৭ টি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম #26 || শখের ফটোগ্রাফি

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।


IMG_20230519_070924.jpg



সবাইকে শুভেচ্ছা। কি অবস্থা সবার। কেমন আছেন সবাই। শুক্রবার যেনো আমার উপর ধকল বেশি যায়। বৃহস্পতিবার অফিস থেকে সন্ধায় চলে যাই ভার্সিটি। এরপর বাসায় ফিরতে ফিরতে বেজে যায় অনেকটা সময়। রাতে এসে পরের দিনের এসাইনমেন্ট থাকলে করতে হয়। মানে প্যারার উপর প্যারা আরকি। এরপর পরের দিন সকালে আরো ভোরে উঠতে হয়। উঠেই প্রস্তুত হয়ে দৌড় মারতে হয় ভার্সিটির জন্য। কারণ সকাল ৭ টা ৩০ মিনিট থেকে ভার্সিটির ক্লাস শুরু। আজ তো ভার্সিটি আসতে আসতে পোস্ট লিখলাম। যাক আজ অনেক দিন পর আপনাদের মাঝে রেনডম ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। আশা করি সবাই ছবি গুলো উপভোগ করবেন অনেক।


#১

IMG_20230513_082113.jpg

Location

প্রথমেই নয়নতারা ফুলের ছবি দিয়ে শুরু করলাম। আমার কাছে নয়নতারা ফুলের ছবি গুলো তুলতে ভালো লাগে খুব। খেয়াল করলে দেখবেন আমার বেশির ভাগ ফটোগ্রাফিতে এই নয়ন্তারা ফুল থাকেই থাকে। আসলে এর সৌন্দর্যে মুগ্ধ না হয়ে পারা যায়না। আমার ক্যামেরাতে কতটা সৌন্দর্য দেখতে পাচ্ছেন জানিনা। তবে বাস্তবে অনেক সুন্দর লাগছিলো। আরসব সময় লাগেও।


#২

IMG_20230513_081939.jpg

Location

আজকের দ্বিতীয় ছবিটি হচ্ছে রেল লাইনের। এখানে যে পাকা খাস গুলো দেখতেছেন এগুলো একটা সময় সবুজ ছিল। কয়দিন কি যে গরম পরেছে এটা আপনারা সবাই জানেন। এর কারণে ঘাসগুলো পেকে হলুদ হয়ে যায়। তবে এখন রেললাইনের সাথে ভালই মানাচ্ছে দেখতে অনেকটা সুন্দর দেখাচ্ছে। যা আপনারা ছবি দেখেই বুঝতে পেরেছেন। আমার প্রতিদিন এদিক দিয়ে আসা যাওয়া হয় তবে ছবি খুব একটা তোলা হয় না আজ তুলেই ফেললাম।


#৩

IMG_20230513_082143.jpg

Location

এমন সবুজ পাতার গুচ্ছে হারিয়ে যেতে মন চায় সব সময়। যদি প্রজাপতি হতে পারতাম তাহলে হয়তো তাই করতাম। উড়ে বেড়াতাম পাতা গুলোর কাছে দিয়ে। আর না হয় বসেই থাকতাম। তখন তো সবুজ আরো বেশি কাছে মনে হতো। আলাদা একটা শান্তি কাজ করতো। আর করবেই না কেনো। বৃষ্টি হলে যে প্রকৃতি সবুজ এর খেলায় মেতে উঠে। তখন আমারো মন চায় ক্যামেরা নিয়ে এই খেলায় যুক্ত হতে। আমি করিও তাই।


#৪

IMG_20230513_082238.jpg

Location

এই গাছটা সম্পর্কে আমি একটু কনফিউজড বলা চলে। এর সঠিক নামটা জানা নাই আমার। দেখতে কেমন আনারস আকৃতির। মানে আসলেই৷ এই গাছ দেখলে আমার আনারস এর কথাই মনে পরে। যদিও গাছ গুলো আদতে এমন থাকেনা৷ তবে এখানকার দায়িত্বে যারা থাকে তারাই পাতা গুলো ছাটাই করে সব ঠিক করে নেয়।


#৫

IMG_20230512_173247.jpg

Location

এই ছবিটি প্রায় নয় তালা থেকে তোলা ঢাকা শহরে ছাদ থেকে ছবি তুলতে ভালোই লাগে। অনেক সুন্দর একটা ভিউ পাওয়া যায়। সেদিন গিয়েছিলাম আমাদের ফুফুদের বাসায়। তাদের নতুন বাসা ভিজিট করতে। চারিদিক খুব সুন্দর লাগছে তাই ভাবলাম কয়েকটা ছবি তুলে ফেলি। যেগুলো আপনাদের সাথে পরে শেয়ার করা যাবে। আমি অনেকগুলো ছবি তুলেছিলাম তার মধ্যে একটা শেয়ার করলাম আমার কাছে ভালো লেগেছিল সূর্য থাকাতে।


