"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৫ || মজাদার পেয়ারা ও পুদিনা পাতার শরবত

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৫

তো দেখতে দেখতে প্রতিযোগিতা নং ১৫ তে আমরা। আমার বাংলা ব্লগ এর প্রতিযোগিতা আর আমি অংশ গ্রহন করবোনা তাকি হয় নাকি। এবারের প্রতিযোগিতার বিষয় ছিলো শেয়ার করো তোমার বানানো মজাদার ফলের জুস বা শরবত। শরবত এর বেপার টা আমি আবার ভালো পারি। কারণ রোজার মাসে শরবত সেক্টর এর দায়িত্ব আমার কাছেই থাকে। বলতে গেলে আমি শরবত সেক্টর এর হেড। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করি আমার প্রতিযোগিতা পোস্ট।


Yellow Culinary Vlog Youtube Thumbnail.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।

images (17).jpeg

মজাদার পেয়ারা ও পুদিনা পাতার শরবত

এই শরবত আমি জীবনের প্রথমবারই বানিয়েছি। আগে বেলের শরবত, কাচা আমের শরবত, আঙ্গুর এর শরবত বানালেও এই পেয়ারা ও পুদিনা পাতার শরবত কখনো বানাইনি। এই শরবত এর কথা মাথায় আসে কিছু দিন আগে একটা স্ট্রিট ফুড এর ভিডিও দেখেছিলাম। যেখানে পেয়ারার ভিতরের সব কিছু বার করে শরবত বানিয়ে সেই পেয়ারাতে করেই সার্ভ করে। এটা দেখে মনে মনে ভেবেছিলাম যে একদিন আমি বানাবো। আর কি ভাগ্য। প্রতিযোগিতা এসে হাজির। তাই প্রতিযোগিতায়ই বানালাম। তো আসুন বানিয়ে ফেলি।


images (17).jpeg

needed things.png


IMG_20220410_171820.jpg

শরবত বানানোর উপাদান

উপাদানপরিমাণ
পেয়ারা২ টি
পুদিনা পাতা৪/৬ টি পাতা
বিট লবনপরিমাণ মত
চিনিস্বাদ অনুযায়ী
পানিপরিমাণ মত

এছাড়াও একটি ছুরি, একটি পিলার ও একটি ব্লেন্ডার মেশিন লেগেছে। এগুলো পেয়ারার ছাল ছাড়ানো কাঁটা ও শরবত বানানোর কাজে লেগেছে।

images (17).jpeg

"তৈরির প্রক্রিয়া চলছে"
তৈরির ধাপ-১

IMG_20220410_172403.jpg

প্রথমে আমি পিলার দিয়ে দুইটি পেয়ারার ছাল ছাড়িয়ে ছুরি দিয়ে দুই ভাগে কেটে নেই।


তৈরির ধাপ-২

IMG_20220410_172622.jpg
এবার ছুরি দিয়ে পেয়ারা গুলো কে যতটা সম্ভব কুচি কুচি করে কাটি। এতে ব্লেন্ড করতে শুবিধা হবে।


তৈরির ধাপ-৩

IMG_20220410_173010.jpg
এবার জুস বানানোর জগ এ পেয়ারা কুচি গুলো দিয়ে দেই।


তৈরির ধাপ-৪

IMG_20220410_173052.jpgIMG_20220410_173106.jpg
এবার এঁকে এঁকে পুদিনা পাতা, বিট লবন, ও চিনি দিয়ে দিলাম।


তৈরির ধাপ-৫

IMG_20220410_173146.jpg
এবার পরিমান মত পানি দিয়ে দিলাম আমি।


তৈরির ধাপ-৬

IMG_20220410_173336.jpgIMG_20220410_173504.jpg
এবার জগ টি ব্লেন্ডার মেশিনে বসিয়ে দিয়ে ব্লেন্ড করলাম অনেক্ষন।


তৈরির ধাপ-৭

IMG_20220410_173922.jpg
অনেকক্ষন ব্লেন্ড করার পর তৈরি হয়ে গেলো আমার শরবত। এবার পরিবেশন এর পালা।

