কবিতা আবৃত্তিঃ- আহত ঘাসের শেকড় || কিশোর মজুমদার

in আমার বাংলা ব্লগ3 days ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। আমি রাজু আহমেদ বাংলাদেশ থেকে। আবারো হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আবহাওয়াটা বেশ ঠান্ডা ছিলো। সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। সকালে আজ অফিস যেতেও দেড়ি হয়েছে খুব। দেড়ি মানে অনেক দেড়ি হয়েছে। তাও অফিস পৌঁছে আগে সকালের নাস্তা সেরে নিলাম। এরপর সারাদিন চাপবিহীন কেটেছে। এরপর তো ঝুম বৃষ্টি শুরু হলো। তখন চাপ আরো কমে গিয়েছিলো। অনেক দিন আবৃত্তি করা হয়না। তাই একটা কবিতা আবৃত্তি নিয়ে হাজির হলাম।



Blue Orange Colorful Aesthetic Minimalist Lofi Music YouTube Thumbnail (4).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।

আহত ঘাসের শেকড়

আমি কিন্তু খুব একটা ভালো আবৃত্তি করতে পারিনা। তবে আবৃত্তি করতে বেশ ভালোই লাগে। তাই মাঝে মাঝেই আপনাদের মাঝে আমি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হই। এতে আলাদা একটা মজা কাজ করে। তাই আমি মাঝে মাঝে চেষ্টাও করে থাকি। আজ রাতে আশে পাশে তেমন নয়েজ ছিলোনা ভাবলাম আবৃত্তি করে ফেলি। আজ যে কবিতাটি আবৃত্তি করবো সেটি হচ্ছে "আহত ঘাসের শেকড়" কবিতাটি পড়ে আমার ভালোই লেগেছে। তাই চেষ্টা করেছি আবৃত্তি করার। তো এবার আপনারা শুনুন-



আমার আবৃত্তি -





কবিতা-



দুপুর থেকে টানা বৃষ্টি
সঙ্গে মেঘ , আর তার সঙ্গে ঝোড়ো হাওয়া ।
ঝোড়ো হাওয়ায় দুলতে দুলতে
ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে
লম্বা বলে গর্বিত ঘাসেদের কোমল পাতা ।

মাঠের পাশে নাবাল জমি
জমি ঘিরে ফসলের যত্ন
ঘাসের পাশে শুকনো অযত্ন
অযত্নের হাতে বিরুদ্ধ বাতাসের চাবুক ।

দুটো ঘাস ফড়িং উড়ছে
কিন্তু বারবারই পড়ে যাচ্ছে দমকা
বাতাসের দাপে ।

সত্যি আহত ঘাসের উপর
ঘাসফড়িং দুটো আছড়ে পড়তে পড়তে
ফিরে যাচ্ছে বিকেলে -সন্ধ্যায় –রাতের দিকে —

আমিও দুপুর থেকে দেখতে দেখতে
অপেক্ষা করতে শিখে গেছি ।
সন্ধ্যা , রাত আর রাত শেষের
বিনিদ্র উপাখ্যান বুকে নিয়ে–
ভাসতে থাকি ঝোড়ো গল্পের ফুল কুঁড়ি পাতায় পাতায় ।

তুমি যতক্ষণ ঝোড়ো হাওয়া —
ততক্ষণই আমার দু’চোখ ভেজা–
কলমের কালি লিখতে থাকে
গান গল্প বাতাসের ঘাসফড়িং ডানা
আর বাকিটা —

আহত ঘাসের শেকড়ে লুকোনো অভিমান ।

কবিতার সোর্স


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

কবিতা টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া আর আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং এ পড়াশোনা করি।

 yesterday 

ধন্যবাদ ভাইয়া। আপনি কোন পলিটেকনিক এ আছেন?

https://x.com/mdalifali3813?t=Qvdw7IpqBzPxsRt070KDQg&s=09
ভাইয়া এটা আমার টুইটার লিং

 2 days ago 

আপনি কবিতা আবৃতিতে অনেক দক্ষ। আপনার আবৃত্তি টি শুনে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে আবৃত্তি করেছেন যা আসলে শোনার মত।

 yesterday 

অতটাও না। একটু চেষ্টা করেছি আরকি আপু।

 yesterday 

কবিতা আবৃত্তি শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে।আমিও তেমন কবিতা আবৃতি করতে পারি না। তবে চেষ্টা করি সুন্দর ভাবে আবৃতি করার।যাইহোক আপনার কণ্ঠে কবিতা আবৃতি শুনে খুশি হলাম। ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 yesterday 

আমারো কবিতা আবৃত্তি শুনতে অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64308.31
ETH 2810.43
USDT 1.00
SBD 2.65