ঠান্ডা লেগে অবস্থা খারাপ আমার।

in আমার বাংলা ব্লগ6 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



sad-3176411_1280.png

Image by Augusto Ordóñez from Pixabay

বাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। দিন কাল কেমন যাচ্ছে আপনাদের।আমার একদমই ভালো যাচ্ছেনা। ঠান্ডা লেগে অবস্থা খারাপ আমার। একদম ভিতরে ঠান্ডা বসে গিয়েছে। নিশ্বাস নিতেও কষ্ট হচ্ছে। ভেবেছিলাম পিসি ঠিক হয়েছে স্টিমিট এ একটিভ হবো। কিন্তু তা আর পারতেছি কই।



syringe-1884784_1280.jpg

Image by Arek Socha from Pixabay


আসলে সুস্থতা আমাদের জন্য সব থেকে বড় নেয়ামত। এটা একমাত্র অসুস্থ হলেই বুঝা যায়। সুস্থ থাকলে সব কিছু অনেক ভালো কাটে। প্রক্ষান্তরে অসুস্থ থাকলে সব কিছু কেমন খারাপ কাটে। যেটা আমি এখন হারে হারে বুঝতে পারতেছি। সামান্য ঠান্ডা লেগেই আজ আমার অবস্থা খারাপ। শরীর একদম ভেংগে পরেছে। এতোটা খারাপ অবস্থা হবে ভাবতেও পারিনি। শুরুটা হয় ৩-৪ দিন আগে। হঠাৎ নাক দিয়ে পানি পরা শুরু হলো। মানে হালকা ঠান্ডা লেগেছে এমন ভাব। যেহেতু শীত কাল আর আমার ডাস্ট এলার্জি রয়েছে তাই এটা স্বাভাবিক ভাবেই নিলাম। যে ২-১ দিন পর এমনিতেই ঠিক হয়ে যাবে। তো সকাল গড়িয়ে রাত হলো দেখলাম আমার অবস্থা আরো খারাপ এর দিকে। এক নাক বন্ধ। আর গলায় ও কেমন যেনো লাগতেছে। তাই আর দেড়ি না করে এলার্জির ওষুধ নিয়ে আসলাম। নরমালি আমার এই ওষুধ খেলেই ঠান্ডা সেরে যায়। কিন্তু পরদিন সকালে দেখলাম অবস্থার আরো অবনতি হলো। তাও সকালের দিকে একটু ভালো ছিলাম। তবে বিকেল হতে হতে অবস্থা আরো খারাপ হয়ে গেলো। হাচি সাথে কাশি তো আছেই। আর নাক একটা বন্ধ। খুবই অসহ্য লাগছিলো।

coronavirus-5267060_1280.jpg

Image by Mohamed Hassan from Pixabay

অফিসেও তেমন ভালো লাগছিলোনা। কেমন দুর্বল দুর্বল লাগছিলো শরীর। সুপারভাইজর তো আমারে দেখে বলেই ফেললেন ভাই আপনার এই অবস্থা কি করে হলো সকালেও তো ঠিক ছিলেন দেখলাম। পরে আমি বললাম ঠান্ডা লেগেছে ভাই। যাক এরপর কোনো মতে সেদিন ডিউটি করে বাসায় ফিরলাম। তো সেদিন রাতেও ওষুধ খেয়ে ঘুমাতে গেলাম। আগে গলায় খুব সুন্দর করে মাফলার পেচিয়ে ছিলাম যেনো কাশি না আসে রাতে। কিন্তু এমন ঠান্ডাই লাগলো আমার ঠিক মতন ঘুমাতেও পারলাম না আমি। সারারাত প্রায় জেগে জেগে কাটিয়েছিলাম আমি। পরদিন সকালে আমার অবস্থা আরো খারাপ হয়ে গেলো। গলার অবস্থা খুবই বাজে। কথা কেমন ফেটে ফেটে আসতেছিলো। তো সেদিনও অফিস গেলাম। মানে গতকাল আরকি। সন্ধ্যায়ই বাসায় চলে আসি আগে আগে ছুটি নিয়ে। এরপর কতো ট্রিটমেন্ট চল্লো। আদার রস মধু এসব মিক্স করে খেলাম। আবার পানি গরম করেও খেলাম।

