আমাদের লাজুক খ্যাঁক এর বান্ধবী || ডিজিটাল আর্ট #72

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আজকের আর্ট এর কনসেপ্ট নিয়েছি পিন্টারেস্ট থেকে। এটি হবে লাজুক খ্যাঁক এর বান্ধবী।


cat cute.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি একটি লেয়ার খুলে নেই। তারপর সেই লেয়ার এ শেয়ালনির মাথা এঁকে দেই। এক্ষেত্রে আমি পেন টুল ব্যবহার করি। আর ব্রাশ সাইজ রাখি ৭ পিক্সেল। লিগাসি ব্রাশ ব্যবহার করেছি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে এক পাশের চোখ এঁকে ফেলি। তারপর সেটা কপি করে আরেকটি চোখ তৈরি করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার শেয়ালনির ব্রু ও নাক এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার শেয়ালনির কান ও মাথায় কিছু চুল এঁকে দেই। এক্ষেত্রে চুল ও ব্রু আমি আমার মতন করে করি যেনো ইউনিক হয়।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার শেয়ালনির বডি এঁকে ফেলি। সেই সাথে সামনের দুই পা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার শেয়ালনির শরীর এ একটু ডিজাইন সহ পেছনের পা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার শেয়ালনির লেজ অঙ্কন করে আমার ড্রইং এর কাজ শেষ। এবার রঙ করার পালা।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পেইন্ট বাকেট টুল ব্যবহার করে প্রথমে শেয়ালনির শরির ও লেজ এর অংশ রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার সম্পূর্ণ ড্রইং রঙ করা শেষ করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

cat cute.png

লাজুক খ্যাক এর বান্ধবী।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন। সত্যিই আপনার ডিজিটাল অংকন দেখতে খুবই ভালো লাগলো। আপনার লাজুক খ্যাঁকের বান্ধবী চিত্রাংকন করেছেন, হাহাহা।দেখে সত্যিই ভালো লেগেছে।

 2 years ago 

হুম আমাদের লাজুক খ্যাক এর বান্ধবী সে।

 2 years ago 

এতদিন লাজুক খ্যাক দেখেছি। এখন লাজুক খ্যাক এর বান্ধবীকে দেখলাম। খুবই মিষ্টি একটি বান্ধবী। এত সুন্দর ভাবে আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে লাজুক খ্যাক এর বান্ধবী' আকলেন দেখে অবাক হয়ে গেলাম। আপনার আইডিয়া বেশ ভালো সব মিলিয়ে অসাধারণ হয়েছে।

 2 years ago 

হুম। আর কতো দিন সিংগেল থাকবে সে?।

 2 years ago 

বাবা রে বান্ধবী ও একে ফেলছে লাজুক খ্যাঁক এর।ভাই আপনার বান্ধবী টা দেখবো কবে।যাই হোক ভালো ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বান্ধবী হয়ে গেলেই দেখাবো আপু।

 2 years ago 

ভাই আপনি হাসাইলেন শিয়াল পন্ডিতের বান্ধবী ডিজিটাল অংকন এর মাধ্যমে তুলে ধরলেন। সত্যিই চমৎকার কিছু উপহার দিলেন আমাদের মাঝে। যেটা দেখে অনেক খুশি হয়েছি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হুম পন্ডিট মশাই আর কয়দিন ই বা একা থাকবে বলেন।।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আমি দেখি ভিন্ন রকম একটি চিত্র অঙ্কন করেছেন। লাজুক খ্যাক এর বান্ধবী। খুব মজার চরিত্র অঙ্কন করেছেন ভাই আপনি। দেখে অনেক ভালো লাগলো। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লা অনেক ভাল ছিল। ধন্যবাদ ভাই আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব কিছুই আপনাদের মুখে হাসি ফোটানোর জন্য ভাইয়া।

 2 years ago 

লাজুক খ্যঁকের বান্ধবী দেখে
ভরে গেল মন,,
অবশেষে লাজুক পেল
প্রিয় আপন জন।

ডিজিটাল আর্টে তোমার
কোন হয়না তুলনা,
প্রিয় ভাইয়া কখনো তুমি
মোদের ভুলনা।
♥♥

 2 years ago 

বাহ কবিতায় কবিতায় কমেন্ট। পড়ে প্রান জুরিয়ে গেলো আপু। ধন্যবাদ অনেক।

 2 years ago 

দেখে প্রথমে কিছুক্ষণ হাসলাম হা হা। সত্যি নিংসঙ্গ জীবন পার করা অনেক কঠিন। সেদিক থেকে দেখতে গেলে আমাদের লাজুক খ‍্যাকের একটা বান্ধুবীর ব‍্যবস্থা করা দরকার। কারণ সে অনেক লাজুক কাউকেই কিছু বলবে না। চমৎকার হয়েছে ভাই। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

হেহে আপনাকে হাসাতে পেরে আমি আনন্দিত ভাই।

 2 years ago 

খুবই চমৎকার একটি লাজুক শিয়ালের বান্ধবীর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম খুবই দক্ষ তার সঙ্গে আপনাকে অঙ্কন করেছেন তবে টাইটেল পড়ে খুবই হাসি পেয়েছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে লাজুক শিয়াল অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের হাসাতে পেরেই তো আমার আনন্দ ভাই। দোয়া করবেন।

 2 years ago 

বান্ধবির সাথে বন্ধুর ছবি দিলে মন্দ হতোনা😁😁।
খুবই সুন্দর হয়েছে ভাইয়া💙আপনার এর আগেরটাও ভালো ছিল।শুভ কামনা রইলো 💜

 2 years ago 

ভালো করহা বলেছেন। এল সাথে দুজন কে আঁকতে হবে একদিন।

 2 years ago 

লাজুক খ্যাকের বান্ধবীকে আপনি কোথায় খুঁজে পেলেন তাই আমি চিন্তা করতেছি ভাইয়া।🤣 তবে আপনার করা ডিজিটাল আর্ট এর মাধ্যমে তার বান্ধবীর চিত্রটি খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর চিত্র আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আরে ডিজিটাল যুগে খুজতে কষ্ট হয়নাকি। শুধু খালি আমার টাই পেলাম না আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88