চাঁদনী রাতে দুইটি পাখির রোমান্টিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #19

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


moon landscape with bird.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করি। তারপর সেটায় নীল ও গাঢ় নীল এর একটি গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি। যদিও এটি আমি পরে ডিলিট করে দিবো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর লেসো টুল দিয়ে সেই লেয়ার এ গ্রাউন্ড এর লেয়ার এঁকে ফেলি। সেটিকে গাঢ় নীল রঙ দিয়ে ফিল করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে গ্রাউন্ড এর আরো কিছু লেয়ার এঁকে ফেলি। তারপর সেটাকে একটি থেকে অন্যটি লাইট কালার করি। এতে এগুলো আলাদা আলাদা বুঝা যাবে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি গ্র্যাডিয়েন্ট লেয়ার মুছে দিয়ে সেখানে নতুন লেয়ার খুলে লাইট নীল কালার দিয়ে ফিল করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটার উপর কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন সাইজ এর পাইন গাছ এঁকে দেই। বাকি গ্রাউন্ড এর লেয়ার এ একই কাজ করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
নতুন একটি লেয়ার একটি মরা গাছ আঁকি। তারপর সেটার উপর কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে দুইটি পাখি এঁকে দেই এবং মাঝে একটি লাভ এর সাইন এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলে মারকিউ টুল ব্যবহার করে একটি চাঁদ আঁকি। তারপর সেই লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করে গ্লো বৃদ্ধি করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার নতুন একটি লেয়ার এ আকাশের তারা আঁকি। তারপর অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদ ও তারার গ্লো বৃদ্ধি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

moon landscape with bird.png

আমার তৈরি চাঁদনী রাতের রোমান্টিক ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

হাহা পাখিগুলো কত রোমান্টিক কিন্তু কেবল আমি রোমান্টিক হতে পারলাম না 😁। যাই হোক অনেক সুন্দর ছিল ভাই আপনার উপস্থাপনা বেশ উপভোগ করলাম আমি। প্রত্যেকটি ধাপের খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। এগিয়ে চলো এভাবে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হয়ে যান রোমান্টিক। বিয়া করেন দেখবেন রোমান্টিকে ভরা এই জীবন।

 2 years ago 

দাদা আপনি প্রতিনিয়তই খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে থাকেন। অনেক দক্ষতা সহকারে আপনি কাজগুলো করেন আজও চাঁদনী রাতে দুইটি পাখির রোমান্টিক দৃশ্য খুব সুন্দর লাগছে।অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর ডিজিটাল আর্ট করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি এতো সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই এই ধরনের অংকনগুলো তেমন একটা পারিনা।তবে আপনাদের এই ডিজিটাল ড্রইং গুলো দেখলে আঁকতে মন চায়।অংকন সম্পন্ন করার পদ্ধতিগুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাই।

 2 years ago 

চেস্টা করলে পারবেন ভাই। আমিও শিখতেছি।

 2 years ago 

চাঁদনী রাতের গাছের ডালে বসে থাকা দুটি পাখি এবং দূরে সবুজ গাছপালা এবং পাহাড়ের অসাধারণ একটি পেইন্টিং প্রস্তুত করেছেন।
সত্যিই আপনার পেইন্টিং গুলো যত দেখি ততই মুগ্ধ হয়ে যায়।
পারেনও বটে 👌👌
শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমাদের কমিউনিটিতে খুবই কম সংখ্যক লোক ডিজিটাল আর্ট করে থাকে। এরমধ্যেই আপনি একজন। আপনার ডিজিটাল আর্টগুলো বেশ রোমান্টিক হয়। চাঁদনি রাতে দুটি পাখির রোমান্টিক দৃশ‍্যের আর্টটা অনেক ভালো হয়েছে। বেশ সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো সত্যিই আমার কাছে খুবই ভালো লাগে। এই ডিজিটাল আর্ট টি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। এক কথায় বলতে গেলে আমার মন ছুঁয়ে গেছে। আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে পুরো পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

ডিজিটাল পেইটিং মানেই দেখতে কাচের মতন। সত্যি ডিজিটাল ছবি গুলো চক চক করে দেখতেও ভাল লাগে।তাছাড়া আপনার ডিজিটাল পেইটিং গুলো খুবি ভাল লাগে। দুটো পাখি গাছের ডালে বসে আছে আকাশে চাঁদ পাহাড় সুন্দর একটি প্রাকৃতিক পরিবেশ । দেখে মন ভরে যায় ইচ্ছে হয় ওখানে ছুটে যাই। ভাল থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদনী রাতের অসাধারণ দুইটি রোমান্টিক পাখির দৃশ্য অঙ্কন করেছেন ভাই। আপনার ডিজিটাল চিত্রগুলো আমার অনেক ভালো লাগে। চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটা চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত এর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চাঁদনী রাতের দুটো পাখির গাছের ডালে বসে থাকা রোমান্টিক দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। আপনি ডিজিটাল আর্ট করায় খুব দক্ষ সেটা বুঝতে পারলাম ।এতো সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে থাকেন ভাই। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আজকেও আপনি চাঁদনী রাতের একটি আর্ট করেছেন, দেখতে অনেক সুন্দর লাগছে। আর কালার কম্বিনেশন টা আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74