কবিতা আবৃত্তিঃ- আমি আজ কারো রক্ত চাইতে আসিনি || নির্মলেন্দু গুণ

in আমার বাংলা ব্লগ6 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। আমি রাজু আহমেদ বাংলাদেশ থেকে। আবারো হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ দিনটা ছিলো বৃষ্টিময়। ফলে আবহাওয়া অনেক ঠান্ডা ছিলো। যেমনটা আমার অনেক প্রিয়। তবে কয়দিন পর থেকে যে গরম পরবে এটাও জানি। যাক এখন শুধু এই ঠান্ডা আবহাওয়াটা উপভোগ করার সময়। রোজার সময় এমন ঠান্ডা থাকলেই কিন্তু ভালো লাগে। তেমন একটা বুঝা যায়না। কিভাবে যেনো দিন কেটে যায়। সামনের বছর তো আরো কিছু দিন এগোবে। তখন আরো ভালো হবে। এমন করে ধিরে ধিরে ঠান্ডার ভিতর চলে আসবে।



Photocentric Rain Quote Instagram Post (1).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।

আমি আজ কারো রক্ত চাইতে আসিনি

আমি কিন্তু খুব একটা ভালো আবৃত্তি করতে পারিনা। তবে আবৃত্তি করতে বেশ ভালোই লাগে। তাই মাঝে মাঝেই আপনাদের মাঝে আমি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হই। এতে আলাদা একটা মজা কাজ করে। কবিতা আবৃত্তি আমার কাছে একটা আর্ট এর মতন লাগে। মাঝে মাঝে কারো আবৃত্তি শুনলে অবাক প্রাণে শুনতে ইচ্ছে করে। তাদের থেকেই তো অনুপ্রাণিত হই। যদিও আমার পক্ষে অত সুন্দর করে আবৃত্তি করা সম্ভব নয় কখনো। তবে চেষ্টা কর মনের মাধুরি মিশিয়ে কবিতা আবৃত্তি করার। অতটা পারফেক্ট হয়না জানি।। তো এবার আপনারা শুনুন-



আমার আবৃত্তি -





কবিতা-



সমবেত সকলের মতো আমিও গোলাপ ফুল খুব ভালোবাসি,
রেসকোর্স পার হয়ে যেতে সেইসব গোলাপের একটি গোলাপ
গতকাল আমাকে বলেছে, আমি যেন কবিতায় শেখ মুজিবের কথা বলি।
আমি তাঁরতাঁ কথা বলতে এসেছি।
শহিদ মিনার থেকে খসে-পড়া একটি রক্তাক্ত ইট গতকাল আমাকে বলেছে,
আমি যেন কবিতায় শেখ মুজিবের কথা বলি।
আমি তাঁরতাঁ কথা বলতে এসেছি।
সমবেত সকলের মতো আমিও পলাশ ফুল খুব ভালোবাসি, ‘সমকাল’
পার হয়ে যেতে সদ্যফোটা একটি পলাশ গতকাল কানে কানে
আমাকে বলেছে, আমি যেন কবিতায় শেখ মুজিবের কথা বলি।
আমি তাঁরতাঁ কথা বলতে এসেছি।
শাহবাগ এ্যভিন্যুর ঘূর্ণা য়ির্ণা ত জলের ঝরনাটি আর্তস্বর্ত রে আমাকে বলেছে,
আমি যেন কবিতায় শেখ মুজিবের কথা বলি।
আমি তাঁরতাঁ কথা বলতে এসেছি।
সমবেত সকলের মতো আমারো স্বপ্নের প্রতি পক্ষপাত আছে,
ভালোবাসা আছে_ শেষ রাতে দেখা একটি সাহসী স্বপ্ন গতকাল
আমাকে বলেছে, আমি যেন কবিতায় শেখ মুজিবের কথা বলি।
আমি তাঁরতাঁ কথা বলতে এসেছি।
এই বসন্তের বটমূলে সমবেত ব্যথিত মানুষগুলো সাক্ষী থাকুক,
না-ফোটা কৃষ্ণচূড়ার শুষ্কভগ্ন অপ্রস্তুত প্রাণের ঐ গোপন মঞ্জরীগুলো কান পেতে শুনুক,
আসন্ন সন্ধ্যার এই কালো কোকিলটি জেনে যাক_
আমার পায়ের তলায় পুণ্য মাটি ছুঁয়ে
আমি আজ সেই গোলাপের কথা রাখলাম, আজ সেই পলাশের কথা
রাখলাম, আজ সেই স্বপ্নের কথা রাখলাম

কবিতার সোর্স


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 6 months ago 

নির্মলেন্দু গুণ খুবই ভালো একজন কবি৷ উনার সবগুলো কবিতাই আমি পড়ার চেষ্টা করি৷ আমাদের বইয়ের মধ্যে ওনার অনেক ধরনের কবিতা রয়েছে৷ আর আজকে যেভাবে আপনি এই সুন্দর কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা শুনে খুবই ভালো লাগছে৷ একইসাথে আপনি এই কবিতা আবৃত্তি করার মাধ্যমে আপনার যে কবিতা আবৃত্তির প্রতিভা রয়েছে সেটি যেভাবে প্রতিনিয়ত প্রকাশ করে যাচ্ছেন এটি আরো দক্ষ হয়ে উঠছে৷

