সন্ধ্যায় সূর্যাস্তের একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #21

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


bredge landscape.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 1800*2600 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটাতে ধুসর রঙ এর একটি আয়ত আঁকি। এটি আমার ব্রিজ এর অংশ।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর সেই লেয়ার এ মারকিউ টুল দিয়ে কালো রঙ এর কিছু লম্বা লাইন আঁকি। এগুলা আগের লেয়ার এ কাঠের মতন দেখাবে। মানে ব্রিজ এর কাঠ।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলে সেটির উপর ব্রিজ এর উপরের অংশ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন একটি লেয়ার বানাই। তারপর সেটির উপর লেসো টুল দিয়ে সমুদ্রের অংশ আঁকি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটার উপর লেসো টুল দিয়ে দুই সাইড এ পাহাড় এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার লেসো টুল দিয়ে সূর্য আঁকি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেটিকে ব্যাকগ্রাউন্ড এ রাখি। তারপর কমলা ও হলুদ রঙ এর গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার প্রথমে সূর্যের আলোর প্রতিফলন আঁকি সমুদ্রের পানিতে। তারপর নতুন লেয়ার খুলে সেটির উপর কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে গাছ ও পাখি এঁকে দেই। তারপর আকাশেও এক ঝাক পাখি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

bredge landscape.png

আমার তৈরি সূর্যাস্তের দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি আজকাল অনেক সুন্দর সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন যা সত্যিই অসাধারণ। বিশেষ করে এই দৃশ্যটা আমার কাছে অনেক ভালো লেগেছে। যদি এরকম একটি জায়গায় আমি যেতে পারতাম তাহলে খুব সুন্দর একটি সময় কাটাতে পারতাম। আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ডিজিটাল অঙ্কন গুলো আমার কাছে বেশ সুন্দর লাগে। এই অংকনটা অসাধারণ হয়েছে। দেখতে খুবই ভালো লাগছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আরো একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। সন্ধ্যার দৃশ্য আসলেই অনেক দেখতে আসলেই ভাল লাগে। আর আপনি সেই দৃশ্যটা কি খুবই সুন্দর করে অঙ্কন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে সন্ধ্যায় সূর্যাস্তের একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

সন্ধ্যায় সূর্যাস্তের সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই। আপনার ডিজিটাল চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে। চিত্রটিতে পাখিগুলোকে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই ।

সন্ধ্যায় সূর্যাস্তের একটি দৃশ্য অঙ্কনটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন যা আমার কাছে অনেক ভালো লাগে। চিত্রটিতি সূর্য এবং পাখির দৃশ্য দেখতে অনেক কিউট লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি সন্ধ্যার অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ডিজিটাল আর্ট গুলো আমি অনেক ভালবাসি বর্তমানে ডিজিটাল আর্ট আমাদের জন্য খুবই জরুরী। কেননা ডিজিটাল আর্ট এর মাধ্যমে আমরা খুব সহজে আমাদের মনের ভাব প্রকাশ করতে পারি ‌। আপনার দক্ষতা দেখে সত্যিই মুগ্ধ হয়েছি ভাই ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

সন্ধ্যায় সূর্যাস্তের একটি দৃশ্য অঙ্কন অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার অঙ্কন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি আপনার দক্ষতায় অনেক সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট গুলো শেয়ার করেন। সত্যি ভাইয়া আপনার দক্ষতার প্রশংসা করার ভাষা আমার নেই। তবে এতটুকু বলতে পারি আপনি খুবই দক্ষতার সাথে এই আর্ট করেন এবং সকলের মাঝে শেয়ার করেন। শুভকামনা রইল ভাইয়া। এভাবেই এগিয়ে যান এই প্রত্যাশা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া আপনার সন্ধ্যায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কনটি। আপনার আর্ট টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। স্টেপ বাই স্টেপ অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। সুন্দর একটি আর্ট অংকন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
আমি যখন অনেক ডলারের মালিক হবো আপনার এই অসাধারণ চিত্রগুলো আপনার কাছ থেকে চড়া দামে কিনে আমার রোমে লাগিয়ে রাখবো কারণ আপনার তৈরি করা প্রতিটি আর্ট আমার অনেক ভালো লাগে। ❣️✌️
 2 years ago 

আহ ভাই। শান্তি পেলাম আপনার কমেন্ট পড়ে। অনেক অনেক ধন্যবাদ ভাইজান।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74