alien-41619_1280.png

Image by Clker-Free-Vector-Images from Pixabay

আজ সকালে তো ভালো ভাবে নিশ্বাস ও নিতে পারছিলাম না। খুবই কষ্ট হচ্ছিলো। এভাবেই সারাদিন কাটে আমার। সকালে ঘুম থেকে উঠি ১১ টার দিকে। এরপরও শুয়ে থাকি কিছুক্ষন। সকালের খাবার খেয়ে আবারো শুয়ে কাটাই। দুপুরে গোসল করে খাওয়া দাওয়া শেষ করলাম। এরপর শুয়ে ফোনে একটা মুভি দেখলাম। এরপর দিলাম যে এক ঘুম। একদম রাত ৮ টার দিকে ঘুম থেকে উঠে রাতের খাবার শেষ করলাম।। বেশিক্ষন ঘুমিয়ে এখন আমার মাথা ব্যাথা করছে। তাই ভাবলাম একটু স্টিমিটে ঢুকে একটা পোস্ট করি। এইতো এভাবেই কেটে যাচ্ছে আমার অসুস্থতা।


তো আজ এই পর্যন্তই। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেননা। ভালো থাকবেন সবাই। আবার দেখা হবে নতুন এক পোস্ট এ।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

হ্যাঁ সকালে যখন কল করলাম তখনই মনে হল বেশ অনেক ঠান্ডা লেগেছে, যাই হোক নতুন বছর এরকম অসুস্থতা দিয়ে শুরু হচ্ছে এটা কষ্টকর, দোয়া করি তাড়াতাড়ি সুস্থতা দান করুক সৃষ্টিকর্তা।

 6 months ago 

হ্যা বাজে ভাবে ঠান্ডা লেগেছিলো বন্ধু। দম নিতে পারছিলাম না।

 6 months ago 

বর্তমান যে আবহাওয়া তাতে করে মানুষ ঠান্ডা কাশিতে নাজেহাল। প্রতি ঘরে ঘরে সবারই ঠান্ডা লেগে গেছে। আসলে ঠান্ডা লাগলে শরীর ভীষণ দূর্বল হয়ে যায়।কিচ্ছু ভালো লাগে না।আদার রস,মধু খেয়ে ভালো করেছেন উপকার পাবেন তবে আপনাকে মেডিসিন খেতে হবে।আপনার দ্রুত সুস্থতা কামনা করছি।ধন্যবাদ।

 6 months ago 

হ্যা আপু৷ আসলে শীতকাল আসাতে এমন হয়েছে৷

 6 months ago 

ভাইয়া আপনার অসুস্থতার কথা শুনে অনেক খারাপ লাগলো। আসলে সমস্যা যখন জীবনে শুরু হয় তখন একটার পর একটা সমস্যা লেগেই থাকে। এই সময় কম বেশি সবাই অসুস্থ হয়ে পড়ছে। যাই হোক এখন যেহেতু পিসি ঠিক হয়েছে আশা করছি আবারও নিয়মিত আমাদের মাঝে কাজ করবেন। আর আপনার দ্রুত সুস্থতা কামনা করছি ভাইয়া।

 6 months ago 

জ্বি আপু চেষ্টা করছি দ্রুতো একটিভ হওয়ার।

 6 months ago 

বর্তমানে সুস্থ থাকাটা আসলে চ্যালেঞ্জিং বিষয়। বেশিরভাগ মানুষই একটা না একটা অসুস্থতায় ভুগছে। সর্দি কাশি জ্বর এগুলো তো একদম নিত্যদিনের সঙ্গী হয়ে গেছে। আপনার অসুস্থতার কথা শুনে খুব খারাপ লাগলো ভাই। তবে আধা মধু সাথে কিন্তু লেবু দিতে হবে। আর এই তিনটা থেকে দু চামচ করে মিক্স করলেই তাতেই ভালো একটি ফলন পাবেন আশা করছি। আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন এই কামনা করি।

 6 months ago 

জ্বি ভাই৷ আবহাওয়া পরিবর্তন হওয়াতে সবাই মোটামুটি অসুস্থতায় ভুগতেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43