আমার "সেবার প্রত্যয়" সংগঠন এর মিটিং এ একদিন || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে স্বাগতম জানাই আমার নতুন একটি পোস্ট এ। আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার একটি সংগঠন এর মিটিং এ থাকার অনুভূতি। আশা করি ভালো লাগবে আপনাদের। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যায়ক।


IMG_20220210_201359.jpg

মিটিং এ আমরা সবাই।
https://w3w.co/cutaway.encloses.acrobats

images (17).jpeg

সেবার প্রত্যয়

বহু দিন ধরে আমি আমাদের বন্ধুদের একটি সংগঠন এ আছি। এটির নাম সেবার প্রত্যয়। মানুষ এর সহযোগিতায় এগিয়ে আসাই আমাদের লক্ষ্য। আমাদের কার্যক্রম এর মধ্যে রয়েছে-

  • রক্তদান
  • শীতবস্ত্র বিতরণ। ( এখানে ক্লিক করে আমাদের সর্বশেষ প্রজেক্ট পড়ে আসতে পারেন। )
  • ইফতারি বিতরণ।
  • খাবার বিতরণ।

দীর্ঘদিন ধরেই আমি সেবার প্রত্যয় এর সাথে আছি। এখন আমি সেবার প্রত্যয় এর একজন সহকারি পরিচালক। আপনারা সবাই দোয়া করবেন যেনো প্রাণপ্রিয় এই সংগঠন কে অনেক উঁচুতে নিয়ে যেতে পারি।

images (17).jpeg

মিটিং এর প্ল্যান

অনেক দিন হয়েছে আমাদের অনলাইন এর মিটিং এর। মূলত আমাদের মিটিং গুলো হতো সব অনলাইনে। তো আমাদের এক পরিচালক সাজ্জাদ সোহান ঘোষনা দিলো যে এবার আমরা সরাসরি দেখা করে একটা মিটিং করবো। কারণ অনেক বিষয়ে আমাদের আলচনা করার ছিলো। সবার সাথে আলচনা করে সিদ্বান্ত হলো যে আমাদের মিটিং হবে বৃহস্পতিবার সন্ধ্যা বেলায়। আমাদের এইদিকেই একটি রেস্তোরাঁয় মিটিং এর স্থান ঠিক করা হলো। আমরা সবাই প্রস্তুতি নিলাম যার যার মতন।


IMG_20220210_184034.jpg

আমরা যেখানে মিটিং করেছিলাম। সেটির স্থান এটি।
https://w3w.co/cutaway.encloses.acrobats


images (17).jpeg

মিটিং এর দিন

মিটিং এর দিন আমি ভুলেই গিয়েছিলাম যে সেদিন মিটিং। আমাকে সোহান ও আমার বন্ধু জুবায়ের কল দিয়ে মনে করায়। আমি তারাতারি প্রস্তুতি নিয়ে চলে যাই। ওদের মাঝে কেউ কেউ মাগরিব এর নামাজ পড়তেছিলো তাই মসজিদ এর সামনে অপেক্ষা করলাম আমরা। দেখলাম আরো কিছু বন্ধু আছে সেখানে। তারপর সবাই এক হয়ে চলে গেলাম আমাদের মিটিং এর স্থান এ। মিটিং শুরু হতে একটু দেরি হলো। কারণ আমাদের আরো এক বন্ধু আসতে একটু লেট করতেছিলো। আমাদের মধ্যে কেউ কেউ ছবি তুলতেছিলো যার যার মতন। আমিও কিছু ছবি তুলে নিলাম ফাকে ফাকে।


IMG_20220210_184045.jpg

IMG_20220210_184052.jpg

পিজ্জা হেভেন এর কিছু ডেকোরেশন এর ছবি।
https://w3w.co/cutaway.encloses.acrobats


নির্ধারিত সময় থেকে ১ ঘন্টা পর শুরু হলো আমাদের মিটিং। একটু বিরক্ত লাগছিলো দেরি হওয়াতে। কারণ সেদিন আমাদের হ্যাং-আউট থাকে আমার বাংলা ব্লগ এ। দেরি হলে হ্যাং আউট মিস হয়ে যাবে তা আমি কোনো মতেই চাইনা। তো যাই হোক শুরু হল আমাদের মিটিং। শুরুতেই বক্তব্য রাখলো আমাদের সেবার প্রত্যয় এর প্রতিষ্ঠাতা সদস্য জুবায়ের। তারপর বক্তব্য রাখলো আমাদের সেবার প্রত্যয় এর পরিচালক সাজ্জাদ সোহান


IMG_20220210_193423.jpg

আমার বন্ধু সোহান এর বক্তব্য দেওয়ার একটু অংশ।
https://w3w.co/cutaway.encloses.acrobats


এরপর আসে সহকারী পরিচালক দের বক্তব্যের অংশ। শুরুতেই আমি বক্তব্য শুরু করি। আমি আমার পরিচয় দিয়ে শুরু করি আমার বক্তব্য। আমি আমাদের সেবার প্রত্যয় এর কাজ গুলোকে ভাগাভাগি করে দেওয়া নিয়ে কিছু কথা বলি। তারপর সময় এর বিষয় টাকে ভালো ভাবে গুরুত্ব দেওয়ার জন্য বলি। কারণ আমরা শিক্ষার্থী। অনেকের টিউশন থাকে। এসব বলে আমি আমার বক্তব্য সমাপ্ত করি। তারপর এঁকে এঁকে অন্যান্য সহকারী পরিচালক রা তাদের বক্তব্য তুলে ধরেন।

IMG_20220210_192306.jpg

অন্যদের বক্তব্যের সময় আমি কিছু সেলফি তুলি।
https://w3w.co/cutaway.encloses.acrobats


