আমার গ্রামের কিছু রেনডম ফটোগ্রাফি || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।

20220506_161615-COLLAGE.jpg



সবাইকে শুবেচ্ছা। আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজের তোলা আমার গ্রামের কিছু র‍্যান্ডম ছবি। আশা করি আপনাদের ভালো লাগবে অনেক। তো চলুন শুরু করা যাক।


#১

IMG_20220503_080758.jpg

https://w3w.co/tickets.eggshell.sourced

এটি বহু পুরনো একটি শিব গাছ। এই গাছটি নিয়ে অনেক ভূতুড়ে কাহিনী রয়েছে আমাদের এলাকাতে। এমনকি আমি অনেকবার ভয় পেয়েছি রাতে এই গাছের নিচ দিয়ে চলাফেরা করার সময়। গাছের বয়স অনেক। সামনে গিয়ে দেখলেই বোঝা যায় যে গাছটির অনেক বয়স হয়েছে। রাতে এই গাছের মধ্যে আসার সময় খুব ভুতুড়ে একটি পরিবেশ সৃষ্টি হয়। আমি তো মাঝে মাঝেই গাছের নিচ দিয়ে দৌড় মারি কারণ খুব ভয় লাগে আসতে।


#২

IMG_20220503_080827.jpg

https://w3w.co/grips.fighters.plotting

এটি তালগাছ। সবাই চিনেন জানি। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে এর দাঁড়িয়ে থাকা দৃশ্যটা। দাঁড়িয়ে থাকা বলতে দেখুন আকাশে কি সুন্দর মেঘ জমে আছে। গাছের যদি কিছু তাল থাকত তাহলে ছবিটা হয় আরও বেশি জমে যেত। তবে যেটুকু হয়েছে খারাপ না।


#৩

IMG_20220503_080954.jpg

https://w3w.co/customers.vitamins.longingly

এটি বকুলফুল অনেকেই চিনে থাকবেন। এ ফুলটি পেয়েছিলাম সেই শিব গাছ তলায় যে ছবিটা আমি প্রথম দিয়েছি। একটা ছোটবেলার কাহিনী মনে পড়ে গিয়েছিল আমি ঘুম থেকে উঠে খুব ভোরে চলে আসতাম এখানে বকুল ফুল কুড়াতে একগাদা বকুলফুল জমিয়ে তারপর বাসায় যেতাম তারপর সেই বকুল ফুল দিয়ে মালা গাঁথার বৃথা চেষ্টা করতাম ভালোই লাগতো অনেক।


#৪

IMG_20220503_081009.jpg

https://w3w.co/customers.vitamins.longingly

হা হা এতো দুইটি মাছির ভালোবাসা তবে কে বয়ফ্রেন্ড কে গার্লফ্রেন্ড এটা আমি জানি না। তাহারা মনের সুখে ভালোবেসে যাচ্ছিল একে অপরকে আমি তেমন একটা ডিস্টার্ব করিনি দূর থেকে কিছু ম্যাক্রোফটোগ্রাফি তুলে নিলাম একটু জ্বালাতে দ্রুত কিছু ছবি তুলে চলে আসি।


#৫

IMG_20220503_081341.jpg

https://w3w.co/extremely.darkens.polygraph

ছবিটা ঈদ এর দিন সকালে তোলা। একটু গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছিলো সেদিন। দেখলাম পাতার ভিতর বিন্ধু বিন্ধু বৃষ্টির পানি জমে আছে। তাই ভাবলাম এক কাজ করা যায় ছবি তুলি। সবুজ জিনিশ এর ছবি তুলতে মন টানে অনেক আমার। সব সময় চাই সবুজ ছবি গুলে ক্যামেরা বন্দি করে নেওয়ার।


#৬

IMG_20220503_081439.jpg

https://w3w.co/customers.vitamins.longingly

আমাদের গ্রামে এগুলাকে লাইয়া বলে। তবে এগুলো কোনো এক প্রজাতির পিপড়া হবে। দেখতে লাল। এরা গাছে বাসা বাধে। কামড়ানো শুরু করলে দল বেধে কামড়ায়। গাছের পাতাকে মুরিয়ে গোল বানিয়ে বাসা বানায়। খুব ভালো লাগে দেখে এদের। তবে সাবধানে থাকতে হয়। এদের জন্য গাছে উঠতে ভয়ে থাকতে হয়।


#৭

IMG_20220503_101334.jpg

https://w3w.co/driver.cloth.crescendo

মেঘাচ্ছন্ন আকাশ তেমন কিছু বলার নেই এই নিয়ে মেঘলা আকাশ দেখতে আমার অনেক ভালো লাগে আমি প্রচুর ইনজয় করি এই ছবিটা ঐদিন তুলছিলাম সেদিন বাড়ী ফিরে আসার সময় দেখলাম যে আকাশ কালো হয়ে আছে মেঘে বাঁশ গাছের উপর দিয়ে ছবি তুলে নিলাম।