👌"পরিবেশন"👌

IMG_20220410_174221.jpg

IMG_20220410_174247.jpg

IMG_20220410_174300 (1).jpg

IMG_20220410_174330.jpg

IMG_20220410_174241.jpg

IMG_20220410_174321 (1).jpg


স্বাদ

স্বাদ হিসাবে অস্থির হয়েছে। ইফতারিতে খেয়েছিলাম। আমি ভয় পেয়ে কম পরিমানে বানিয়েছিলাম। কিন্তু স্বাদ যা হয়েছে বলার মতন না। ভেবেছি আজ ও বানিয়ে খাবো ইফতারিতে। প্রাণ ঠান্ডা করে দেয়। আপনারাও ট্রাই করতে পারেন।

ছবির বিবরণ
বিভাগপ্রতিযোগিতা রেসিপি
ডিভাইজওয়ানপ্লাস ৭টি
বিষয়মজাদার পেয়ারা ও পুদিনা পাতার শরবত
লোকেশনhttps://w3w.co/mouths.migrants.ruffling
ফটোগ্রাফার@razuahmed

তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

পেয়ারা ও পুদিনা পাতার শরবত দারুন তৈরি করেছেন। সত্যি বলতে ভীষণ পুষ্টিকর রেসিপি এটি 👌 খুব ভালো উপস্থাপনা ছিল।

 2 years ago 

খুব স্বাদের হয়েছিলো। ইফতারিতে খেয়ে প্রাণ জুড়িয়ে গিয়েছিলো>

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে প্যারা ও তার সাথে পুদিনার শরবত রেসিপি তৈরি করেছেন। সুন্দর হবে শরবত রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং ইউনিক ধরনের একটি শরবত রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যদিও পেয়ারা পাতা ও পুদিনা দিয়ে আমি এরকম ভাবে কখনো শরবত খায় নি তবে আপনার এই শরবত রেসিপি দেখে আমার কাছে মনে হয়েছে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম ভাই। একটু ইউনিক না হলে হয়না। তাই ভাবলাম ইউনিক কিছুই করি।

 2 years ago 

এই প্রতিযোগিতার কল্যাণে দারুন দারুন সব শরবতের রেসিপি দেখতে পেলাম। যা আমার ধারনার বাইরে ছিল। পেয়ারা দিয়েও যে শরবত তৈরি করা সম্ভব এটা আমি জানতামই না। ধন্যবাদ আপনাকে সুন্দর এই রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক ভাই অনেকে দারুণ দারুণ শরবত বানিয়েছে। অনেকের শরবত আমি নিজেও ট্রাই মারবো বাসায়।

 2 years ago 

পেয়ারার পাতা এবং পুদিনা পাতায় দুইটাতেই প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং আয়রনে ভরপুর খুবই লোভনীয় হবে' শরবত প্রস্তুত করেছেন স্বাস্থ্যের জন্য যেমন উপকার খেতেও তেমন সাজো

 2 years ago 

হা ভাই আপনিও চেস্টা করে দেখতে পারেন বাসায় বসে।

 2 years ago 

ওয়াও ভাইয়া পেয়ারা ও পুদিনা পাতার শরবত দেখে তো খাওয়ার ইচ্ছে জাগলো। যেটা অনেকদিন যাবত খাওয়া হয়না ।আপনার শরবত তৈরি অনেক ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খেয়ে দেখুন একবার অসাধারন লাগবে ভাই।

 2 years ago 

পেয়ারা সব সময় এমনিতেই খাওয়া হয়। কিন্তু কখনো জুস করে খাওয়া হয়নি। আপনি খুব চমৎকার করে পেয়ারার জুস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জুস রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। আমরা এখন আপনার রেসিপি দেখে এভাবে তৈরি করে খেতে পারব। পেয়ারার জুস রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ট্রাই করে দেখুন। খুব মজা হয়েছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মজাদার পেয়ারা ও পুদিনা পাতার শরবত তৈরি করেছেন । দেখে অনেক ভালো লাগলো। শরবত তৈরির উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে। এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভাই।

 2 years ago 

পেয়ারা ও পুদিনা পাতার শরবত দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো।

 2 years ago 

হ্যা ভাই তৈরি করে জানাবেন কেমন হয়ে ছিলো।

 2 years ago 

শরবত প্রাণ জুড়িয়ে যাওয়ার। পেয়ারার বিচিগুলো ফেলে দিয়ে শরবত তৈরি। কিছুটা ব্যতিক্রমধর্মী। স্বাধ টা কেমন তা ধারনা করতে পারছি না। তবে ভাল অবশ্যই।

 2 years ago 

আমি ফেলিনি। তবে ফেলে করলে ভালো হয়। কিন্তু অপচয় হবে দেখে আমি ফেলিনি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74