিতে ঘোরাঘুরি করে অনেক আনন্দঘন মুহূর্ত কাটিয়েছেন ফুলের সাথে, বেশ ভালো লাগে আমারও এভাবে প্রকৃতির মাঝে থাকতে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

দারুন ছিলো দিনটা , ভেল পুরি তো অসাধারন। নার্সারিতে আমারও যেতে ভালো লাগে, শহরের দূষিত বাতাস থেকে একটু স্বস্তির জন্য নার্সারিতে চলে আসি। এখানে আসলে একটু হাঁটাহাঁটি হয় এবং কিছু ফটোগ্রাফি ও হয় ভালই লাগে।

 3 years ago 

হ্যা বন্ধু আবার যেতে হবে। আরো কিছু ছবি তোলার জন্য। একটু দিনে দিনে যেতে হবে যাতে পর্যাপ্ত আলো থাকে।

siam,.png

siam,.pngsiam,.png

দুই বন্ধু মিলে খুব সুন্দর ভাবে ফুলের নার্সারিতে ভ্রমন করেছেন, আমার কাছে লেন্টেনা ফুল

এবং পাইন গাছ অনেক ভালো লেগেছে ভাই💗শুভকামনা রইলো।

siam,.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40