ডিজিটাল আর্ট এর মাধ্যমে নকশা অঙ্কন

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আজ হালকা একটু বৃষ্টি হয়েছে। তাই দুপুর থেকে গরম কিছুটা হলেও কমেছে। এ জন্য একটু ভালো লাগছে। গরম যা পরতেছিলো এই কয়দিন একদম সহ্য করার মতন না। আমার শরীরের অবস্থা অনেক খারাপ। র‍্যাশ উঠে ভরে গেছে। আমি গরম সহ্যই করতে পারিনা। কবে যে আবার শীতকাল আসবে। সে দিনের অপেক্ষায় দিন যায় আমার। যাক আজ আবারো একটি আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি ভালো লাগবে আপনাদের।


Naksha.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১০০০X১০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
প্রথমে আমি ম্যান্ডেলা অপশন থেকে ৬ ভাগের অংশ নিয়ে নেই। যাতে করে ম্যান্ডেলা অঙ্কন করতে সুবিধা হয়।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার প্রথমে ব্রাশ টুল থেকে হার্ড রাউন্ড ব্রাশ সিলেক্ট করি। তারপর এর স্মুথ অপশন চালু করে ৭০% করে দেই। এরপর মাঝ থেকে নকশার ডিজাইন অঙ্কন শুরু করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার সাইড থেকে নকশার ডিজাইন গুলো যুক্ত করতে থাকি। ধিরে ধিরে সেটি বৃদ্ধি করতে থাকি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার মাছ লতা পাতা এঁকে নকশা আরো বৃদ্ধি করি। এতে করে নকশা বড় হবে ধিরে ধিরে।


অঙ্কনের ধাপ-৭

7.png
সাইড থেকে আরো কিছু ডিজাইন যুক্ত করে নকশা আরো বড় করি। এভাবে নকশার কাজ শেষ করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি ব্লেন্ডিং অপশন ব্যবহার করে নকশাতে গ্র্যাডিয়েন্ট ইফেক্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

Naksha.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে নকশা অঙ্কন দেখতে অসাধারন লাগতেছে ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। ভিন্ন রকম একটি পোস্ট উপহার দিয়েছেন। এধরনের কাজ গুলো আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাইয়া। আসলে ডিজিটাল আর্ট করতে খুবই ভালোবাসি আমি। আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা যোগাচ্ছেন আমায়। এতে আমি খুবই খুশি।

 last year 

ডিজিটাল অংকনের মাধ্যমে আপনি খুব সুন্দর একটি নকশা একেছেন ভাই আপনার প্রতিটি ডিজিটাল কাজ আমি দেখি আমার কাছে খুবই ভাল লাগে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনার যেমন ডিজিটাল আর্ট দেখতে ভালো লাগে তেমনি আমারো ডিজিটাল আর্ট করতে অনেক ভালো লাগে।

 last year 

কালারফুল ডিজিটাল আর্ট এর নকশা অংকন করেছেন যেটা সুন্দরভাবে ফুটে উঠেছে। একদম নিখুঁতভাবে অঙ্কন করেছেন এজন্য দেখতে আরো বেশি ভালো লাগছে শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলে কালারফুল আর্ট গুলো দেখতে বেশ লাগে। কয়েক রকম রঙ এর মিশ্রন ছবিকে যেনো আরো সুন্দর করে তোলে।

 last year 

খুব সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডালা নকশা শেয়ার করেছেন । দেখতে বেশ সুন্দর হয়েছে। কালার কম্বিনেশনও বেশ সুন্দর হয়েছে। টুলসগুলো উল্লেখ করে ধাপগুলোর সুন্দর বর্ণনা করেছেন। অনেক ধন্যবাদ সুন্দর একটি ডিজিটাল নকশা শেয়ার করার জনয।

 last year 

আসলে টুলস গুলোর নাম বলাতে কেউ যদি প্র্যাকটিস করতে চায় তাহলে তার জন্য সুবিধা হবে।

 last year 

ডিজিটাল আর্টের মাধ্যমে অনেক সুন্দর একটি নকশা এঁকেছেন ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট গুলো সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার কাছে নকশা অঙ্কন করতে ভালো লাগে। তবে হাতে আঁকতে পারিনা।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে নকশা অঙ্কন তৈরি করে। আপনার তৈরি নকশা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি স্টেপ আপনি বেশ সুন্দরভাবে স্ক্রিনশট মেরে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আসলে ধাপে ধাপে সাজাই যেনো সব কিছু সুন্দর ভাবে বুঝা যায়।

 last year 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুব চমৎকার একটি নকশা আজ আমাদের মাঝে শেয়ার করলেন। দেখতে ভীষণ সুন্দর হয়েছে। আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেন যা খুব সুন্দর হয়।আজকের নকশাটিও খুব সুন্দর হলো।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

নকশা তেমন সুন্দর ভাবে আর্ট করতে পারিনা। তবে চেষ্টা করি সুন্দর ভাবে সম্পন্ন্য করার।

 last year 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে চমৎকার একটি নকশা অংকন করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয়। ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। ভালো লাগলো কমেন্ট পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42