এক এক করে। সবার বক্তব্য শেষ হয়। তারপর প্রতিষ্ঠাতা পরিচালক তার বক্তব্য দিয়ে মিটিং এর সমাপ্ত ঘোষনা করে। ৯ টা বাজতে তখনো ৩০ মিনিট বাকি। একটু ভয় হচ্ছিলো হ্যাং-আউট টা না মিস করে ফেলি। তো মিটিং শেষে আমাদের খাবার অর্ডার করা হয়। খাবার প্রস্তুত হতে হতে আমরা কিছু ছবি তুলি সবাই মিলে। এবং নানান বিষয়ে সবাই মিলে কথা বলি। একটু হাসি ঠাট্টা হয়।বন্ধুদের সাথে মিটিং এ ভালোই মজা হয়।


IMG_20220210_184021.jpg

বন্ধুদের সাথে সেলফি।
https://w3w.co/cutaway.encloses.acrobats


অপেক্ষা করতে করতে আমাদের খাবার চলে আসে। খাবার গুলোর টেস্ট মোটামুটি ভালোই ছিলো। তবে অত বেশি ভালো না। এভারেজ ছিলো আরকি। আমরা খাসির কাচ্চি অর্ডার করেছিলাম। সাথে কোল্ড ড্রিংস আর আমি এক্সট্রা বোরহানি নিয়েছিলাম। বোরহানিটা ভালোই লেগেছিলো আমার কাছে।


IMG_20220210_200620.jpg

IMG_20220210_200652.jpg

IMG_20220210_200735.jpg

IMG_20220210_200448.jpg

কাচ্চি ও সালাদ এর কিছু ছবি।
https://w3w.co/cutaway.encloses.acrobats


তারপর খাওয়া দাওয়া শেষে আমরা চলে আসি। খুব মজা হয়েছিলো পুরো মিটিং এ। এক সাথে ভালো একটি সময় কাটিয়েছি বন্ধুরা মিলে। রেস্তোরাঁ থেকে নেমে যে যার বাসায় চলে যাই। আমি বাসায় এসে জলদি হ্যাং আউট এ যুক্ত হই।


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া সত্যি কথা বলতে মানব সেবার উপর আর কোন সেভা নেই বললেই চলে, সর্বোত্তম কাজ ই হচ্ছে মানব সেবা। আপনাদের সংগঠনের মিটিংয়ের আনন্দঘন মুহুর্তটি আমাদের সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছে। আর আপনাদের অনেক উদ্যোগ আছে এবং আরো অনেক উদ্যোগ গ্রহণ করছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

প্রথমেই আপনাকে সাধুবাদ জানাই এরকম সংগঠন নিয়ে কাজ করার জন্য। আসলে ভাই সত্যি কথা বলতে এই দুনিয়ায় কেউ কারো নয়। কারো সামনে বিপদ দেখলে সবাই তার থেকে দূরে সরে যায়। তবে আপনাদের সংগঠনের কাজ দেখে আমার অনেক ভালো লাগলো। আমি দোয়া করি আপনাদের সংগঠনটি আরো অনেক দূর এগিয়ে যাক। এরকমভাবে সবাই আপনাদের বন্ধুদের মিলে সেবার মানকে আরো বাড়িয়ে দেন। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ।।

 2 years ago 

খুবই ভালো একটি কাজ করতে আছেন আপনারা। নিশ্চয়ই আল্লাহ এর প্রতিদান দিবেন।আরো সামনের দিকে এগিয়ে জান দোয়া ভালোবাসা রইল।আপনার এই পোস্ট আমাকে অনুপ্রেরনিত করছে ইনশাআল্লাহ কোন একদিন সামার্থ হলে আমিও এভাবে কাজ করব।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার ছিল সেই দিনটি আমরা খুব ইনজয় করেছিলাম এবং ভাল লেগেছিল সবাইকে একসাথে করতে পেরে, সবার মতামত জানতে পেরে আগামী দিনের ধাপগুলো আরো সহজতর হবে চেষ্টা করব সংগঠনটিকে আরও সুন্দরভাবে গুছিয়ে তুলতে।

 2 years ago 

হ্যা দোস্ত। খুব মজা হয়েছিলো সেদিন।

 2 years ago 

সামাজিক সেবামূলক সংগঠনের প্রতি আমার বরাবর এক ধরনের দুর্বলতা আছে। কারন আমি নিজেও সামাজিক সংগঠনগুলো সাথে যুক্ত বিশেষ করে বাঁধন আমাদের হলে বাঁধন খুব একটিভ কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাঁধন এর জন্ম। এছাড়াও প্রতিবছর বিভিন্ন সংগঠনের মাধ্যমে গরীব অসহায়দের শীতবস্ত্র প্রদান করা হয়। আপনাদের কার্যক্রম ভবিষ্যত ধারাবাহিকতা বজায় রাখবে এই প্রত্যাশা করছি। ধন্যবাদ আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

দোয়া করবেন আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি সংগঠন এবং আপনাদের সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য মহৎ। আসলেই আমাদের এভাবেই এগিয়ে আসা উচিত সবাই হাতে হাত রেখে সমাজকে উন্নয়নের শিখরে পৌঁছে দেওয়া উচিত। শুভকামনা রইলো আপনার সংগঠনের জন্য এবং আপনাদের সবার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আপনাদের সেবার প্রত্যয় সংগঠন এর কার্যক্রম গুলো অনেক ভালো লাগলো।সুন্দর এবং কার্যকর কিছু পদক্ষেপ গ্রহণ করেছেন।সংগঠন এর সবাই মিলে একত্রে অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74