ক্যামেরা পরিচিতি
ক্যামেরাOneplus 7t
মোডওয়াইড, ম্যাক্রো
ফটোগ্রাফি এরিয়াচাঁদপুর


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

বাহ ভাই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ক্লিয়ার ছিল। পাতার উপর পানির ফোটা পড়ে থাকার ছবিটি বেশ সুন্দর হয়েছে। তালগাছের ছবিটিও সুন্দর হয়েছে ভাইয়া ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল। আশা করি সব সময় এমন সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন

 2 years ago 

ভাগ্যিস সেদিন বৃষ্টি হয়েছিলো। নাইলে তো এই ছবির দেখা পেতাম না।

 2 years ago 

আমি নিজেও গ্রামে বেড়াতে এসেছি। সত্যিই খুব চমৎকার উপভোগ করছি এই গ্রামীণ সবুজ পরিবেশ। আপনার প্রতিটি ছবি মনমুগ্ধকর ছিল। আমি সবুজের সাথে মিশে যেতে ভালোবাসি এবং সবুজ প্রকৃতির মাঝে নিঃশ্বাস নিতে ভালোবাসি। তাই আপনার পোষ্টটি আমার কাছে বিশেষ মূল্যবান একটি পোস্ট। আর লাল পিঁপড়ে এবং মাছির ছবিগুলো বেশ সুন্দর ছিল।

 2 years ago 

সবুজ পরিবেশে গেলেই মন প্রান জুড়িয়ে যায়। মন ভরে শ্বাস নেওয়া যায়।

 2 years ago 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। বিশেষ করে তালগাছের ফটোগ্রাফি আমার বেশি ভালো লেগেছে।

 2 years ago 

প্রকৃতি সব সময় আমাকে টানে। তাই আমি প্রকৃতির ছবি তুলতে ভালোবাসি।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে আপনার গ্রামের কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আমার কাছে গ্রামের পরিবেশ ভিশন ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

হুম ভাই। গ্রামের পরিবেশ সব সময় অনেক সুন্দর হয়।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফির মধ্যে যে শিব গাছ আছে সেটা আমার কাছে একদমি নতুন এর আগে কখনোই এই গাছের নাম শুনিনি, আর সেই গাছের কাহিনী আমার কাছে বেশ ভালই লাগলো কারন ভুতুড়ে ব্যাপার আমার ভালই লাগে। তাছাড়া বাকি ফটোগ্রাফি গুলোও অসাধারণ হয়েছে ভাইয়া। ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই শিব গাছ খুবই ভুতুরে।

 2 years ago (edited)

বকুল ফুলের ছবিটা অনেক সুন্দর হয়েছে ভাইয়, তাকিয়ে থাকতে ইচ্ছে করছে শুধু।
আর পাতার উপর বিন্দু বিন্দু জমে থাকা পানি দেখতে খুবই সুন্দর লাগছ। শেষের মেঘাচ্ছন্ন আকাশ টি দেখতে আমার অনেক ভালো লেগেছে। এমন মেঘাচ্ছন্ন আকাশ কার না ভালো লাগে। আমার মনে হয় সবারই ভালো লাগে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা আপু আমিও ভাবিনি বকুল ফুল এর ছবি সুন্দর হবে এতো।

 2 years ago 

আপনার গ্রামের প্রকৃতির ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি।। যা আমার কাছে বেশ ভালো লেগেছে।। বিশেষ করে মেঘলা আকাশের ফটোগ্রাফি টা দেখে চোখ সরানো যাচ্ছে না ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

মেঘলা আকাশ আমাকে খুব টানে। আমার ফোনে অনেক মেঘলা আকাশ এর ছবি রয়েছে।

 2 years ago 

আপনি আপনার গ্রামের দারুন কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। ফটোগ্রাফি টা আসলেই ভাল ছিল। সবথেকে বকুল ফুলের ছবিটি আমার কাছে ভাল লাগল তথাপি তালগাছ দারুন ভাবে ফুটে উঠেছে।পিপঁড়া যাকে লায়লা বলে এবং এগুলো বিষাক্ত একবার কামড় দিলে বোঝা যায়।ধন্যবাদ এত সুন্দর ছবি শেয়ার করার জন্য

 2 years ago 

বাহ আপনাদের ওখানে লায়লা আর আমাদের এখানে লাইয়া৷

 2 years ago 

আপনি আপনার গ্রামের কিছু প্রাকৃতিক সৌন্দর্যরূপ ও কিছু জীবের ছবি খুবই সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।তা দেখতে খুবই সুন্দর হয়েছে।আসলে আকাশের কোণায় মেঘের আনাগোনা এর পাশাপাশি তালগাছের নয়নাভিরাম দৃশ্যবলী যে কেউর মন কাটবে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার কমেন্ট পরে সত্যি আমি মুগ্ধ ভাই।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে আপনার গ্রামের কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া। সবই আপনাদের দোয়াতে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74