চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #18

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


evening moon.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। (এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগিন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করি। তারপর সেটায় নীল ও গাঢ় নীল এর একটি গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি। যদিও এটি আমি পরে পরিবর্তন করে দিবো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর লেসো টুল দিয়ে সেই লেয়ার এ গ্রাউন্ড এর লেয়ার এঁকে ফেলি। সেটিকে গাঢ় খয়েরি রঙ দিয়ে ফিল করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে গ্রাউন্ড এর আরো কিছু লেয়ার এঁকে ফেলি। তারপর সেটাকে একটি থেকে অন্যটি লাইট কালার করি। এতে এগুলো আলাদা আলাদা বুঝা যাবে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটার উপর লেসো টুল দিয়ে আমার মাউন্টেইন এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি আগের সেই গ্র্যাডিয়েন্ট লেয়ার টি কেটে দিয়ে একটু নতুন লেয়ার খুলি। সেটিকে খয়েরি রঙ এর স্যাচুরেশন বৃদ্ধি করে সেই রঙ দিয়ে ফিল করি। ওটাকে আকাশ মনে হবে। চাঁদনী রাতের আকাশ।


অঙ্কনের ধাপ-৭

8.png
নতুন একটি লেয়ার এ মারকিউ টুল ব্যবহার করে চাঁদ আঁকি। তারপর লেয়ার মাস্ক ব্যবহার করে সেটাকে অর্ধেক চাঁদ আঁকি। তারপর সেই অর্ধেক চাঁদের লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি। এতে গ্লো দেখাবে চাঁদের।


অঙ্কনের ধাপ-৮

9.png
এবার কাস্টম ব্রাশ টুল দিয়ে বিভিন্ন রকম এর গাছ এঁকে দেই। গ্রাউন্ড এর লেয়ার গুলো তে ছোট ছোট পাইন গাছ আঁকি।


অঙ্কনের ধাপ-৯

10.png
এবার প্রথমে আমি মাউনটেইন এর এক পাশ একটু চাঁদের আলোতে উজ্জ্বল এমন টা আঁকি। তারপর অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদ এর গ্লো অনেক বৃদ্ধি করি। সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

evening moon.png

আমার তৈরি চাঁদনী রাতের ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ভাই আপনার করা ডিজিটাল আর্টটি আমার কাছে খুবই ভালো লাগলো। ইদানিং দেখছি ডিজিটাল আর্ট করার একটা ট্রেন্ড দাঁড়িয়ে গেছে। আমি ব্যক্তিগতভাবে ডিজিটাল আর্ট মোটেই পছন্দ করি না। হাতে করা পেইন্টিং আমার কাছে বেশি ভালো লাগে। আপনার করা দৃশ্যটি সত্যি অনেক ভালো ছিল তাই মন্তব্য করলাম। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

পাহাড় এবং পাহাড়ি গাছপালার চাঁদনী রাতের দারুন একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপনার ডিজিটাল আর্ট এর মাধ্যমে সত্যিই আপনার চিত্রগুলো দেখে বারবারই আমি মুগ্ধ হয়ে যাচ্ছি

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চাঁদনী রাতের ল্যান্ডস্ক্যাপ অসাধারণ সুন্দর ছিল। আপনি দিন দিন অনেক চমৎকার অংকন করছেন। অঙ্কনে আপনার হাত মোটামুটি পাকাপোক্ত হয়ে গেছে।
এভাবেই এগিয়ে যাবেন সামনের দিনগুলো তো অনেক দোয়া রইল। ❣️

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য৷

 2 years ago 

আসলে এ কাজগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। চাঁদনী রাতের দৃশ্য অংকন
আসলে ডিজিটাল আর্ট আমার খুবই ভাল লাগে। আপনি অনেক সময় নিয়ে কাজটি করেছেন। নিজের দক্ষতার বিকাশ ঘটিয়েছেন। বেশ ভাল লাগল। আমিও শিখতে চাই। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আমরা আরো চাই আপনার দক্ষতার বিকাশ ঘটুক। সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট নিয়ে হাজির হবেন😌😊

 2 years ago 

শিখতে পারেন ভাই। কাজে দিবে।

 2 years ago 

চাঁদনী রাতের ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্টটি দারুণ হয়েছে ভাইয়া। খুবই নিখুঁত ভাবে পুরো আর্টটি আপনি সম্পন্ন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল দৃশ্য খুব ভালো হয়।আমি মনে হয় এর আগেও বলেছি।আজকের দৃশ্যটাও বেশ সুন্দর হয়েছে।চাঁদনী রাতের বেশ চমৎকার।কালার গুলোও ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদনী রাতএর দৃশ্যটি অনেক সুন্দর লাগতেছে। আপনার ডিজিটাল চিত্রগুলো বরাবরে অনেক সুন্দর হয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর করে একটি চাঁদনী রাতের দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পাহাড়ের ওপাশে চাঁদটি দেখতে অসম্ভব সুন্দর লাগতাছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি দৃশ্য চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

উফ অসাধারণ একটি ডিজিটাল আর্ট দেখলাম। চাঁদের মিষ্টি জোছনায় আলোকিত হয়েছে পাহাড় কি যে ভালো লাগছে বলে বুঝানোর মতো না। সত্যিই ভাই আপনার এই ডিজিটাল আর্ট গুলো প্রশংসার যোগ্য। এভাবেই এগিয়ে চলুন অদম্য গতিতে অনেক অনেক ভালোবাসা রইলো প্রিয় ভাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাই আপনার মন্তব্যের জন্য ম

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই সুন্দর একটি পাহাড়ি এলাকার রাতের দৃশ্য অংকন করেছেন ভাইয়া। পাহাড় এবং চাঁদ একসাথে অনেক সুন্দর লাগছে। দৃশ্যটি অংকন করার প্রত্যেকটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চাঁদনী রাতের চাঁদটা এত সুন্দর করে আলো ছড়াচ্ছে তা আপনার ডিজিটাল আর্টে প্রকাশ পাচ্ছে। খুবই সুন্দর একটি মুহূর্তের ছবি আর্ট করেছেন। এরকম চাঁদনী রাতের আলো দেখার জন্য সারারাত ঘরের বাইরে বসে কাটালেও আফসোস লাগবেনা। আপনার তৈরি চাঁদনী রাতের আলো ডিজিটাল আর্ট দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি চাঁদনী রাতের আলো ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74