সমুদ্রে সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #17

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


sun and beach.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করি। তারপর সেটায় কমলা-হলুদ-কমলা রঙ এর গ্র্যাডিয়েন্ট সেট করি। মাঝে দিয়ে একটু রঙ এর মাপ পরিবর্তন করি যেনো একটু সুন্দর লাগে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর লেসো টুল দিয়ে সেই লেয়ার এ সমুদ্র পাড় এর অংশ এঁকে ফেলি। কারণ এখানে আমি গাছ অঙ্কন করবো।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মারকিউ টুল দিয়ে একটি র‍্যাক্টেংগেল আঁকি। তারপর ট্রান্সফর্ম টুল এর ওয়ার্প অপশন ব্যবহার করে সেটায় একটু আঁকা বাঁকা ইফেক্ট যুক্ত করি। এটা সমুদ্রের পানির অংশ।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটার উপর মারকিউটুল দিয়ে সূর্য আঁকি। এটিকে পানির লেয়ার এর নিচে নিয়ে যাই। এতে করে ডুবন্ত সূর্য মনে হবে। তারপর সেই লেয়ার কপি করি। কপি করা লেয়ার এ একটু ডিপ রঙ দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি সেই কপি করা সূর্যের লেয়ার এ গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি। তারপর আমি কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে কয়েক রকম এর নারকেল গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আবারো ব্রাশ টুল ব্যবহার করে একটি নৌকা আঁকি। তারপর মারকিউটুল ব্যবহার করে পানির মধ্যে সূর্যের আলোর প্রতিবিম্ব আঁকি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন একটি লেয়ার বানিয়ে সেটায় কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে কিছু পাখি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

sun and beach.png

আমার তৈরি সূর্যাস্তের ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

ভাই আপনার অসাধারণ প্রতিভা ৷আমি আপনার পোষ্ট গুলো দেখে কিছু কিছু করে চেষ্টা করছি তৈরি করতে ৷

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইলো।

 3 years ago 

জাস্ট অসাধারণ সমুদ্রে সূর্য অস্ত যাওয়ার অনেক সুন্দর একটি ডিজিটাল অংকন আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে সমুদ্রের মাঝে নৌকা এবং পাখি উড়ে যাওয়ার এই দুটি দৃশ্য আমার অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে অংকন পর্বটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 3 years ago 

কিভাবে যে এরকম দৃশ্যের ডিজিটাল আর্ট করেন বুঝিনা। আমার কাছে এত অসাধারণ লাগে এরকম ডিজিটাল আর্ট কি বলবো। একদম সূর্যাস্তের খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য মনে হচ্ছে। ডিজিটাল আর এজন্যই দেখতে খুব ভালো লাগে। আমাদের মাঝে এত অসাধারণ একটি সূর্যাস্তের দৃশ্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মতামত এর জন্য।

 3 years ago 

ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার করা প্রত্যেকটি ডিজিটাল আর্ট আমার ভালো লাগে। তেমনি আজকেও আপনি অনেক সুন্দর ভাবে সূর্য অস্ত যাওয়ার একটি আর্ট করেছেন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। আপনাদের কমেন্ট অনেক অনুপ্রেরণা দেয় আমাকে। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

সমুদ্রের সূর্যাস্তের অনেক সুন্দর একটি ডিজিটাল অংকন করেছেন। সত্যিই অসাধারণ একটি ডিজিটাল আপনি তৈরি করেছেন। সবশেষে আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বরাবরই আপনার ডিজিটাল এড গুলো অসাধারণ হয় আজও তার ব্যতিক্রম নয় খুবই সুন্দর ভাবে আপনি সূর্যাস্তের দৃশ্য অংকন করেছেন কালার কম্বিনেশন সাধারণভাবে ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অ্যাডোব ফটোশপ ব্যবহার করে আপনি কি সুন্দর করে সমুদ্র সূর্যাস্তের দৃশ্য অংকন করেছেন। ডিজিটাল আর্টগুলো আসলে দেখতে খুব চমৎকার হয় এবং এর কালারগুলো খুব দারুণভাবে ফুটে ওঠে। সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে পিছনে নারকেল গাছ সামনে সূর্যাস্তের দৃশ্য এক কথায় অসাধারণ। আপনার ডিজিটাল আর্ট টি দেখে সমুদ্র সমুদ্রে সূর্যাস্ত দেখার দৃশ্য উপভোগ করার ইচ্ছা জেগে উঠল। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

শুভেচ্ছা রইলো আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সমুদ্রে সূর্যাস্তের দৃশ্য অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার অঙ্কন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে এই অঙ্কন গুলো করেন ও আমাদের মাঝে শেয়ার করেন। আপনার ডিজিটাল আর্ট গুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ভাই। আর আপনার একটি ড্রইং থেকে কনসেপ্ট নিয়ে একটি আর্ট করেছি ট্রন ফ্যান ক্লাব এ সময় পেলে দেখবেন ভাই।

 3 years ago 

সমুদ্রে সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া । শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago (edited)

আপনি খুব সুন্দর ভাবে একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করেছেন।অনেক ভালো লাগলো আপনার ডিজিটাল আর্টি।সমুদ্রে সূর্যাস্তের দৃশ্য অনেক সুন্দর একটি দৃশ্য।শুভকামনা আপনার জন্য

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া । শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32