কবিতা আবৃত্তিঃ- গাধার কান || রোকনুজ্জামান খান

হে লো আমার বাংলা ব্লগ বাসী। আমি রাজু আহমেদ বাংলাদেশ থেকে। আবারো হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর আপনাদের সবার। আমি ভালোই আছি। তবে বৃষ্টি না হওয়াতে একটু কষ্টে আছি। এতো দাম দিয়ে ছাতা কিনলাম। কিন্তু বৃষ্টি না হওয়াতে আমার ছাতা উদ্বোধন করতে পারছিনা। তাই আমার খুব কষ্ট হচ্ছে। মানে কষ্ট বলতে ঐ কষ্ট না। আফসোস এর কষ্ট আরকি। তো যাই হোক আজ আমি আপনাদের মাজে একটি মজার কবিতা আবৃত্তি নিয়ে হাজির হয়েছি। আশা করি ভালো লাগবে আপনাদের।



গাধার কান

আমি কিন্তু খুব একটা ভালো আবৃত্তি করতে পারিনা। তবে আবৃত্তি করতে বেশ ভালোই লাগে। তাই মাঝে মাঝেই আপনাদের মাঝে আমি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হই। এতে আলাদা একটা মজা কাজ করে। আজ অনেক দিন পর মনে হলো একটা কবিতা আবৃত্তি করে শোনাই আপনাদের। তাই ভাবলাম কি কবিতা আবৃত্তি করা যায়। অফিসে ছিলাম সাউন্ড হচ্ছিলো অনেক। তবে অফিস অফিশিয়ালি শুরু হয়নি তখনো। তাই থাই গ্লাস আটকে দিয়ে রেকর্ড করে ফেললাম। আর কবিতা হিসেবে বাছাই করলাম গাধার কান। এই কবিতা পরে আমার এত্তো হাসি পেয়েছিলো যা বলার বাইরে। আপনারা শুনলে আপনারাও হাসবেন। আমি তো শেষে হেসে দিয়েছিলাম। তো এবার আপনারা শুনুন-


Most Attractive Youtube Thumbnail.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার আবৃত্তি -





কবিতা-


একটা দড়ির দুদিক থেকে টানছে দুদল ছেলে
তাই না দেখে বনের বানর লাফায় খেলা ফেলে।
সকল বানর ফন্দি আঁটে জবর মজার খেলা
এমন খেলা খেলেই সবাই কাটিয়ে দেব বেলা।

কিন্তু দড়ি মিলবে কোথায়? ঘাবড়ে গেল মাথা
পালের সেরা বানর বলে মগজ তোদের যা-তা।
নেইকো দড়ি বয়েই গেল ভাবিস মিছে হাবা
লেজে লেজে ধরব টেনে হবে দড়ির বাবা।

যেইনা বলা দুদল বানর দুদিক থেকে বসে
একের লেজটি ধরল টেনে জোরসে চেপে কষে।
বনের গাধা দাঁড়ায় মাঝে উঁচিয়ে দু’টি কান
বলে, আমার দুদিক থেকে কান ধরে দে টান
কান ধরে এই মাথা নিবি আপন দলে টেনে
জিতবি তবে এই খেলাতে, রাখিস সবাই জেনে।

অমনি দুদল হেঁইয়ো টানে- গাধার বিপদ ভারি
কান ছিঁড়ে সব হুমড়ি খেয়ে পড়ল সারি সারি
সাঙ্গ হল দড়ির খেলা বানররা সব হাসে
কান হারিয়ে গাধা শুধুই চোখের জলে ভাসে।

কবিতার সোর্স


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

আমাদের এ বাংলা ব্লগে সবাই খুব সুন্দর করে কবিতা লিখে থাকেন। আবার পাশাপাশি অনেকে কবিতা গেয়ে থাকেন। ভাই আপনি আজকে খুব সুন্দর একটি কবিতা আবৃতি করেছে। গাধার কান কবিতার নামটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং আপনি খুব চমৎকার ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার কবিতাটি আবৃত্তি আমার কাছে ভীষণ ভালো লেগেছে এত সুন্দর করে আবৃত করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

হুম এটা একদম পার্ফেক্ট কথা বলেছেন ভাই। আমার বাংলা ব্লগ এর অনেকেই সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন।

 last year 

কে বলেছে আপনি আবৃতি করতে পারেন না। আপনি কিন্তু সত্যিই দারুণ আবৃতি করেন। ভাইয়া আপনার আবৃত্তি অনেক ভালো লাগলো। সত্যি ভাইয়া আপনি অনেক সুন্দর করে এই কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আসলেই তেমন একটা পারিনা আপু। তবে চেষ্টা করি সুন্দর ভাবেই আবৃত্তি করার।

 last year 

ভাই আপনি তো আমাদেরকে আমাদের মাঝে দারুণ সুন্দরভাবে কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। কে বলেছে আপনি কবিতা আবৃত্তি করতে পারেন না। আপনার কবিতা শুনে সত্যি আমি পুরো মুগ্ধ। কবিতার রিলিক্স গুলো বেশ সুন্দরভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই ভাই । অত সুন্দর করে কিন্তু পারিনা। আমার কবিতা শুনে আপনি মুগ্ধ হয়েছেন যেনে অনেক ভালো লাগলো। দোয়া করবেন আমার জন্য।

 last year 

গাধার কান কবিতাটি অসাধারণ হয়েছে ভাই। আপনার কন্ঠে কবিতাটি আরো বেশি ভালো লাগছে। আসলে গাধার কান দুটো ছিঁড়ে যাওয়ায় আমার তো অনেক হাসি পাচ্ছে। এই কবিতাটি আমি একটি গল্পের বইয়ে গল্প আকারে পড়েছিলাম। সত্যি এটি খুবই হাসির একটি কবিতা। এরকম একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

কবিতাটি বেশ মজার কিন্তু ভাই। আমার কাছে দারুণ লেগেছিলো। তাই তো পড়ে ফেললাম।

 last year 

ভাইয়া আপনার গলায় প্রথম আবৃত্তি শুনলাম যদিও এর আগে গান শুনেছিলাম। খুব ভালো করেই আবৃতি করেছেন এবং আমার বেশ ভালই লেগেছে। ধন্যবাদ ভাইয়া সবার মাঝে সুন্দরভাবে আবৃত্তি করে প্রকাশ করার জন্য। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 last year 

আগেও অনেক কবিতা আবৃত্তি করেছিলাম আপু। মাঝে মাঝে গান ও করি। জানিনা কোনটা বেশি ভালো হয়।

 last year 

অনেক ভালো লাগলো এই সুন্দর কবিতাটি আজকে আপনি আমাদের মাঝে আবৃত্তি করেছেন দেখে। পূর্বের শুনেছিলাম এমন একটা সুন্দর কবিতা রয়েছে কিন্তু কোনদিন আবৃত্তি করা হয়নি। আজকে আপনার পোষ্টের মধ্য থেকে আবৃত্তি করার সুযোগ পেলাম।

 last year 

আসলেই কবিতাটি ভালো লাগার মতন একটি কবিতা। ভালো লাগে শুনতে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42