৭ টি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম #13|| ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।


20220927_184822-COLLAGE.jpg



সবাইকে শুভেচ্ছা। কি অবস্থা সবার। কেমন আছেন সবাই। আমি ভালো আছি অনেক। তবে আজকের আবহাওয়াটাকে কি বলবো আমি বুঝে পাচ্ছি না। গরমও লাগে আবার মাঝে মধ্যে ঠান্ডা ও লাগে। নাতিশীতোষ্ণ আবহাওয়া। তো যাই হোক আজ আপনাদের মাঝে কিছু রেনডম ছবি নিয়ে হাজির হলাম আশা করি আপনাদের খুব ভালো লাগবে।


#১

IMG_20220923_101431.jpg

Location

এটি আমার তোলা সেরা একটি ছবি বলা যায়। সেদিন ক্যাম্পাসের দিকে যাওয়ার সময় এই ছবি তুলেছিলাম। ছবি তোলার সময় এই ফুলটিতে ফোকাস রেখে লাইট কমিয়ে দিয়েছিলাম তাই ছবিটি সুন্দর হয়েছে। বাংলাদেশের এই ফুলটির নাম নয়নতারা বা এই নামেই পরিচিত। তবে অন্য নামও রয়েছে যদিও সেটা আজকে মনে করতে পারছি না, কিন্তু এর আগে আমি কয়েকবার আমার অন্যান্য পোস্টে বর্ণনা দিয়েছিলাম।


#২

IMG_20220923_160659__01.jpg

Location

ছুটি তুলেছিলাম ভরা বৃষ্টি সময়। সেদিন যে কি একটা ঘটনা ঘটেছে আমার সাথে শুনলে হাসবেন। আমি আমার বাসার দিকে ব্যাক করছিলাম উত্তরা থেকে। তো আমার নামার কথা খিলক্ষেত। কিন্তু বৃষ্টির জন্য আমি কিছু দেখতে না পেয়ে খিলক্ষেত থেকে আরো প্রায় দেড় কিলোমিটার আগে লা মেরিডিয়েন হোটেলের সামনে নেমে যাই। নেমেই তো সেখানে আটকা পড়ে গেলাম। তখন ভাবলাম কি আর করার আটকা যেহেতু পড়েছি কিছু ছবি তুলি।


#৩

IMG_20220923_101217.jpg

Location

এটি আমাদের এখানে রেললাইনের ছবি। এই লাইনগুলো দিয়েই সারা বাংলাদেশ থেকে ঢাকায় ট্রেন আসে এবং ঢাকা থেকে সারা বাংলাদেশের ট্রেন যায়। তবে সারা বাংলাদেশ বললে ভুল হবে। মোট কথা হচ্ছে ঢাকা থেকে সকল ট্রেনে যায় তবে সকল ট্রেন বলতে আবার সকল ট্রেন না এক্ষেত্রে আমাদের চাঁদপুরের কিন্তু কোন ট্রেন নাই ঢাকা থেকে।অপরদিকে চাঁদপুর থেকে আবার সিলেট বা চট্টগ্রামের ট্রেন আছে।


#৪

IMG_20220923_101318.jpg

Location

ঢাকা ময়মনসিংহ হাইওয়ের রোডের পাশেই। ফুটপাতগুলো খুব সুন্দরভাবে সাজানো। বিভিন্ন রকম ফুলের গাছ দিয়ে পরিপূর্ণ। অন্যান্য দিনগুলোতে এগুলো ধুলাবালি দিয়ে ঢাকা থাকে। তবে কোনদিন যদি বৃষ্টি হয়, এদের আসল সৌন্দর্য বেরিয়ে আসে তখন দেখতে অনেক চমৎকার লাগে।


#৫

IMG_20220923_101504.jpg

https://w3w.co/shortens.enormous.appendix

রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল তখন দেখলাম এই ডিজিটাল বোর্ডে লেখা যে, বেপরোয়া গতিতে গাড়ি চালাবেন না। আসলে বেপরোয়া গতিতে গাড়ি চালালে শুধু যে নিজের ক্ষতি তা না আপনার ফ্যামিলির কিন্তু ক্ষতি হয়। আপনি যদি আপনার ফ্যামিলির একমাত্র উপার্জন ক্ষম ব্যক্তি হন তাহলে একবার চিন্তা করুন বেপরোয়া গতিতে গাড়ি চালালে আপনার পরিবারের কি অবস্থা হবে।