 5 months ago 

জ্বি ভাই। নির্মলেন্দু গুণ খুবই ভালো একজন কবি।

 6 months ago 

আসলে কবিতা আবৃতি একটা আর্টের মতই। আপনি ঠিকই বলেছেন। আর আসলে এখন ঠান্ডা ঠান্ডা আবহাওয়া রোজার মধ্যে ঠান্ডা থাকলে খুবই ভালো লাগে। যাইহোক আপনি খুবই সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। এই আবৃত্তিটা শুনতে পেরে অনেক ভালো লাগলো। আসলে আপনার কন্ঠে আবৃত্তিটা খুবই সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলেই কবিতা আবৃত্তি আর্ট । আমি খুব একটা পারিনা ভালো মতন।

 6 months ago 

এর আগেও অনেকগুলো আবৃতি শুনেছি আজকেও চমৎকার আবৃত্তি করেছেন ভাইয়া সত্যি বেশ ভালো লেগেছে আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইল এভাবেই এগিয়ে যান।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মাঝে মাঝে সময় পেলে করা হয় আবৃত্তি।

 6 months ago 

কবি নির্মলেন্দু গুণ এর আমি আজ কারো রক্ত চাইতে আসেনি কবিতাটি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন ভাইয়া। কে বলেছে আপনি আবৃতি পারেন না? আপনার তো আবৃত্তি করে দেখে আমারও কবিতা আবৃত্তি করার ইচ্ছা জাগতেছে। আপনার করা কবিতা আবৃতি টি আমি অবাক মনে চেয়ে শুনেছি পুরোটাই। খুবই ভালো হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল এবং আশায় থাকতাম পরবর্তীতে আরো নতুন কোন কবিতার আবৃত্তি শোনার জন্য।

 5 months ago (edited)

কবি নির্মুলেন্দু গুন দারুণ কবিতা লিখেন।

 6 months ago 

খুবই সুন্দর ভাবে একটা কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এর আগেও আমি আপনার কন্ঠে অনেকগুলো কবিতা আবৃত্তি শুনেছি যদি ভালোভাবে আপনি কি করতে পারেন আপনি। আপনার শেয়ার করা আজকের কবিতা আবৃত্তিটাও আমার কাছে খুবই ভালো লাগলো।

 5 months ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আবৃত্তি করার। আবৃত্তি করতে খুবই ভালো লাগে।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া এখন আবহাওয়া খুবই ঠান্ডা রয়েছে। আমাদের এখানে গতকাল রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে আর সেজন্য সারাদিনের ওয়েদার খুব সুন্দর গিয়েছে। এমন আবহাওয়া থাকলে আমার কাছেও অনেক ভালো লাগে। সামনের রমজান হয়তো শীতের প্রায় শেষ থেকে শুরু হবে। তাহলে ভালোই হবে বহু বছর পর শীতের মধ্যে রোজা দেখতে পাবো। যাই হোক আমার কাছে কিন্তু একদমই মনে হয়নি যে আপনি ভালো কবিতা আবৃত্তি করতে পারেন না। আপনার মতো আমিও যখন কারো কবিতা আবৃত্তি শুনি তখন মুগ্ধ হয়ে শুনতে থাকি। আপনি আজ খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আবৃত্তি করার জন্য।

 5 months ago 

আহ এক মাস আগেও আবহাওয়া ঠান্ডা ছিলো। আর এখন গরম একদম সহ্য করার মতন না।

 6 months ago 

আমি আজ কারো রক্ত চাইতে আসিনি।কবিতা আবৃত্তিটি শুনে অনেক ভালো লাগলো ভাইয়া। এমন ধরনের কবিতা আবৃত্তি করলে শুনতে অনেক ভালো লাগে ।ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের মাঝে আবৃত্তি করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজ আমি কারো রক্ত চাইতে আসিনি কবিতাটি আমার খুবই পছন্দের একটি কবিতা।

 6 months ago 

নির্মলেন্দু গুণ অন্য মানসিকতার একটা কবি। তার কয়েকটা কবিতা আমার খুবই পছন্দের। তিনি এই কবিতা বঙ্গবন্ধু কে নিয়ে লিখেছেন। হয়তো তার প্রতি উৎস্বর্গ করে দিয়েছেন। আহ কবিতার কী সুন্দর ভাষা। দারুণ আবৃত্তি করেছেন কবিতা টা ভাই। আপনার প্রতিটা শব্দ উচ্চারণ স্পষ্ট ছিল। ধন্যবাদ আমাদের সাথে কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও তার অনেক গুলো কবিতা ভালো লাগে।

 6 months ago 

অনেক আগে থেকেই দেখছি কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি শেয়ার করে যাচ্ছে প্রতিনিয়ত। আর এই সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি যারা শেয়ার করে তাদের মাঝে আপনি একজন, খুবই চমৎকারভাবে নির্মলেন্দু গুণ এর সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন শুনে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটা আবৃতি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হুম ভাই আমাদের কমিউনিটির অনেকেই সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62020.79
ETH 2420.03
USDT 1.00
SBD 2.64