#৬

IMG_20230513_081927.jpg

Location

এটি রেল লাইনের পাথরের ছবি এর আগে যে ছবি দিয়েছিলাম সেটাতো পাথর ছিল তবে হলুদ ঘাসের কারণে পাথরগুলো বোঝা যায়নি অতটা। তবে এই ছবিতে খুব ভালো হয়েছে। রেল লাইনের পাথরগুলোর ছবি আমার কাছে খুব ভালো লাগে। আপনাদের কাছে কেমন লাগে আমি জানিনা।


#৭

IMG_20230401_082838.jpg

Location

এমন পরিষ্কার আকাশে দেখতে কার না ভালো লাগে আমার কাছে তো অসাধারণ লাগে এরকম পরিষ্কার নীল আকাশ খুব কমই দেখা যায় সাথে এমন সাদা সাদা মেঘ। সব মিলিয়ে দারুন এক পরিবেশ।



ক্যামেরা পরিচিতি
ক্যামেরাOneplus 7t
মোডওয়াইড
ফটোগ্রাফি এরিয়াঢাকা


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

পরিশ্রম করলে ফলাফল একদিন পাবেন ভাইয়া। আর আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

দোয়া করবেন আপু। যেনো এই পরিশ্রম এর ফল সুন্দর ভাবে পাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে খোলা আকাশের ফটোগ্রাফি এবং নয়ন তারা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

হুম ভাই। আকাশ এর ফটোগ্রাফিটি ব্যাক্তিগত ভাবে আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে।

 last year 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। সাতটি ফটোগ্রাফি নিয়ে করা একটি বেস্ট অ্যালবাম আমার কাছে ভীষণ ভালো লেগেছে দেখতে। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি তো একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে বিশেষ করে ১ এবং ৫ নাম্বার ফোটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে দেখতে। বর্ণনা সহকারে তুলে ধরেছেন দেখে আরো বেশি ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে প্রসংসা করার জন্য। আপনাদের প্রশংসা শুনতে ভালো লাগে অনেক।

 last year 

খুবই ব্যস্ততার মধ্যে দিন কাটছে আপনার অফিস থেকে এসে আবার ভার্সিটি। যাইহোক এখন পরিশ্রম করছেন এক সময় এর সফলতা নিশ্চয়ই দেখবেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার সবসময় ভালো লাগে। অনেক নিখুঁতভাবে ফটোগ্রাফিগুলো করেন। আজকে আপনার রেল লাইনের ফটোগ্রাফি এবং আকাশের ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last year 

হ্যা আপু। আসলেই খুব ব্যস্ততায় যায় আমার দিন গুলো।

 last year 

আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। এত ব্যস্ততা থাকা সত্ত্বেও এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 last year 

ফটোগ্রাফিটা সখের বসে করি। সবটা দিয়েই চেস্টা থাকে সুন্দর ভাবে করার।

 last year 

আরে বাহ্ খুবই সুন্দর ফটোগ্রাফি ছিল তো
আমি তো আপনার ফটোগ্রাফি গুলো দেখে একেবারেই মুগ্ধ। আসলে এভাবে ফটোগ্রাফি করলে কিন্তু খুবই সুন্দর ভাবে ফুটে উঠে দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে যেহেতু সকাল ৭:৩০ থেকে আপনার ভার্সিটির ক্লাস শুরু তাই অনেক ভোরবেলায় উঠে কাজ করতে হয় আপনাকে। প্যারার উপর প্যারা থাকে বুঝতে পারছি। এরকম ব্যস্ততার মাঝেও আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির প্রশংসা তো অবশ্যই করতে হচ্ছে।

 last year 

জ্বি আপু। শুক্রবারে একটু বেশি কষ্ট হয় আমার।

 last year 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন ‌ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ফটোগ্রাফি করতে সত্যি আপনার অনেক দক্ষতা আছে । ধন্যবাদ আপনাকে সাতটি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

শখ থেকে একটু চেষ্টা করি আপু। এই আরকি।

 last year 

আপনি ব্যস্ততার মাঝেও অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো আমার আকাশের ফটোগ্রাফিটি। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আসলে ভাই হাজার ব্যস্ততা থাকলেও প্রাণের এবিবিকে ছাড়া থাকা কষ্টের।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55