#৬

IMG_20220923_101112.jpg

Location

এটা কি আমরা মালগাড়ি বলে চিনি। রেললাইন দিয়ে চলার সময় ছবিটি তুলেছিলাম। ছোটবেলায় আমরা যখন সিগনালে দাঁড়িয়ে থাকতাম মানে রেল ক্রসিং এর সিগনালে তখন আমরা এর ডাব্বা গুলো গুনতান। কে কত গুনে শেষ করতে পারে বন্ধুদের সাথে পাল্লা লাগতাম।


#৭

IMG_20220923_101331.jpg

Location

এটি পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রশিক্ষণের একটি সেন্টার ছিল। ছবিতে হয়তো ছোট দেখা যাচ্ছে। তবে এটি বিশাল বড় জায়গা জুড়ে। মাঝে মাঝে দেখতে ভালোই লাগে বড় বড় বিল্ডিং গুলোকে। এই পাড় পর্যন্ত ছায়া পাওয়া যায় যখন সূর্য ওই দিকে থাকে।



ক্যামেরা পরিচিতি
ক্যামেরাOneplus 7t
মোডওয়াইড
ফটোগ্রাফি এরিয়াঢাকা


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

সাতটি ফটোগ্রাফি তোলা বেশ চমৎকার হয়েছে। সবগুলো ছবিতেই মেঘলা আকাশ এবং অন্ধকারাচ্ছন্ন ছেয়ে আছে চারদিকে। এ ব্যাপারটা বেশ সুন্দর করে ফটোগ্রাফিতে তুলে ধরতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে এত চমৎকার বর্ণনার সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু। দোয়া করবেন এভাবেই যেনো আপনাদের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিতে পারি আমি।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফির প্রতিটি ছবি অনেক সুন্দরভাবে তুলেছেন। আসলে একটি দক্ষ হাতছাড়া এত সুন্দর ভাবে ছবি তোলা সম্ভব নয়। ধন্যবাদ ভাই এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু কতটা দক্ষতা আছে জানিনা আমি। তবে সর্বাত্ত চেস্টা থাকে সুন্দর কিছু ছবি উপহার দেওয়ার।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর আলোকচিত্র আমাদের মধ্যে ক্যামেরাবন্দি করে শেয়ার করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে নয়নতারা ফুল এবং বৃষ্টি ভেজা ফটোগ্রাফি।। বৃষ্টি ভেজা ফটোগ্রাফি দেখে মনে হয়ে গেল কয়েকদিন আগের কথা যখন রাঙ্গামাটি থেকে কুষ্টিয়াতে আসছিলাম পথে মধ্যে চারবার বৃষ্টিতে ভিজেছি।।

 2 years ago 

বাহ। বৃষ্টিতে ভিজতে কত দারুনই না লাগে।

 2 years ago (edited)

ভাই আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে নয়নতারা ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এবং ট্রেনের ফটোগ্রাফিটিও সুন্দর হয়েছে আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফির জন্য।

 2 years ago 

ট্রেনের ফটোগ্রাফিটি আমি দৌড়ে যেয়ে করেছিলাম।

 2 years ago 

প্রত্যেকটি ছবিই সুন্দর হয়েছে আর ছবির গল্প গুলোও সুন্দর।বৃষ্টির কারনে স্টপ মিস করার গল্প টা পড়ে অনেক মজা পেয়েছি।আর নয়নতারার ছবি টা এক কথায় অসাধারণ।

 2 years ago 

যাক আমার লস হয়নি। কারণ সঠিক স্টপ এ নামলেও সেখান থেকে রিকশা ভাড়া ২০ টাকা। আর এখান থেকেও ২০ টাকাই লেগেছে বাসায় যেতে। তবে কি এক ভুল করেছি এটা মনে করলেই হাসি পায়।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটি ছবি খুবই সুন্দর হয়েছে। খুব বাস্তবধর্মী কিছু ছবি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। ডিজিটাল ডিসপ্লে তে বেপরোয়া ভাবে গাড়ি চালাবেন না লিখা থাকলেও অনেকেই তা মানছে না। আমাদের দেশের গাড়ির চালকদের উচিৎ এই সাইনবোর্ড মেনে চলা। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন মানুষ দেখলেও এগুলা মানতে চায়না।

 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করা পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

জ্বি ভাই। আমি সব সময় চেস্টা করি সুন্দর কিছু করে আপনাদের উপহার দেওয়ার।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুব ভালো লাগলো। আপনি কিছু বৈচিত্র্যময় ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে রেল লাইনের দৃশ্যটি আমার কাছে বেশ ভালো লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ফটোগ্রাফিতে বৈচিত্র থাকলে দেখতেও বিষয়টা খুব সুন্দর লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74