টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষ্যে তার ছবির অয়েল পেইন্টিং মেনিপুলেশন

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। আজ আমাদের টিনটিন বাবুর জন্মদিন। প্রথমে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। দোয়া করি সে যেন অনেক বড় হয়। জীবনে অনেক উন্নতি করতে পারে। তিন দিন বাবু তো আমাদের থেকে অনেক দূরে থাকে তাই ভাবলাম একটি অয়েল পেইন্টিং বানিয়ে গিফট করি। অয়েল পেইন্টিং আমি নিজে আঁকি নাই। দাদার পোস্ট থেকে একটি ছবি নিয়ে ফটোশপ দিয়ে ম্যানিপুলেট করেছি। ছবিটি নিয়েছি দাদার এই পোস্ট থেকে।


শুভ জন্মদিন.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে টিনটিন বাবুর ডাউনলোড করা ছবিটি ইমপোর্ট করে নেই। তারপর ইমেজ সাইজ সেটিংস থেকে রেজুলেশন ৩০০ করে দেই।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি সিলেকশন টুলের মাধ্যমে টিনটিন বাবুর ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার ছবির ব্যাকগ্রাউন্ড একটি সলিড কালার যুক্ত করি তারপর ছবির কালার গ্রেডিং একটু ঠিক করে নেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ছবির ক্লিয়ারিটি বৃদ্ধির জন্য শার্পেন ফিল্টার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ডিফিউজ ফিল্টার যুক্ত করি মোট ৮ বার। এতে করে ছবিতে অয়েল পেইন্টিং ভাব আসবে। তারপর ওই লেয়ার এর আরো ২ টা কপি করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার প্রথম লেয়ার সিলেক্ট করে ফিল্টার গ্যালারি হতে কাট আউট ফিল্টার সিলেক্ট করে এর প্রপার্টিজ পালটিয়ে যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
একই কাজ উপরের লেয়ার এ ও করি। তারপর অপাসিটি কমিয়ে দেই। তারপর আবার ঐ লেয়ার এ আন শারপেন ফিল্টার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার সব চেয়ে উপরের লেয়ার একই ফিল্টার ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কালার কারেকশন করি। তারপর ব্যাকগ্রাউন্ড কালার পরিবর্তন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার সেই ছবিটি ক্যানভা তে নিয়ে জন্মদিন এর শুভেচ্ছা মেসেজ লিখে দেই। আমার ছবি প্রস্তুত।

images (17).jpeg

final art.png

tin tin special.png



শুভ জন্মদিন.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

খুব ভালো গিফট তৈরি করেছেন টিনটিনের জন্য। টিনটিনের এই ছবিটি আমিও দাদার পোস্টে দেখেছি। যাইহোক এভাবে আমি আর্ট করতে পারি না। তবে আপনার পোস্টটি দেখে বেশ ভালো লাগছে।

 2 years ago 

আগে থেকে খুব একটা প্ল্যান ছিলোনা। তবে ভাবলাম কিছু একটা করতে পারলে নিজের কাছে খুবই ভালো লাগবে। তাই এঁকে ফেলা।


CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @yousafharoonkhan

 2 years ago 

thanks a lot brother for supporting me.

 2 years ago 

প্রথমে টিনটিন বাবুকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। শুভ জন্মদিন টিনটিন। টিনটিন বাবুর জন্মদিনে দারুন একটি আর্ট করেছেন ভাইয়া। এটি দেখলে টিনটিন অনেক খুশি হবে। এছাড়া আপনার আর্টটি সত্যি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে তো দারুন লেগেছে।

 2 years ago 

হ্যা আপু। টিনটিন বাবু যদি খুশি হয় তাহলেই আমি ধন্য। দোয়া করবেন।

 2 years ago 

টিনটিন বাবুর ছবিতে অয়েল পেইন্টিং এত সুন্দরভাবে করেছেন যা আসলেই প্রশংসার দাবি রাখে আর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে ছবি সহ বর্ণনা করেছেন যা পড়ে সম্পুর্ন পোস্ট সম্পর্কে ধারণা পেয়েছি।

 2 years ago 

আসলে টিনটিন বাবু খুবই কিউট। তাই সেই ছবি থেকে অয়েল পেইন্টিং করায় সুন্দর হয়েছে।

 2 years ago 

প্রথমেই বাবায়ের জন্মদিনের শুভেচ্ছা।অসাধারন ইউনিক একটি অংকন আপনি করেছেন ভাই আমার কাছে খুবই দারুন লেগেছে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল।

 2 years ago 

গুছিয়ে উপস্থাপন করার মানে হচ্ছে সুন্দর করে যেনো সবাই উপভোগ করতে পারে সেই ব্যবস্থা করা।

 2 years ago 

উপহার টি দারুন হয়েছে ভাইয়া। টিনটিন বাবুকে জন্মদিনে শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো। সবমিলিয়ে আর্টটি চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম আপনাকেও শুভেচ্ছা ভাই।

 2 years ago 

ফটোশপের এই কাজগুলো দারুণ লাগে আমার কাছে, প্রথমবার যখন প্রাকটিস করেছিলাম, তখন এইভাবে সকলের ফটোকে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম বার বার, আমার কাছে ভিষণ লাগে এটি। ধন্যবাদ আপনিও সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

হ্যা ভাইয়া একদম ঠিক বলেছেন। আমি এই কাজটি সবে শিখেছি তাও আমার বন্ধুর কাছ থেকে অনুপ্রাণিত হয়ে। আর আমার করা প্রথম কাজ টিনটিন বাবুরই।

 2 years ago 

প্রথমে স্নেহের টিনটিন বাবুর প্রতি অনেক অনেক ভালোবাসা রইলো জন্মদিনের শুভেচ্ছা - শুভ জন্মদিন।

টিনটিন বাবুকে দেখতে বেশ সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর করে টিনটিন বাবুর ছবি ডিজাইন করেছেন। অনেক দুর্দান্ত লাগছে আমাদের টিনটিন বাবুকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64058.80
ETH 3150.15
USDT 1.00
SBD 3.99