ঈদ মোবারক || ডিজিটাল ঈদ কার্ড তৈরিকরণ

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে ঈদ এর শুভেচ্ছা জানাই। আজ আপনাদের সাথে হাজির হলাম একটি ঈদ কার্ড নিয়ে। বেশি একটা সুন্দর হয়নি। কারন মোবাইল দিয়ে চেস্টা করেছি। যেটুকু পারলাম আরকি।


20220503_002454_0000.png

আমার তৈরি ডিজিটাল ঈদ কার্ড

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

-Canva Pro Account

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

Screenshot_20220503-000146.jpg

প্রথমে আমি ক্যানভা এপ নামিয়ে আমার ক্যানভা প্রো একাউন্ট এ লগিন দেই। তারপর ১৯২০x১০৮০ পিক্সেল এর একটি ফাইল নিলাম।


অঙ্কনের ধাপ-২

Screenshot_20220503-000413.jpg
এবার আমি ছবিটি আমার ফাইলে ইম্পোর্ট করে ব্যাকগ্রাউন্ড হিসেবে সেট করি।


অঙ্কনের ধাপ-৩

Screenshot_20220503-000527.jpg
এবার আমি এই গ্রাফিক্স এলিমেন্টটি যুক্ত করি আমার ছবিতে। যাতে ঈদ ঈদ একটা ভাব আসে।


অঙ্কনের ধাপ-৪

Screenshot_20220503-001348.jpg
এবার আমি ঈদ মোবারক লেখাটি যুক্ত করে দেই৷


অঙ্কনের ধাপ-৫

Screenshot_20220503-001420.jpg
এবার আমার বাংলা ব্লগ লেখাটি যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

Screenshot_20220503-001518.jpg
এবার আমি ছোট্ট একটু মেসেজ লিখে দেই আমার মত করে।


অঙ্কনের ধাপ-৭

Screenshot_20220503-001730.jpg
এবার আমি গ্রাফিক এলিমেন্ট এর ভিতর এনিমেশন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

Screenshot_20220503-001907.jpg
এবার আমার বাংলা ব্লগ এবং ঈদ মোবারক লেখায় এনিমেশন যুক্ত করি৷


অঙ্কনের ধাপ-৯

Screenshot_20220503-002014.jpg
এবার আমার সেই মেসেজটিকে এনিমেটেড করলাম।


অঙ্কনের ধাপ-১০

Screenshot_20220503-002313.jpg
এবার আমি কালার কারেকশন করলাম।

images (17).jpeg

final art.png

20220503_002454_0000.png

আমার ঈদ কার্ড


20220503_0038112.gif

এটি এনিমেটেড ভার্শন। কাজ করছে কিনা জানিনা। ঢাকা গিয়ে ঠিক করবো।

তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

কম্পিউটার
Adobe Photoshop CS6

ভাই আমার মনে হচ্ছে আপনি এই কাজটি মোবাইল দিয়ে করেছেন। কিন্ত ভুলবশত উপরের উপকরণে এডিট করতে ভুলে গেছেন। যাইহোক আপনার ঈদ শুভেচ্ছা কার্ড অনেক সুন্দর হয়েছে।

ঈদ মোবারক ভাই।
 2 years ago 

হ্যা ভাই ঠিক ধরেছেন। আমি একবার এডিট ও করেছি তবে পোস্ট আপডেট করতে মনে নাই 😂। মাত্র ঠিক করলাম।

অনেক সুন্দর ধারণা থেকে সুন্দর কিছু তৈরি করে দেখালেন। যা লেখা লাফালাফিতে আরো অনেক সুন্দর হয়ে ফুটে উঠেছে।

 2 years ago 

লেখাগুলো লাফালাফি কি বোঝা যায়? আমার এখানে শো করেনা.

 2 years ago 

আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। আপনার এত সুন্দর ডিজিটাল ঈদ কার্ড দেখে আমার খুব ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সাথে এই ঈদের কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই, আপনার পরিবারের সকলকে জানাই ঈদের শুভেচ্ছা। আশা করি আমারে ঈদের শুভেচ্ছা আপনার পরিবারের মাঝে জানিয়ে দিবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আশা করি খুব ভাল একটি ঈদ কাটিয়েছেন

 2 years ago 

ভীষণ ভালো লাগলো। আপনি আমাদের শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। ঈদের কার্ড তৈরি করেছেন। ঈদ মোবারক দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। ঈদের শুভেচ্ছা নেবেন

 2 years ago 

আপনার জন্যও ঈদুল ফিতরের শুভেচ্ছা

 2 years ago 

ঈদ মোবারক
সময়ের ব্যবধানে সব কিছু পরিবর্তন হয় এইতো কয়েক বছর আগের কথা ঈদের আগে আমাদের ঈদ কার্ড কেনার হিড়িক পড়ে যেত। কয়জন যে ঈদ কার্ড দেবো সেটা দেখে গুনে গুণে ঈদ কার্ড কিনতাম। যাই হোক আপনি খুব চমৎকার করে ডিজিটাল ঈদ কার্ড আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাই সেই ঈদকার্ডের প্রচলন এখন আর খুব একটা দেখা যায় না। আমার খুব মনে পরে আমরা ঈদ কার্ড কিনে এনে দোকান দিতাম এলাকায়। বিভিন্ন ধরনের পোস্টার ব্যানার ছিঁড়ে সেগুলো দিয়ে আমরা দোকান দিতাম।

 2 years ago 

ঈদ মোবারক আপনাকে,
সকলে কাগজ দিয়ে ঈদ কার্ড তৈরি করলেও আপনি বিভিন্নভাবে একটি ডিজিটাল ঈদ কার্ড তৈরি করেছেন ব্যাপারটি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আপনার ডিজিটাল ঈদ কার্ডটি খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আসলে ভাইয়া এই ডিজিটাল যুগের কারণ এখন আর কাগজের ঈদ কার্ড কেউ দেয় না। খুব মিস করি। তাই ডিজিটাল ভাবে একটু চেষ্টা করলাম আর কি।

 2 years ago 

খুবই সুন্দর একটি অংকন এর মাধ্যমে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিষয়টি খুবই ভালো লাগলো আমার কাছে আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ঈদের শুভেচ্ছা রইল ঈদ মোবারক

 2 years ago 

হ্যাঁ ভাই বেশি ভালো হতো কাগজের তৈরি ঈদ কার্ড গুলো যদি সবাইকে দিতে পারতাম।

 2 years ago 

এক সময় ঈদ কার্ডের প্রচলন ছিল খুব বেশি। এছাড়া ঈদ কার্ড ছাড়া যেন ঈদ হতো না। কিন্তু ঈদকার্ড কাগজের লেনাদেনা করা হতো।এখন দেখছি ঈদ কার্ড ডিজিটাল হয়ে গেছে। আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল ঈদ কার্ড তৈরি করেছেন। আসলে এটি অত্যাধুনিকতার ব্যাপার। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন একসময় ঈদ কার্ডের খুব প্রয়োজন ছিল। কিন্তু এখন আর ঈদ কার্ড এর প্রচলন দেখা যায় না মানুষ সবাই ডিজিটাল শুভেচ্ছা পাঠান।

 2 years ago 

ঈদ মোবারক আপনাকে অনেক অনেক ঈদের শুভেচ্ছা জানাই। ঈদ উপলক্ষে অনেক সুন্দর ঈদ কার্ড তৈরি করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ঈদ কার্ড তৈরি আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করলাম আরকি আপনাদের সবাইকে একটু ডিজিটালি শুভেচ্ছা জানানোর।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74